IPL 2022: নিলামের পরই বিতর্ক, কোচিং পদ থেকে পদত্যাগ কাটিচের

আইপিএলে কাটিচ কোচ হিসেবে ভীষণই অভিজ্ঞ। আর আগে আরসিবির কোচ ছিলেন তিনি। শুধু তাই নয়, স্বচ্ছ কোচিং দর্শন নিয়েই এগোন সব সময়। যে কারণে ক্রিকেট মাঠে আলাদা সম্মানও পেয়ে থাকেন। সেই কাটিচের এই সরে যাওয়া নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

IPL 2022: নিলামের পরই বিতর্ক, কোচিং পদ থেকে পদত্যাগ কাটিচের
IPL 2022: নিলামের পরই বিতর্ক, কোচিং পদ থেকে পদত্যাগ কাটিচের (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2022 | 3:31 PM

হায়দরাবাদ: আইপিএল নিলামের (IPL 2022 Auction) চার দিনের মাথায় সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) থেকে সরে দাঁড়ালেন কোচ সাইমন কাটিচ (Simon Katich)। নতুন মরসুমের জন্য যে টিম বানিয়েছে তারা, তা একেবারেই পছন্দ নয়। তার উপর টিম ম্যানেজমেন্টের বেশ কিছু সিদ্ধান্তের সঙ্গে একমত হতে পারেননি তিনি। সেই কারণেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। নিলামের সময় হায়দরাবাদের কোচিং টিম কাটিচ সব টম মুডি, ব্যাটিং কোচ ব্রায়ান লারাদের কোনও পরামর্শই শোনা হয়নি। টিমের সিইও এবং মালিকের মেয়ে কাব্য মারান কারও কোনও কথাই শোনেননি। যা নিয়ে ভিতরে ভিতরে ক্ষুদ্ধ ছিলেন কাটিচ। তার প্রতিবাদে হায়দরাবাদ ছাড়লেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। শুধু তাই নয়, অনেকের মতে, ডেভিড ওয়ার্নারের সঙ্গে গত মরসুমে যা হয়েছে, তাও মানতে পারেননি কাটিচ।

ঘটনা হল, গত কয়েক বারের ব্যর্থতা থেকে বেরিয়ে আসতে হায়দরাবাদ এ বার ভালো টিম করার চেষ্টা করেছে। সে দিক থেকে ভাবলে, ওয়াশিংটন সুন্দর, নিকোলাস পুরান, টি নটরাজনদের নেওয়া হয়েছে। এইডেন মার্কব়্যাম, মার্কো জেনসন, রোমারিও শেফার্ড, শন অ্যাবটদেরও তুলেছে হায়দরাবাদ। টিমের গভীরতা যথেষ্ট। তবে মাঠে না নামলে বোঝা যাবে না সাফল্য পাবে কিনা টিম। গত বারের টিম থেকে ধরে রাখা হয়েছে কেন উইলিয়ামসন, আব্দুল সামাদ, উমরান মালিককে। মিডল অর্ডারে গভীরতা কিছুটা কম। যা নিয়ে হয়তো প্রশ্ন তুলেছিলেন কাটিচ। তাতেই সম্পর্ক তলানিতে পৌঁছেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজির মালিকদের সঙ্গে।

আইপিএলে কাটিচ কোচ হিসেবে ভীষণই অভিজ্ঞ। আর আগে আরসিবির কোচ ছিলেন তিনি। শুধু তাই নয়, স্বচ্ছ কোচিং দর্শন নিয়েই এগোন সব সময়। যে কারণে ক্রিকেট মাঠে আলাদা সম্মানও পেয়ে থাকেন। সেই কাটিচের এই সরে যাওয়া নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। হায়দরাবাদের টিম ম্যানেজমেন্টকেই দায়ী করা হচ্ছে।

মালিকদের তরফে টিম ম্যানেজমেন্টে নাক গলানোর অভিযোগ উঠেছে গত মরসুমে। ওয়ার্নারকে টিম থেকে বাদ দেওয়ার পিছনে নাকি কোনও কোনও কর্তা দায়ী ছিলেন। কাটিচও মালিক পক্ষের সিদ্ধান্তে না খুশ হয়েই সরে গেলেন।

আরও পড়ুন: IPL 2022: ধোনির আস্থা হারিয়ে ফেলেছিলেন রায়না, বলছেন সাইমন ডুল