Rohit Sharma: ৩৫-এ পা দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা

Happy Birthday Rohit Sharma: ৩৪টা বসন্ত পার করে ফেললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

Rohit Sharma: ৩৫-এ পা দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা
Rohit Sharma: ৩৫-এ পা দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 9:30 AM

কলকাতা: ৩৪টা বসন্ত পার করে ফেললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। বর্তমানে তিনি ব্যস্ত আইপিএল-২০২২ (IPL 2022) এ। তবে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এ বার ভীষণ খারাপ ফর্মে রয়েছে। আজ, রোহিতের জন্মদিনে (Birthday) প্রথম চলতি আইপিএলে প্রথম জয়ের খোঁজে নামবে মুম্বই। আইপিএলের এই মরসুমটা ভালো না কাটলেও, ভারতের অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর সাফল্যই দিয়েছেন তিনি। ২০০৭ সালের জুন মাসে ভারতের জার্সিতে ওয়ান ডে ক্রিকেটে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হয়েছিল রোহিত শর্মার। একই বছরে সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ডারবানে টি-২০ ক্রিকেটেও অভিষেক হয় তাঁর। তবে সাদা জার্সি গায়ে চাপানোর জন্য তাঁকে আরও ৫ বছর অপেক্ষা করতে হয়েছিল। ২০১৩ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় হিটম্যানের। মোট ৪০০টি আন্তর্জাতিক ম্যাচে ১৫ হাজার ৭৩৩ আন্তর্জাতিক রান করেছেন রোহিত শর্মা।

দেখে নিন রোহিতের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের সেরা কয়েকটি রেকর্ড…

১) অভিষেক টেস্টেই সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন রোহিত। তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৭৭ রান করেছিলেন অভিষেক ম্যাচে। ৪৫টি টেস্ট ম্যাচে ৩১৩৭ রান করেছেন রোহিত। রয়েছে ৮টি শতরান এবং ১৪টি হাফসেঞ্চুরি। যার মধ্যে সর্বোচ্চ হল ২১২ রান।

২) টি-২০ ক্রিকেটে বিশ্বের সব থেকে বেশি সেঞ্চুরি করা ব্যাটার হলেন রোহিত শর্মা। এখনও অবধি ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে ৪টি শতরান করেছেন রোহিত। এবং মোট ১২৫টি টি-২০ ক্রিকেটে মোট ৩৩১৩ রান করেছেন রোহিত শর্মা।

৩) একদিনের ক্রিকেটে সব থেকে বেশি বার ডাবল সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে হিটম্যানের ঝুলিতে। এখনও অবধি তিন বার ডাবল সেঞ্চুরি করেছেন রোহিত। মোট ২৩০টি আন্তর্জাতিক একদিনের ম্যাচে ৯২৮৩ রান করেছেন রোহিত।

৪) রোহিত শর্মা ২০১৯ সালে বিশাখাপত্তনম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৩টি ছক্কা মেরেছিলেন। যা একটি টেস্ট ম্যাচে কোনও ব্যাটারের মারা সবচেয়ে বেশি ছয়।

আরও পড়ুন: Umran Malik: গতির তুফান তুলে এ বার ভারতীয় টিমে জায়গা করে নিতে চলেছেন উমরান মালিক

আরও পড়ুন: IPL 2022 RR vs MI Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে রাজস্থান রয়্যালস বনাম মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচ

আরও পড়ুন: IPL 2022 GT vs RCB Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে গুজরাত টাইটান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ