ইঞ্জেকশন নিয়ে মাঠে নামতে তৈরি ছিলাম: জাডেজা

বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় টেস্টে ব্যাট করার সময়, বাম হাতের বুড়ো আঙুলে চোট পান জাডেজা।

ইঞ্জেকশন নিয়ে মাঠে নামতে তৈরি ছিলাম: জাডেজা
ইঞ্জেকশন নিয়ে মাঠে নামাতে তৈরি ছিলাম: জাডেজা
Sanghamitra Chakraborty

|

Jan 24, 2021 | 10:14 PM

নয়াদিল্লি: অস্ট্রেলিয়া সফরে চোট পাওয়ায় ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja)। বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় টেস্টে ব্যাট করার সময়, বাম হাতের বুড়ো আঙুলে চোট পান জাডেজা। আঙুলে চিড় ধরে। দ্বিতীয় ইনিংসে আর বোলিং করতে পারেননি। কিন্তু টিভি ক্যামেরারয় ধরা পড়ে জাডেজা বাঁ-হাতে গ্লাভস পরে বসে আছেন। ব্যাটিং করতে প্রস্তুত। ভারত সে সময় ম্যাচ বাঁচাতে লড়াই করছে।

আরও পড়ুন: মনে এখনও বেঁচে আছে সেই ছোট্ট ছেলেটা: পন্থ

জাডেজা বলেছেন, “আমি তৈরি ছিলাম। ইঞ্জেকশনও নিয়েছিলাম যাতে দরকারে ১০-১৫ ওভার ব্যাটিং করতে পারি। মানসিক প্রস্তুতিও নিয়ে রেখেছিলাম যে কোন শট খেলব, আর কোন শট খেলব না। কারণ চোটের কারণে সবরকম শট নেওয়া আমার পক্ষে সম্ভব ছিল না।” যদিও শেষ পর্যন্ত জাডেজাকে মাঠে নামতে হয়নি। মেলবোর্নে পঞ্চম দিনে অশ্বিন-বিহারী জুটি ২৫৬ বল খেলে ম্যাচ বাঁচিয়ে দেন।

আরও পড়ুন: মোতেরায় দর্শক ফেরাতে মরিয়া বিসিসিআই

টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে জাডেজা ঠিক করেছিলেন, দল যদি জয়ের কাছাকাছি পৌঁছতে পারে, তাহলে তিনি মাঠে নামবেন। জাডেজা বলেছেন, “পূজারা ও পন্থ ভালো ব্যাটিং করেছিল। ওরা বেশ ভালো পার্টনারশিপ তৈরি করেছিল। কিন্তু পন্থের আউটটা সবকিছু পাল্টে দিল। সেখান থেকেই আমরা ড্রয়ের জন্য খেলেছিলাম।” তবে ভাঙা আঙুল নিয়ে জাদেজার মাঠে নামার ইচ্ছে দেখে মুগ্ধ হয়েছিলেন ক্রিকেট প্রেমীরা। স্যার জাডেজাও যেন বুঝিয়ে দিয়েছিলেন সবার আগে দেশ।

আরও পড়ুন: রাজস্থান রয়্যালসে নয়া ভূমিকায় সাঙ্গাকারা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla