Australia: পেইন কাণ্ড প্রভাব ফেলবে অ্যাসেজে: পন্টিং

পেইন উইকেটের পেছনে থাকবেন কি না সেটা নিয়ে প্রশ্ন যেমন আছে, তেমনই প্রশ্ন নতুন নেতা কে? কার নেতৃত্বে জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে নামবে অস্ট্রেলিয়া (Australia)? উত্তর এখনও পায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। অধিনায়ক ও সহ অধিনায়ক পদে ইন্টারভিউ দেওয়া প্যাট কামিন্স (Pat Cummins) ও স্টিভ স্মিথই (Steve Smith) যোগ্য প্রার্থী বলছেন, লিঁয়।

Australia: পেইন কাণ্ড প্রভাব ফেলবে অ্যাসেজে: পন্টিং
তুমুল চাপে প্রাক্তন অধিনায়ক। সৌ: টুইটার

মেলবোর্ন: টি-২০ বিশ্বকাপ জয়ের পর থেকে সব ভালোই চলছিল। ক্রিকেটের সব থেকে ছোট ফর্ম্যাটে বিশ্ব জয়ের পর, বড় ফর্ম্যাটে অ্যাসেজ ধরে রাখার লড়াই শুরুর জন্য ঝাঁপাতে তৈরি হচ্ছিলেন অজি ক্রিকেটাররা। কিন্তু এর মাঝেই টিম পেইনের সেক্সটিং কাণ্ড অস্ট্রেলিয়া (Australia) ক্রিকেটের ভিত নাড়িয়ে দিল। নতুন করে অধিনায়কের খোঁজ শুরু হয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটে। ইন্টারভিউ দিয়েছেন, প্যাট কামিন্স (Pat Cummins)। সহ-অধিনায়ক পদে ইন্টারভিউ দিয়েছেন স্টিভ স্মিথ (Steve Smith)। কিন্তু টিম পেইন (Tim Paine) কাণ্ড কতটা প্রভাব ফেলবে? প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting) বলছেন, এই ডামাডোল প্রভাব ফেলবে অ্যাসেজ সিরিজে। বিশ্বজয়ী প্রাক্তন অধিনায়ক বলেছেন, “একটা বড় সিদ্ধান্ত নিয়েছে টিম। নিজের জন্য, অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য। কিন্তু এই ঘটনা সহজে মুছে যাবে না। তাই অ্যাসেজ সিরিজে তা প্রভাব ফেলবে। টিম এখন যেখানেই যাবে ওকে প্রশ্নের মুখে পড়তে হবে। কতটা ঠাণ্ডা মাথায় ও প্রথম টেস্টে নামতে পারবে সেটাই প্রশ্ন।”

টিম পেইন কি তাহলে প্রথম টেস্টে খেলবেন না? মানসিক ভাবে আবার আগের জায়গায় ফিরে আসার জন্য তাঁকে কি কিছুটা সময় দেওয়া হবে? এমন প্রশ্নও ঘোরাফেরা করছে অস্ট্রেলিয়া ক্রিকেটে। তা হলে কে হতে পারেন ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়ার উইকেটকিপার? পন্টিংয়ের পছন্দ জস ইংলিশ। তরুণ এই ক্রিকেটারকেই অস্ট্রেলিয়ার ভবিষ্যত্‍ হিসেবে দেখছেন পন্টিং। যদিও প্রাক্তন অধিনায়কের সঙ্গে একমত নন অস্ট্রেলিয়ার বর্তমান ক্রিকেটার ন্যাথান লিঁয় (Nathan Lyon)। উইকেটের পেছনে তিনি অন্য কাউকে নয়, পেইনকেই চাইছেন। প্রাক্তন অধিনায়ককে তিনি দেখছেন বিশ্বের সেরা উইকেটকিপার হিসেবে।

পেইন উইকেটের পেছনে থাকবেন কি না সেটা নিয়ে প্রশ্ন যেমন আছে, তেমনই প্রশ্ন নতুন নেতা কে? কার নেতৃত্বে জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে নামবে অস্ট্রেলিয়া? উত্তর এখনও পায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। অধিনায়ক ও সহ অধিনায়ক পদে ইন্টারভিউ দেওয়া প্যাট কামিন্স ও স্টিভ স্মিথই যোগ্য প্রার্থী বলছেন, লিঁয়। বলছেন, “আমার মতে ক্রিকেট ক্রিকেট অস্ট্রেলিয়া যে দুজনের ইন্টারভিউ নিয়েছে, তাঁরাই এই পদের যোগ্য প্রার্থী। প্যাটের নেতৃত্বে নিউ সাউথ ওয়েলসে খেলেছি গত বছর। দারুণ অধিনায়কত্ব করেছিল প্যাট। জানি এবারের কাজটা অনেকটা অন্যরকম। তবে ওর সঙ্গে অনেক সিনিয়ির ক্রিকেটার থাকবে, যারা প্রতি পদে ওকে সাহায্য করবে।”

 

আরও পড়ুন : IND vs NZ 1st Test Day 1 Live: অভিষেক টেস্টে শ্রেয়সের হাফসেঞ্চুরি, ৪ উইকেট হারিয়ে এগোচ্ছে ভারত

Click on your DTH Provider to Add TV9 Bangla