Champions Trophy 2025: জয়শঙ্কর আসছেন শুনেই নড়েচড়ে বসল পিসিবি, বরফ গলবে চ্যাম্পিয়ন্স ট্রফির?

জয় শাহ আইসিসির নতুন চেয়ারম্যান হওয়ার পর পাক ক্রিকেট মহল মনে করেছে, এ বার এই বিষয়ে সুরাহা হবে। আপাতত তেমন পরিস্থিতি তৈরি হয়নি। এরই মাঝে পিসিবির জন্য সুখবর। পাকিস্তানে যাচ্ছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

Champions Trophy 2025: জয়শঙ্কর আসছেন শুনেই নড়েচড়ে বসল পিসিবি, বরফ গলবে চ্যাম্পিয়ন্স ট্রফির?
জয়শঙ্কর আসছেন শুনেই নড়েচড়ে বসল পিসিবি, বরফ গলবে চ্যাম্পিয়ন্স ট্রফির?
Follow Us:
| Updated on: Oct 07, 2024 | 4:08 PM

কলকাতা: পঁচিশে যে চ্যাম্পিয়ন্স ট্রফি হবে পাকিস্তানে, তা নিয়ে মাঝে মাঝেই ক্রিকেট মহলে শোরগোল পড়ছে। এই টুর্নামেন্টের কথা এলেই প্রশ্ন ওঠে ভারত কি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার জন্য পাকিস্তানে যাবে? একাধিক বার নানা উত্তর পাওয়া গিয়েছে। তাতে বেশিরভাগ সময়ই জানা গিয়েছে, ভারত সরকার অনুমতি দিলে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি (Champions Trophy 2025) খেলতে যেতে পারে ভারতীয় টিম। জয় শাহ আইসিসির নতুন চেয়ারম্যান হওয়ার পর পাক ক্রিকেট মহল মনে করেছে, এ বার এই বিষয়ে সুরাহা হবে। আপাতত তেমন পরিস্থিতি তৈরি হয়নি। এরই মাঝে পিসিবির জন্য সুখবর। পাকিস্তানে যাচ্ছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। তাঁর সঙ্গে পিসিবি প্রধান মহসিন নকভি বৈঠকে বসলে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে জট কাটতে পারে, বলে আশা করছেন সে দেশের অনেকেই।

পাকিস্তানে শেষ বার ভারতীয় বিদেশমন্ত্রী হিসেবে সুষমা স্বরাজ গিয়েছিলেন ৯ বছর আগে। এ বার ভারতের বর্তমান বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর যাচ্ছেন ১৫-১৬ অক্টোবর। সেখানে সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশন (SCO) সম্মেলনে যোগ দেওয়ার কথা তাঁর। রাশিয়া চিনের মতো দেশগুলোও অংশ নেবে সেই সম্মেলনে। জয়শঙ্করের এই সফর নিয়ে আশার আলো দেখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কারণ ভারতের বিদেশমন্ত্রী পাকিস্তানে যাওয়ার ফলে দ্বিপাক্ষিক বৈঠক হতেই পারে, মনে করছে সে দেশের মিডিয়া। আদৌ তা কি হবে? বড় প্রশ্ন রয়েছে।

আর যদি সুযোগ মেলে পিসিবি প্রধান মহসিন নকভি চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে কথা বলতেই পারেন এস জয়শঙ্করের সঙ্গে। নকভি পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী। ফলে জয়শঙ্করের সঙ্গে ওই এসসিওর সম্মেলন চলাকালীন তাঁর দেখা হওয়া অসম্ভব কিছু নয়। আর তাঁদের সাক্ষাৎ হলে, পাক ক্রিকেট বোর্ডের প্রধান যদি জয়শঙ্করকে আশ্বাস দিতে পারেন, যে ভারত পড়শি দেশে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে গেলে কোনও সমস্যা তৈরি হবে না, তা হলে সেটি বড় বিষয় হবে। এরই মাঝে পিসিবির এক ভিডিয়োতে দেখা গিয়েছে মহসিন নকভিকে প্রশ্ন করা হয়েছিল, তাঁর ও জয়শঙ্করের বৈঠক নিয়ে। তাতে তিনি উত্তরে বলেন, ‘জয়শঙ্কর পাকিস্তানে আসছেন ঠিকই, কিন্তু তাঁর সঙ্গে আমার বৈঠকের কিছু ঠিক হয়নি।’

এই খবরটিও পড়ুন