IPL Auction: নিলামে প্রথমেই রায়নাকে নেওয়ার জন্য ঝাঁপাবে সিএসকে: উত্থাপ্পা

একাধিক দল অনেক ক্রিকেটারদের ছাড়তে না চাইলেও বোর্ডের নিয়মের কারণে ছাড়তে বাধ্য হয়েছে। ফলে এ বার নিলাম থেকে নতুন করে ক্রিকেটার কেনার পালা।

IPL Auction: নিলামে প্রথমেই রায়নাকে নেওয়ার জন্য ঝাঁপাবে সিএসকে: উত্থাপ্পা
নিলামে রায়নাকে দলে না নেওয়ায় সমর্থদের ক্ষোভের মুখে চেন্নাই সুপার কিংস। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 4:20 PM

নয়াদিল্লি: আইপিএল রিটেনশন (IPL Retenion) পর্ব শেষ। এ বার মেগা নিলামের (Auction) অপেক্ষা। একাধিক দল অনেক ক্রিকেটারদের ছাড়তে না চাইলেও বোর্ডের নিয়মের কারণে ছাড়তে বাধ্য হয়েছে। ফলে এ বার নিলাম থেকে নতুন করে ক্রিকেটার কেনার পালা। চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) যে চারজন ক্রিকেটার ধরে রেখেছে সেই তালিকায় নেই সুরেশ রায়না (Suresh Raina)। মহেন্দ্র সিং ধোনি সিএসকে থাকবে আর রায়না থাকবে না এ কী করে হয়? ভারতের প্রাক্তন ক্রিকেটার ও গত মরসুমে চেন্নাইয়ের হয়ে খেলা রবিন উত্থাপ্পা (Robin Uthappa) বলছেন, নিলাম থেকে প্রথমেই সুরেশ রায়নাকে নেওয়ার জন্য ঝাঁপাবে সিএসকে।

একটা গোছানো দল থেকে মাত্র ৪টে ক্রিকেটার ধরে রাখার সিদ্ধান্ত নেওয়াটা সিএসকের কাছেও খুব একটা সহজ হয়নি। তারা আসন্ন আইপিএলের জন্য রিটেন করেছে এমএসডি, রবীন্দ্র জাডেজা, মইন আলি ও ঋতুরাজ গায়কোয়াড়কে। নিলাম থেকে প্রোটিয়া তারকা ক্রিকেটার ফাফ দু প্লেসিকে দলে ফেরাতে চাইবে সিএসকে। তবে চেন্নাইয়ের প্রথম পছন্দ নাকি হতে চলেছেন রায়না, এমনটাই মনে করেন উত্থাপ্পা। তাঁর কথায়, “আমি মনে করি রায়না আমাদের সিএসকের সবচেয়ে বড় খেলোয়াড়। গত ১০-১২ বছরে সিএসকেকে নকআউট পর্যায়ে অনেকগুলি যোগ্যতা অর্জনে সাহায্য করার ক্ষেত্রে ও একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব।”

তিনি আরও বলেন, “বিসিসিআইয়ের নিয়মের জন্য ওকে ছেড়েছে সিএসকে, তাই আমি মনে করি ওই হবে প্রথম ব্যক্তি যার জন্য টিম সবার আগে বিড করবে। অন্যদিকে, ফাফকে ছেড়ে দেওয়া সত্যিই কঠিন ছিল। কিন্তু, আমি মনে করি যে একমাত্র মইন আলির নিপুণ দক্ষতার কারণেই ওকে বেছে নিয়েছে দল।”

চলতি মাসের শেষে কিংবা নতুন বছরে শুরুতেই আইপিএল নিলামের মেগা আসর বসার কথা। সেই নিলামে কোন ফ্র্যাঞ্চাইজি কোন ক্রিকেটারকে দলে টেনে নেবে সেদিকে যেমন বিশেষ নজর থাকবে, তেমনই ধোনির চেন্নাই কোন কোন ক্রিকেটারদের নিলাম থেকে নতুন করে কেনে সেদিকে নজর দেবে সিএসকেপ্রেমীরা ও ক্রিকেটমহলের একাংশ।

আরও পড়ুন: IPL 2022 Retention: হার্দিক-ঈশানদের বাদ দেওয়াটা কঠিন কাজ ছিল: রোহিত