Rahul Dravid: সই সাবুদ পর্ব সারা! IPL-এ প্রত্যাবর্তন রাহুল দ্রাবিড়ের

IPL 2025: রাহুল দ্রাবিড় ভারতের প্রাক্তন কোচ হওয়ার পর বার বার শোনা গিয়েছে, আইপিএলের আঙিনায় তাঁকে কোনও না কোনও ফ্র্যাঞ্চাইজিতে আগামীতে দেখা যাবে। একাধিক দলের নামও উঠে আসছিল। এ বার জানা গিয়েছে, এক আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে সই করেছেন তিনি।

Rahul Dravid: সই সাবুদ পর্ব সারা! IPL-এ প্রত্যাবর্তন রাহুল দ্রাবিড়ের
Rahul Dravid: সই সাবুদ পর্ব সারা, IPL এর কোন দলে ফিরছেন রাহুল দ্রাবিড়?Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 04, 2024 | 4:08 PM

কলকাতা: ফের কোচের ভূমিকায় দেখা যাবে রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid)। এ বছরের জুনে ভারত টি-২০ বিশ্বকাপ জেতার পরই দ্রাবিড়ের কোচ হিসেবে মেয়াদ শেষ হয়েছিল। তিনি জানিয়ে দেন আর বিরাট-রোহিতদের কোচের দায়িত্ব নেবেন না। পরিবারকে সময় দেবেন। কিন্তু তিনি ভারতের প্রাক্তন কোচ হওয়ার পর বার বার শোনা গিয়েছে, আইপিএলের আঙিনায় দ্রাবিড়কে কোনও না কোনও ফ্র্যাঞ্চাইজির কোচের ভূমিকায় দেখা যাবে। একাধিক দলের নামও উঠে আসছিল। এ বার জানা গিয়েছে, এক আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে সই করেছেন দ্রাবিড়। তা কোন টিম?

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোর রিপোর্ট অনুযায়ী, সম্প্রতি রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজিতে সই করেছেন রাহুল দ্রাবিড়। এখনও অবশ্য এই নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা করেনি আইপিএলের প্রথম সংস্করণের চ্যাম্পিয়নরা। রাজস্থানের সঙ্গে রাহুলের আলাদা যোগ রয়েছে। তিনি ২০১২ ও ২০১৩ সালে রাজস্থানের ক্যাপ্টেনের দায়িত্ব পালন করেছিলেন। এরপর ২০১৪ ও ২০১৫ সালে টিমের ডিরেক্টর ও মেন্টরের ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। তাই দ্রাবিড়ের রাজস্থানে ফেরাকে, ঘর ওয়াপসিও বলা যায়।

একইসঙ্গে জানা গিয়েছে, রাজস্থান রয়্যালসে রাহুল দ্রাবিড় কোচ হিসেবে আসার পর তাঁর সহকারী কোচের ভূমিকায় দেখা বিক্রম রাঠৌরকে। ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ বিক্রম দীর্ঘদিন দ্রাবিড়ের সঙ্গে কাজ করেছেন। ২০১৯ সালে ভারতের ব্যাটিং কোচ হওয়ার আগে বিক্রম জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রাহুল দ্রাবিড়ের সাপোর্ট স্টাফ টিমে রয়েছেন।

এই খবরটিও পড়ুন

দ্রাবিড় রাজস্থানের হেড কোচ হয়ে আসার পর দলের ভাগ্য ফেরে কিনা, সেদিকে নজর থাকবে সকলের। রাজস্থানের বর্তমান ক্যাপ্টেন সঞ্জু স্যামসনের সঙ্গে রাহুলের ভালো সম্পর্ক রয়েছে। সঞ্জু যখন অনূর্ধ্ব-১৯ টিমের হয়ে খেলতেন, সেই সময় থেকে দ্রাবিড় তাঁকে চেনেন। ফলে তাঁদের একটা বহু পুরনো বন্ডিং রয়েছে। সেই বন্ডিংয়েই এ বার দেখার পঁচিশের আইপিএলে রাজস্থান ট্রফির স্বাদ পায় কিনা। কারণ ২০০৮ সালের পর আর রাজস্থান শিবিরে আইপিএল ট্রফি আসেনি।