MS Dhoni: অবসর ভেঙে টি-টোয়েন্টি বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনি! এও কি সম্ভব?

ICC MEN’S T20 WC 2024: মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। ২০০৭ সালে সেই একবারই টি-টোয়েন্টিতে ভারত বিশ্বসেরা। প্রতিটি বিশ্বকাপেই ফেভারিট হিসেবে নামে ভারতীয় দল। আক্ষেপ মেটে না যদিও। ধোনি ফিরলে? ট্রফিও কি আসতে পারে! ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাইয়ের প্রতি ম্যাচেই ক্রিকেট প্রেমীরা অপেক্ষায় থাকেন কতক্ষণে মাহি মাঠে নামবেন।

MS Dhoni: অবসর ভেঙে টি-টোয়েন্টি বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনি! এও কি সম্ভব?
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 24, 2024 | 6:05 PM

আচ্ছা মহেন্দ্র সিং ধোনি যদি অবসর ভেঙে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেন? আপাত দৃষ্টিতে অসম্ভব। দেশের জার্সিতে শেষ বার খেলেছেন সেই বছর পাঁচেক আগে। ফেরারও সম্ভাবনা নেই। তবে মাহি নিজে যদি খেলতে চান? মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে তিনটি আইসিসি ট্রফি জিতেছে ভারত। ২০০৭ সালে টি-টোয়েন্টি, ২০১১ সালে ওয়ান ডে এবং ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেই থেকেই আইসিসি ট্রফির অপেক্ষাই চলছে ভারতের। অনেক কাছে গিয়েও ট্রফি অধরাই।

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। ২০০৭ সালে সেই একবারই টি-টোয়েন্টিতে ভারত বিশ্বসেরা। প্রতিটি বিশ্বকাপেই ফেভারিট হিসেবে নামে ভারতীয় দল। আক্ষেপ মেটে না যদিও। ধোনি ফিরলে? ট্রফিও কি আসতে পারে! ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাইয়ের প্রতি ম্যাচেই ক্রিকেট প্রেমীরা অপেক্ষায় থাকেন কতক্ষণে মাহি মাঠে নামবেন। এক বলের জন্য নামলেও যেন বিশাল প্রাপ্তি। আবেগের এই সম্ভাবনা বিশ্বকাপের জন্য উসকে দিলেন দেশের প্রাক্তন ক্রিকেটার।

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসে প্রাক্তন পেসার বরুণ অ্যারন বলেন, ‘আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে একটা ওয়াইল্ড কার্ড এন্ট্রি তো দেখতেই পারি! মহেন্দ্র সিং ধোনি। বলা ভালো দ্য ওয়াইল্ডেস্ট কার্ড।’ তাঁর মন্তব্যকে সমর্থন জানান ভারতের প্রাক্তন অলরাউন্ডার তথা ধোনির প্রাক্তন সতীর্থ ইরফান পাঠানও। বলছেন, ‘ধোনি যদি বলে, ও টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে, কেউ মনে হয় না এতে আপত্তি করবে কিংবা এই সুযোগটা মিস করতে চাইবে। কারও সমস্যা হবে বলেও মনে হয় না। ও কিন্তু দুর্দান্ত ব্যাটিংও করছে।’

এ বারের আইপিএলে অল্প সময়ের জন্যই নেমেছেন ধোনি। তবে বল নষ্ট করেননি। গত কালের ম্যাচটিই ধরা যাক। এক বল খেলার সুযোগ পেয়েছেন, বাউন্ডারি মেরেছেন। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ওয়াংখেড়েতে তাঁর ৪ বলে ২০ রানের ইনিংস ভোলার নয়। ২৫০-র উপর স্ট্রাইকরেটে ব্যাট করছেন মাহি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্লেয়ার হিসেবে তাঁকে দেখার সম্ভাবনা নেই বললেই চলে। মেন্টর হিসেবে দেখা গেলে অবাক হওয়ার নেই।