IND vs NZ: প্রথম সেশন ’50-50′, স্পিনে দুই শিকার; হাফসেঞ্চুরি দোরগোড়ায় লাঞ্চে গেলেন কনওয়ে

India vs New Zealand: পুনে টেস্টে তিন পরিবর্তন করেছে টিম ইন্ডিয়া। স্পিনারদের দাপট দেখা যেতে পারে, সেই ভাবনা থেকে ওয়াশিংটন সুন্দরকে একাদশে রাখা হয়েছে। কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে ভারত যে দুটি উইকেট পেয়েছে, তা স্পিনেই।

IND vs NZ: প্রথম সেশন '50-50', স্পিনে দুই শিকার; হাফসেঞ্চুরি দোরগোড়ায় লাঞ্চে গেলেন কনওয়ে
IND vs NZ: প্রথম সেশন '50-50', স্পিনে দুই শিকার; হাফসেঞ্চুরি দোরগোড়ায় লাঞ্চে গেলেন কনওয়েImage Credit source: BCCI, PTI
Follow Us:
| Updated on: Oct 24, 2024 | 12:18 PM

কলকাতা: পুনে টেস্টে স্পিনারদের দাপট দেখা যাবে, এমনটা বার বার শোনা গিয়েছে। ভারত-নিউজিল্যান্ডের (India vs New Zealand) দ্বিতীয় টেস্টের প্রথম সেশনে তার প্রমাণ খানিকটা পাওয়া গেল। টস জিতে পুনেতে ব্যাটিং বাছেন কিউয়ি নেতা টম ল্যাথাম। লাঞ্চ বিরতি অবধি নিউজিল্যান্ড ২ উইকেটে ৯২ রান তুলেছে স্কোরবোর্ডে। যে দুটি উইকেট গিয়েছে কিউয়িদের, তা সাবাড় করেছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সেই দিক থেকে দেখতে গেলে পুনে টেস্টের প্রথম দিনের প্রথম সেশন দুই দলের জন্যই ফিফটি-ফিফটি বলা যায়।

টম ল্যাথাম ও ডেভন কনওয়ের ওপেনিং জুটিতে ওঠে ৩২ রান। এরপর অষ্টম ওভারে নিউজিল্যান্ডকে প্রথম ধাক্কা দেন রবিচন্দ্রন অশ্বিন। কিউয়ি নেতা ১৫ রান করে এলবিডব্লিউ হয়ে ফেরেন। এরপর উইল ইয়ং এর সঙ্গে জুটি বাঁধেন ওপেনার ডেভন কনওয়ে। ২৪তম ওভারের শেষ বলে ইয়ংয়ের (১৮) উইকেট তোলেন অশ্বিন। তৃতীয় উইকেটে কনওয়ের সঙ্গে জুটি বাঁধার চেষ্টা চালাচ্ছেন রাচিন রবীন্দ্র। ৫ রানে অপরাজিত থেকে লাঞ্চে গিয়েছেন রাচিন। আর হাফসেঞ্চুরি থেকে ৩ রান দূরে রয়েছেন কনওয়ে।

এই খবরটিও পড়ুন

এখনও অবধি পুনেতে ৩১ ওভারের খেলা হয়েছে। তার মধ্যে ১২ ওভার বল করেছেন অশ্বিন। ৩৩ রান খরচ করে ২টি উইকেট তুলে নিয়েছেন। সাড়ে তিন বছর পর টেস্টে ফেরা ওয়াশিংটন সুন্দর এখনও অবধি ৭ ওভার বোলিং করেছেন। ৩টি মেডেন সহ খরত করেছেন ১১ রান। আপাতত উইকেটের দেখা মেলেনি। জসপ্রীত বুমরাকে দিয়ে ৪ ওভার বোলিং করিয়েছেন রোহিত। তাতে ২টি মেডেনসহ ১০ রান কিউয়িদের দিয়েছেন তিনি। আকাশদীপ ও রবীন্দ্র জাডেজা এখনও অবধি যথাক্রমে ৩ ও ৫ ওভার বোলিং করেছেন। আকাশদীপ দিয়েছেন ২০ রান আর জাডেজা খরচ করেছেন ১৩ রান।