RCB: অবসরে এবিডি-গেইলের আরসিবির জার্সি

১৭ ও ৩৩৩ নম্বর জার্সি দু'টিকে অবসরে পাঠানোর পাশাপাশি আরসিবির পক্ষ থেকে বিশেষ সম্মান জানানো হবে এই দুই জার্সির মালিককে।

RCB: অবসরে এবিডি-গেইলের আরসিবির জার্সি
RCB: অবসরে এবিডি-গেইলের আরসিবির জার্সিImage Credit source: RCB Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 1:10 PM

নয়াদিল্লি: আইপিএলের (IPL) অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি আরসিবির (RCB) জার্সি নম্বর ১৭ এবং ৩৩৩ বেশ জনপ্রিয়। কারণ এই দু’টি জার্সি পরতেন যথাক্রমে প্রোটিয়া কিংবদন্তি এবি ডে ভিলিয়ার্স (AB de Villiers) এবং ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিস গেইল (Chris Gayle)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এ বার সিদ্ধান্ত নিয়েছে এই দু’টি জার্সি তুলে রাখার। বর্তমানে এবিডি ও গেইল আর আইপিএলে খেলেন না। যার ফলে, আরসিবি কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে এই দুই তারকার জার্সি নম্বর আর কাউকে দেওয়া হবে না। ১৭ ও ৩৩৩ নম্বর জার্সি দু’টিকে অবসরে পাঠানোর পাশাপাশি আরসিবির পক্ষ থেকে বিশেষ সম্মান জানানো হবে এই দুই জার্সির মালিককে। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পক্ষ থেকে টুইটারে জানানো হয় আরসিবির পক্ষ থেকে এবিডি ও গেইলের জার্সি দু’টিতে হল অব ফেমে রাখা হবে। ২৬ মার্চ রয়েছে আরসিবির আনবস্কের অনুষ্ঠান। সেখানেই গেইল ও এবিডিকে বিশেষ সম্মান জানাবে বিরাট কোহলির দল। আরসিবির টুইটারে লেখা হয়, “এবি ডে ভিলিয়ার্স ও ক্রিস গেইলকে শ্রদ্ধা জানানোর জন্য জার্সি নম্বর ১৭ ও ৩৩৩ -কে অবসরে পাঠানো হচ্ছে। আরসিবি আনবক্স অনুষ্ঠানে আমরা আরসিবির কিংবদন্তিদের হল অব ফেমে অন্তর্ভূক্ত করব।”

১৭ নম্বর জার্সি পরে এবিডি আইপিএলের ১১টা মরসুম আরসিবিতে কাটিয়েছেন। ২০১১ সাল থেকে ২০২১ সাল অবধি আরসিবির জার্সিতে ১৫৬টি ম্যাচে খেলে ৪৪৯১ রান করেছেন বিরাটের পরম প্রিয় বন্ধু এবিডি। ব্যাঙ্গালোরের হয়ে প্রোটিয়া তারকা আইপিএলে ৩৭টি হাফসেঞ্চুরি এবং ২টি সেঞ্চুরি করেছেন। ২০১৫ সালে এক ম্যাচে ১৩৩ রানে তিনি অপরাজিত ছিলেন। সেটিই এবিডির আইপিএলের সর্বাধিক রান। ২০২১ সালের নভেম্বরে এবিডি সব ধরণের ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেন।

ইউনিভার্সাল বস ক্রিস গেইল আরসিবির হয়ে ৭টি মরসুম আইপিএলে খেলেছেন। তাতে তিনি ৩৩৩ নম্বর জার্সিই পরতেন। গেইল ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত আরসিবিতে খেলেছেন। তার মধ্যে আরসিবির জার্সিতে তিনি করেছিলেন ৫টি সেঞ্চুরি। ২০১৫ সালে পুনে ওয়ারিয়র্সের বিরুদ্ধে গেইলের খেলা ৬৬ বলে ১৭৫* রানের ইনিংসটি এখনও আইপিএল ইতিহাসের সর্বাধিক রান।