IPL 2022: বিরাটের বিকল্প নেতা খোঁজার ভিডিও ফাঁস আরসিবির

আরসিবির শেয়ার করা ভিডিও থেকে পরিষ্কার, তারা ফাফকে বিরাটের পরবর্তী ক্যাপ্টেন বিকল্প হিসেবে দলে নেওয়ার জন্য চেষ্টা করেছিল। তাতে সফলও হয়েছে তারা। এ বার শুধু অফিশিয়াল ঘোষণার পালা।

IPL 2022: বিরাটের বিকল্প নেতা খোঁজার ভিডিও ফাঁস আরসিবির
বিরাটের বিকল্প নেতা খোঁজার ভিডিও ফাঁস আরসিবির (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 5:35 PM

বেঙ্গালুরু: আইপিএল (IPL) ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) নতুন নেতা কে হতে চলেছেন? সেই জল্পনা উস্কে দিল আরসিবির (RCB) শেয়ার করা এক ভিডিও। গত মরসুমে বিরাট কোহলি জানিয়ে দেন, তিনি আর আরসিবিকে নেতৃত্ব দেবেন না। স্বাভাবিকভাবেই এ বারের আইপিএলের মেগা নিলামে আরসিবির লক্ষ্য ছিল যোগ্য নেতাকে বেছে নেওয়া। বেঙ্গালুরুতে বসা আইপিএলের নিলামের প্রথম দিন মার্কি প্লেয়ারদের তালিকায় থাকা, ফাফ দু’প্লেসিকে (Faf du Plessis) ৭ কোটি টাকায় কিনে নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে রীতিমতো পরিকল্পনা করেই দু’প্লেসিকে কেনার আসরে নেমেছিল আরসিবি। সেই ভিডিওই পোস্ট করা হয়েছে আরসিবির টুইটারে। আর তারপরই আরও বেশি করে আলোচনা চলছে, আরসিবিতে বিরাটের পরবর্তী ক্যাপ্টেন হিসেবে দায়িত্বটা হয়তো ফাফের হাতেই উঠতে চলেছে।

মেগা নিলামের আসর থেকে প্রোটিয়া তারকা ক্রিকেটার ফাফ দু’প্লেসিকে নেওয়ার জন্য চেন্নাই সুপার কিংসের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয় বিরাটের দলের। এবং শেষ পর্যন্ত আরসিবির এত পরিকল্পনা সফল হয়। আরসিবির বোল্ড ডাইরিজ স্পেশাল ভিডিওতে দলের ডিরেক্টর অব ক্রিকেট মাইক হেসন বলেন, “বর্তমানে আমাদের স্কোয়াডে যে বিকল্প রয়েছে এবং নিলামে যেসব বিকল্প রয়েছে, তা মিলিয়ে আমার মতে যেখানে আমরা সুবিধা পেতে পারি সেটা হল ফাফ ডু’প্লেসিকে কেনার ব্যাপারে। ও অতীতে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিয়েছে, যথেষ্ট অভিজ্ঞ, অনেকবার আইপিএল জিতেছে এবং ধারাবাহিকভাবে পারফর্ম করে চলেছে। ও মানসিকভাবেও ভীষণ শক্তিশালী এবং সবাই ওকে সম্মানও করে। একজন লিডারের মধ্যে যা যা দরকার, তার বেশিরভাগটাই ওর মধ্যে কিন্তু রয়েছে।”

হেসন আগে থেকেই অনুমান করেছিল চেন্নাই নিলামে ফাফের জন্য ঝাঁপাবে। ফলে তাঁকে নেওয়ার প্ল্যান করার সময় তিনি টিম ম্যানেজমেন্টকে বলেন, “সিএসকে নিজেদের সব প্লেয়ারকেই আবার দলে নেওয়ার চেষ্টা করবে। এবং স্বাভাবিকভাবেই ওরা ফাফকেও দলে ফেরাতে চাইবে। এ ছাড়া ও মার্কি গ্রুপে রয়েছে। আমাদের ভবিষ্যতের কথা মাথায় রেখে ওর জন্য বাজেটের কিছুটা অংশ রেখে দিতেই হবে। আমাদের দেখতে হবে কোন কোন দল ওকে নিতে আগ্রহ দেখাতে পারে। সিএসকে দর হাঁকাবেই, তবে আমার মনে হয়, আমরা যে ওর জন্য দর হাঁকাব, সেটা আগে থেকে কেউই অনুমান করবে না।”

আরসিবির শেয়ার করা ভিডিও থেকে পরিষ্কার, তারা ফাফকে বিরাটের পরবর্তী ক্যাপ্টেন বিকল্প হিসেবে দলে নেওয়ার জন্য চেষ্টা করেছিল। তাতে সফলও হয়েছে তারা। এ বার শুধু অফিশিয়াল ঘোষণার পালা।

আরও পড়ুন: MS Dhoni: ইয়েলো ব্রিগেডে ধোনির ১৪ বছর পূর্তি

আরও পড়ুন: IPL 2022: মুম্বইয়ের নতুন স্টেডিয়ামেও হতে পারে আইপিএলের ম্যাচ

আরও পড়ুন: IPL 2022: নিলামের পরই বিতর্ক, কোচিং পদ থেকে পদত্যাগ কাটিচের