Rinku Singh: চার স্পিনার নিতে গিয়ে রিঙ্কু বাদ? রোহিতকে পাশে নিয়ে কারণ ব্যাখ্যা করলেন জাতীয় নির্বাচক

T20 World Cup 2024: মুম্বইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের হেড কোয়ার্টারে এক প্রেস কনফারেন্স করলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং নির্বাচক প্রধান অজিত আগরকর। রিঙ্কু সিং বিশ্বকাপ টিমে কেন সুযোগ পেলেন না? এই প্রশ্ন যে অতি অবশ্যই ভারতের অধিনায়ক রোহিত শর্মা এবং জাতীয় নির্বাচক প্রধান অজিত আগরকরের সামনে আসবে, তা নিশ্চিত ছিল। এবং সেই প্রশ্ন এলও।

Rinku Singh: চার স্পিনার নিতে গিয়ে রিঙ্কু বাদ? রোহিতকে পাশে নিয়ে কারণ ব্যাখ্যা করলেন জাতীয় নির্বাচক
Rinku Singh: চার স্পিনার নিতে গিয়ে রিঙ্কু বাদ? রোহিতকে পাশে নিয়ে কারণ ব্যাখ্যা করলেন জাতীয় নির্বাচক
Follow Us:
| Updated on: May 02, 2024 | 6:29 PM

কলকাতা: ক্যালেন্ডার বলছে আজ ২ মে। ঠিক এক মাস পর, ২ জুন শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024)। আইসিসির এই মেগা টুর্নামেন্টের জন্য ভারতের ১৫ সদস্যের স্কোয়াড একদিন আগেই প্রকাশ হয়েছে। এ বার মুম্বইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের হেড কোয়ার্টারে এক প্রেস কনফারেন্স করলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং নির্বাচক প্রধান অজিত আগরকর। রিঙ্কু সিং (Rinku Singh) বিশ্বকাপ টিমে কেন সুযোগ পেলেন না? এই প্রশ্ন যে অতি অবশ্যই ভারতের অধিনায়ক রোহিত শর্মা এবং নির্বাচক প্রধান অজিত আগরকরের সামনে আসবে, তা নিশ্চিত ছিল। এবং সেই প্রশ্ন এলও। কী উত্তর দিলেন নির্বাচক প্রধান অজিত? বিস্তারিত জেনে নিন।

রিঙ্কু সিং বিশ্বকাপের মূল টিমে নেই। রিজার্ভ প্লেয়ারের তালিকায় রয়েছেন। নির্বাচক প্রধান জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে চার স্পিনার নিতে চেয়েছিলেন রোহিত। বোলিং শক্তি বাড়াতে গিয়েই রিঙ্কুকে নেওয়া যায়নি। একই কারণে ১৫ জনের দলে নেই শুভমন গিলও। আলিগড়ের ছেলের বিশ্বকাপ টিমে সুযোগ না পাওয়া নিয়ে নির্বাচক প্রধান অজিত আগরকার বলে দিলেন, ‘খুব কঠিন একটা সিদ্ধান্ত নিতে হয়েছে আমাদের। এতে রিঙ্কুর কোনও হাত নেই। স্রেফ কম্বিনেশনের দিকে তাকিয়ে এটা করা হয়েছে। রোহিত বাড়তি স্পিনার চেয়েছিল। যাতে দু’জন রিস্ট স্পিনার থাকে। রিঙ্কুকে রিজার্ভে রাখা হয়েছে। ও কাছাকাছি থাকবে।’

রোহিত শর্মাকে পাশে নিয়ে নির্বাচক প্রধান পরিস্কার করেছেন টিম কম্বিনেশনের জন্যই রিঙ্কু সিং মূল টিমে সুযোগ পেলেন না। তাঁর এই ব্যাখ্যায় কি সন্তুষ্ট হবেন রিঙ্কুর অনুরাগীরা? হয়তো না। রোহিত শর্মা এবং অজিত আগরকর যে রিঙ্কু প্রসঙ্গে জেরবার হবেন, তা একপ্রকার সকলেরই জানা ছিল। কিন্তু অজিত যে বলে দিলেন টিম কম্বিনেশনের জন্যই রিঙ্কুকে দলে রাখতে পারেননি, তার পর হয়তো এই বিষয়ে আলোচনা খানিকটা কমতে পারে।

২০২৩ সালের ১৮ অগস্ট ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে রিঙ্কু সিংয়ের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ডেবিউ হয়েছিল। ভারতের হয়ে এখনও অবধি ১৫টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন রিঙ্কু সিং। তাতে ১১টি ইনিংসে তিনি করেছেন ৩৫৬ রান। সর্বাধিক ৬৯* রান। তাঁর গড় ৮৯। এবং স্ট্রাইকরেট ১৭৬.২৩।