RCB, IPL 2023: বিরাট চিন্তা, অর্ধেক আইপিএল থেকে ছিটকে গেলেন আরসিবির ক্রিকেটার

Josh Hazlewood: ৩২ বছরের অস্ট্রেলিয়ান জোরে বোলার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে চোট পেয়েছিলেন। ভারতের বিরুদ্ধে টেস্ট এবং সীমিত ওভারের সিরিজে খেলতে পারেননি।

RCB, IPL 2023: বিরাট চিন্তা, অর্ধেক আইপিএল থেকে ছিটকে গেলেন আরসিবির ক্রিকেটার
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 2:32 PM

ব্যাঙ্গালোর: চোট-আঘাত পিছু ছাড়ছে না কোনও দলকেই। আইপিএল (IPL 2023) শুরুর আগে থেকেই চোটে জর্জরিত কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস। ১৬তম আইপিএলের উদ্বোধনের দিন এ বার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শিবিরে এল দুঃসংবাদ। টানা সাতটি ম্যাচে খেলতে পারবেন না দলের তারকা পেসার জস হ্যাজেলউড (Josh Hazlewood)। অর্থাৎ অর্ধেক আইপিএলেই পাওয়া যাবে না হ্যাজেলউডকে। তাঁর অ্যাকিলিসের চোট রয়েছে। যে কারণে প্রথমদিকের অন্তত ৭টি ম্যাচে খেলতে পারবেন না তিনি। ৩২ বছরের অস্ট্রেলিয়ান জোরে বোলার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে চোট পেয়েছিলেন। ভারতের বিরুদ্ধে টেস্ট এবং সীমিত ওভারের সিরিজে খেলতে পারেননি। ১৬তম আইপিএলে অভিযানও পিছিয়ে দিল চোট। বিস্তারিত TV9 Banglaয়।

গত ফেব্রুয়ারি মাসে অস্ট্রেলিয়া টিমের সঙ্গে ভারত সফরে এসেছিলেন হ্যাজেলউড। তবে পুরোপুরি ফিট ছিলেন না তিনি। চোট না সারায় বর্ডার-গাভাসকর সিরিজে মাঠে নামতে পারেননি এবং অস্ট্রেলিয়ায় ফিরে যান। টি-২০ ফ্র্যাঞ্চাইজি লিগেও তাঁর খেলায় বাধা হল চোট। ৩২ বছরের অজি ক্রিকেটার আরসিবির সদস্য। রয়্যালদের হয়ে ৭টি ম্যাচে খেলতে পারবেন না তা নিজেই জানিয়েছেন হ্যাজেলউড। এক অস্ট্রেলিয়ান মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, “সবকিছু প্ল্যানমাফিক হলে ১৪ এপ্রিলের মধ্যে ভারতে পৌঁছে যাব। আগামী সপ্তাহটা কেমন কাটছে তার উপর সবটাই নির্ভর করছে। এখনও বোলিং করার জন্য পুরোপুরি তৈরি নই। ১৪ এপ্রিল আরসিবি শিবিরে যোগ দেওয়ার সপ্তাহখানেক পর হয়তো নিজের স্কিল নিয়ে কাজ শুরু করব। তারপর মাঠে ফিরতে পারি।”

তিনি আরও বলেন, “টি-২০ ক্রিকেটে বেশি ওয়ার্কলোড নেওয়ার প্রয়োজন পড়ে না। শুধু রান আপ করে দ্রুত গতিতে বল ডেলিভারি করতে হবে। টেস্ট এবং ওডিআই ফরম্যাট অনেক আলাদা। এখানে মাত্র ২০ ওভার নিজের সর্বশক্তি দিয়ে বল করতে হয়। আমি কিছুদিনের মধ্যেই প্রস্তুত হয়ে যাব। আমার অ্যাকিলিসের চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়াটা ভীষণ ধীরে ধীরে চলছে। অ্যাশেজে কামব্যাক করার লক্ষ্য নিয়ে এগোচ্ছি।” অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ ক্রিকেটে ১২৪টি উইকেট রয়েছে হ্যাজেলউডের ঝুলিতে। আন্তর্জাতিক টি-২০তে রয়েছে ৫৮টি উইকেট। সবমিলিয়ে মোট ১৮২টি উইকেট নেওয়া ক্রিকেটার আরসিবির হয়ে প্রথমদিকের ৭টি ম্যাচে খেলতে পারবেন না।