IPL Opening Ceremony: মোদী স্টেডিয়ামে আইপিএলের উদ্বোধনী মঞ্চ মাতাবেন শুভমনের ক্রাশ!

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে এ বারের আইপিএল (IPL 2023)। মাঠের লড়াইয়ের আগে নাচে, গানে মুখরিত হয়ে উঠবে মোদী স্টেডিয়াম।

IPL Opening Ceremony: মোদী স্টেডিয়ামে আইপিএলের উদ্বোধনী মঞ্চ মাতাবেন শুভমনের ক্রাশ!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 12:32 PM

কলকাতা: প্রতিবারই জমজমাটভাবে আয়োজিত হয় আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। গ্ল্যামারে চোখ ধাঁধিয়ে যায়। তবে কোভিডের পরে বেশ কয়েকবছর ওপেনিং সেরিমনি নিয়ে বেশি টাকা ব্যয় করতে চাইছিল না বিসিসিআই (BCCI)। ১৬তম আইপিএল সংস্করণ ফিরছে পুরনো ধাঁচে। আগামী ৩১ মার্চ নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ১৬তম আইপিএলের ঝাঁ চকচকে ওপেনিং সেরিমনির আয়োজন করা হয়েছে। ফের একবার কোটিপতি লিগের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যাবে গ্ল্যামারের তড়কা (IPL Opening Ceremony)। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে কোটিপতি লিগের মঞ্চ মাতাবেন বলিউড, দক্ষিণী সিনেমার গ্ল্যামারাস নায়িকারা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে এ বারের আইপিএল (IPL 2023)। মাঠের লড়াইয়ের আগে নাচে, গানে মুখরিত হয়ে উঠবে মোদী স্টেডিয়াম। কারা পারফর্ম করবেন আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে? কাদের বেছে নিয়েছে বিসিসিআই? বিস্তারিত রইল TV9 Bangla-র এই প্রতিবেদনে।

কোভিডের পর এ বার প্রথম ফিরছে হোম এবং অ্যাওয়ে ফরম্যাট। ৭০টি ম্যাচের ফিক্সচারে ১০টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। সূত্রের খবর, এ বারের আইপিএলের ওপেনিং সেরিমনিতে গ্ল্যাম ফ্যাক্টর যোগ করবেন রশ্মিকা মান্ধানা এবং তামান্না ভাটিয়া। বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ৩১ মার্চ সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ শুরু হবে ওপেনিং সেরিমনি। ঝাঁ চকচকে হলেও উদ্বোধনী অনুষ্ঠানের জন্য সময় থাকবে খুবই কম। হোম-অ্যাওয়ে ফরম্যাট যেহেতু ফিরছে তাই হোম ক্রাউডকে ওয়েলকাম জানানোর জন্য ওপেনিং সেরিমনির আয়োজন করা হয়েছে। প্রসঙ্গত, নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বসে গুজরাট টাইটান্স ও সিএসকে ম্যাচ দেখতে মুখিয়ে দর্শকরা। ইতিমধ্যেই সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামে বসে লক্ষাধিক দর্শক চাক্ষুস করবেন সামি…সামি গানে রশ্মিকার নাচ। মঞ্চে আলো ছড়াবেন তামান্না ভাটিয়া।

১২টি ভেনুতে ৫২ দিন ধরে ৭০টি লিগ পর্বের ম্যাচ খেলা হবে। প্রতিটি টিম ৭টি করে হোম এবং অ্যাওয়ে ম্যাচ খেলবে। একইসঙ্গে একগুচ্ছ নিয়মে আসছে বদল। ৩১ মার্চ থেকে শুরু হতে চলা আইপিএলের সময় যখন টস করতে মাঠে নামবেন দুটি দলের ক্যাপ্টেন তখন তাঁদের কাছে দুটি প্লেয়িং ইলেভেন থাকবে। টসের পর একাদশ ঘোষণা করতে পারবেন ক্যাপ্টেনরা। আগে টসের সময়ই প্লেয়িং ইলেভেনের শিট দেওয়ার নিয়ম ছিল। এখন থেকে ব্যাটিং বা বোলিং টসের পরের পরিস্থিতি বুঝে একাদশে পরিবর্তন করা যাবে।