Lala Amarnath Biopic: ধোনি, ৮৩র পর ক্রিকেট নিয়ে আবার বায়োপিক, রাজকুমার হিরানির সিনেমার নায়ক কে জানেন?

বায়োপিকের 'মাস্টার' হিসেবে খ্যাত এই রাজকুমার হিরানি একের পর এক হিট বায়োপিক দিয়ে শুধু যে দর্শকদের মোহিত করেছেন তাই নয়, ক্রিকেটপ্রেমী দর্শকদের প্রত্যাশা আরও বাড়িয়েছেন ।

Lala Amarnath Biopic: ধোনি, ৮৩র পর ক্রিকেট নিয়ে আবার বায়োপিক, রাজকুমার হিরানির সিনেমার নায়ক কে জানেন?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2023 | 3:52 PM

কলকাতা: বায়োপিক মানেই আকর্ষণ, আর সেটা যদি হয় ক্রিকেট বায়োপিক (Cricket Biopic), তাহলে তো আর কথাই নেই। এক কালে বাইশ গজ মাতিয়ে রাখা ক্রিকেটারদের গল্পে মেতে উঠতে সবসময় প্রস্তুত ক্রিকেটপ্রেমীরা। ঠিক সেরকমই, এম এস ধোনি: দি আনটল্ড স্টোরি, ৮৩, তেন্ডুলকার ডকুমেন্টারির পর দর্শকেরা ভারতীয় ক্রিকেট লেজেন্ড লালা অমরনাথ (Lala Amarnath) এর বায়োপিক পেতে চলেছেন। সামনে আসা কিছু রিপোর্ট যদি সত্যি হয়, তাহলে ‘দুনকি’ সিনেমার কাজের শেষ করে এই বায়োপিক নিয়ে মাঠে নামতে পারেন রাজকুমার হিরানি (Rajkumar Hirani)। বায়োপিকের ‘মাস্টার’ হিসেবে খ্যাত এই রাজকুমার হিরানি একের পর এক হিট বায়োপিক দিয়ে শুধু যে দর্শকদের মোহিত করেছেন তাই নয়, ক্রিকেটপ্রেমী দর্শকদের প্রত্যাশা আরও বাড়িয়েছেন । হিরানির শেষ হিট বায়োপিক সঞ্জয় দত্তের উপর বানানো ‘সঞ্জু’তে ঠিক এমনি উদাহরণ পেয়েছেন দর্শকরা।

যদিও ২০১৯ সাল থেকে রাজকুমার হিরানি লালা অমরনাথ এর বায়োপিক নিয়ে কাজ করার পরিকল্পনা করেছিলেন। কিন্তু কিছু কারণবশত সেটি ৩ বছর পিছিয়ে যায়। তবে এখন, শাহরুখ খানের সঙ্গে ‘দুনকি’ সিনেমার কাজের শেষের পরেই অমরনাথ এর বায়োপিক এর শুটিং শুরু করতে চান তিনি। শাহরুখ খানকে তিনি দুনকি এবং লালা অমরনাথের বায়োপিক, এই দুটি সিনেমারই স্ক্রিপ্ট দিয়েছিলেন। কিন্তু শাহরুখ দুনকি করার সিদ্ধান্ত নেন। স্বাভাবিক ভাবেই অমরনাথের বায়োপিক পিছিয়ে যায়। দুনকির রিলিজের পর লালা অমরনাথের বায়োপিক নিয়ে জোরকদমে কাজ শুরু করবেন বলেই রিপোর্ট সূত্রে জানা যাচ্ছে ।

লালা অমরনাথের ভূমিকায় অভিনয় করার জন্য অভিনেতার নাম প্রকাশ্যে না এলেও এটা আশা করায় যায় যে প্রথম শ্রেণির অভিনেতাই এই সুযোগ পাবেন। প্রচলিত চেনা ছন্দে না হেঁটে হিরানি নিজের সিনেমায় অমরনাথের গল্প বলবেন বিনোদনের ছন্দে। লালার ক্রিকেট ক্যারিয়ার ও তাঁর মেধা এবং ভারতীয় ক্রিকেটে তাঁর স্থায়ী প্রভাবকে প্রাধান্য দিয়ে। একজন সাহসী অলরাউন্ডার হিসেবে লালা অমরনাথ ব্যাট ও বল দুই নিয়েই ভারতের হয়ে অত্যন্ত সফল হয়েছিলেন। ১৯১১ সালের ১১ই সেপ্টেম্বর এ জন্মগ্রহণ করা এই লালা অমরনাথ ভারতের হয়ে ২৪টি টেস্ট ম্যাচ খেলে ৮৭৮ রান করেছেন। ব্যাটার হিসেবে তিনি ১টি সেঞ্চুরি ও ৪টি হাফসেঞ্চুরি করেছিলেন। বল হাতে ৪৫ টি উইকেট নিয়েছেন যার মধ্যে দুটি ছিল ৫ উইকেট। এ ছাড়াও এই কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে ১৮৬টি ম্যাচ খেলেছেন। ২০০০ সালে ৮৮ বছর বয়সে পরলোকগমন করেন লালা অমরনাথ ভরদ্বাজ। কবির খানের ৮৩ ছবিতে লালা অমরনাথের এক ঝলক উপস্থিতি দেখা গেছে যেখানে তার ছেলে মহিন্দর নিজের বাবার ভূমিকায় অভিনয় করেছেন।