Women’s IPL: মেয়েদের আইপিএলে দল কিনতে আগ্রহী প্রীতির পঞ্জাব

এ বার মেয়েদের আইপিএলকেও (Women's IPL) জনপ্রিয় করতে চায় বিসিসিআই (BCCI)। আইপিএল গভর্নিং কাউন্সিল বৈঠকে এ ব্যাপারে প্রস্তাবও পাস হয়ে গিয়েছে। এ বার শুধু বোর্ডের বার্ষিক সাধারণ সভায় অনুমতি পাওয়ার অপেক্ষা।

Women's IPL: মেয়েদের আইপিএলে দল কিনতে আগ্রহী প্রীতির পঞ্জাব
Women's IPL: মেয়েদের আইপিএলে দল কিনতে আগ্রহী প্রীতির পঞ্জাবImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2022 | 6:40 PM

নয়াদিল্লি: রমরমিয়ে চলছে ছেলেদের আইপিএল (IPL)। এ বার মেয়েদের আইপিএলকেও (Women’s IPL) জনপ্রিয় করতে চায় বিসিসিআই (BCCI)। আইপিএল গভর্নিং কাউন্সিল বৈঠকে এ ব্যাপারে প্রস্তাবও পাস হয়ে গিয়েছে। এ বার শুধু বোর্ডের বার্ষিক সাধারণ সভায় অনুমতি পাওয়ার অপেক্ষা। তা হলেই বিরাট-রোহিতদের মতোই এ বার আইপিএল খেলতে মাঠে নামবেন স্মৃতি-হ্যারিরা। আর আসন্ন মরসুমে মেয়েদের আইপিএলে দল কিনতে আগ্রহ দেখিয়েছে প্রীতি জিন্টার দল পঞ্জাব কিংসের (Punjab Kings) সহ-মালিক নেস ওয়াদিয়া (Ness Wadia)। সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটা জানিয়েছেন ওয়াদিয়া।

তিনি বলেন, “মেয়েদের আইপিএলে দল কিনতে আমরা আগ্রহী। মেয়েদের আইপিএল সেভাবে পূর্ণাঙ্গ ফরম্যাটে হয় না। এটা হলে, খুব ভালো হবে। মেয়েদের ক্রিকেট সত্যিই কয়েক বছরে বেশ উন্নত হয়েছে।”

গত সপ্তাহে আইপিএল গভর্নিং কাউন্সিলের সভায়, আগামী বছর ছয় দলের মেয়েদের আইপিএল আয়োজন করার প্রস্তাব পাস হয়েছে। ওয়াদিয়া বলেন, “বর্তমানে বিশ্বকাপ চলছে এবং মেয়েদের খেলা নিয়ে যে কতটা আগ্রহ রয়েছে, তা দেখা যাচ্ছে। যদিও গতকাল আমরা হেরে গিয়েছি, যার যন্ত্রণা আমরা অনুভব করছি।”

মেয়েদের দলের বেস প্রাইস কত হতে পারে এ ব্যাপারে পঞ্জাবের সহ-মালিকের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “এটা বিসিসিআই ঠিক করবে, তবে আমি এটাই বলতে পারি আমরা মেয়েদের আইপিএল দল কিনতে আগ্রহী।”

তবে আইপিএল জিসিতে প্রস্তাব পাস হলেও, মেয়েদের আইপিএল আয়োজন করা নিয়ে কিছুটা চাপে রয়েছে বিসিসিআই। অস্ট্রেলিয়ায় মহিলাদের বিগ ব্যাশ লিগ ২০১৫-১৬ সাল থেকে অনুষ্ঠিত হচ্ছে এবং গত বছর যুক্তরাজ্যে একটি মহিলাদের দ্যা হান্ড্রেডও অনুষ্ঠিত হয়েছিল। পাশাপাশি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এ বছর থেকে তিন দলের সিপিএল আয়োজন করবে। ফলে সব সূচির কথা মাথায় রেখে বিসিসিআইকে মেয়েদের পূর্ণাঙ্গ আইপিএল আয়োজনের পথে হাঁটতে হবে।

আরও পড়ুন: GT vs LSG LIVE Score, IPL 2022: ওয়াংখেড়েতে আইপিএল অভিষেক হতে চলেছে গুজরাত-লখনউয়ের

আরও পড়ুন: IPL 2022: আরসিবি তাঁকে রাখার প্রস্তাবই দেয়নি, এমন তথ্য কে ফাঁস করলেন?

আরও পড়ুন: Glenn Maxwell-Vini Raman: তামিল রীতিতে বিয়ে সেরে ফেললেন ম্যাক্সওয়েল, দেখুন ভিডিও