MS Dhoni: ইয়েলো ব্রিগেডে ধোনির ১৪ বছর পূর্তি

আজ ২০ ফেব্রুয়ারি। দিনটা চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অনুরাগীদের কাছে খুব স্পেশাল। কারণটা কী সেটাই ভাবছেন তো?

MS Dhoni: ইয়েলো ব্রিগেডে ধোনির ১৪ বছর পূর্তি
MS Dhoni: ইয়েলো ব্রিগেডে ধোনির ১৪ বছর পূর্তি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 4:38 PM

নয়াদিল্লি: আজ ২০ ফেব্রুয়ারি। দিনটা চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অনুরাগীদের কাছে খুব স্পেশাল। কারণটা কী সেটাই ভাবছেন তো? আজ থেকে ঠিক ১৪ বছর আগে চেন্নাই শিবিরে যোগ দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। দেখতে দেখতে চেন্নাইয়ে ১৪টা বছর কাটিয়ে দিয়েছেন মাহি। ২০০৮ সালে প্রথম আইপিএলের আসর বসেছিল। তখন থেকেই সিএসকের (CSK) সঙ্গে যুক্ত রয়েছেন ধোনি। সেই ২০০৮ সাল থেকে চেন্নাই ও ধোনির মধ্যে যে সম্পর্কটা তৈরি হয়েছে, তা এখন রীতিমতো অটুট বলা চলে। চেন্নাই সুপার কিংসের নয়নের মণি ধোনি, বললেও কম বলা হবে।

সেই ২০০৮ সাল রাঁচির ছেলে ধোনির দ্বিতীয় ঘর তো চেন্নাই। সিএসকেতে থেকেই তিনি সমর্থকদের প্রিয় থালা হয়ে উঠেছেন। চেন্নাই সুপার কিংস তাদের টুইটারে ধোনির ১৪ বছর পূর্তিতে এক চোখ ধাঁধানো ছবি পোস্ট করেছে। শুধু তাই নয়। ২০০৮ সালে ধোনি যখন চেন্নাইতে যোগ দিয়েছিলেন, তখনকার তাঁর প্রথম হুইসেল বাজানোর একখানা ভিডিও পোস্ট করেছে সিএসকে।

১.৫ মিলিয়ন ডলার দিয়ে চেন্নাই ২০০৮ সালের ২০ ফেব্রুয়ারি সই করিয়েছিল মাহিকে। দীর্ঘ ১৪ বছরের হলুদসফরে তিনি যেমন অফুরান ভালোবাসা, শ্রদ্ধা পেয়েছেন চেন্নাই থেকে। বিনিময়ে তিনিও সিএসকেকে দিয়েছেন চার চার বার আইপিএল ট্রফি। মোট ১১ বার প্লে অফে নিয়ে গিয়েছেন দলকে। ৯ বার ফাইনালেও তুলেছিলেন চেন্নাইকে। আর এখনও চেন্নাইয়ের জন্য নিজেকে উজাড় করে দিচ্ছেন। দলের ভবিষ্যতের কথা ভেবে আইপিএল মেগা নিলামের আগে, টিম ম্যানেজমেন্টের সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনা সেরে নিয়েছিলেন মাহি। তবে নিলাম টেবলে তাঁকে দেখা যায়নি। কিন্তু ক্রিকেটার বাছাই করার ব্যাপারে মতামত তিনি যে দিয়েছেন, তা নিশ্চিত।

আরও পড়ুন: Ranji Trophy: রঞ্জি অভিষেকেই অবিস্মরণীয় রেকর্ড, ইতিহাসের পাতায় ধুল

আরও পড়ুন: IPL 2022: মুম্বইয়ের নতুন স্টেডিয়ামেও হতে পারে আইপিএলের ম্যাচ

আরও পড়ুন: IPL 2022: নিলামের পরই বিতর্ক, কোচিং পদ থেকে পদত্যাগ কাটিচের