Ruturaj Gaikwad: বিরাটের থেকে অরেঞ্জ ক্যাপ কেড়েছো… ট্রোলের শিকার CSK ক্যাপ্টেন ঋতুরাজ

IPL 2024: ঋতুরাজের মতো বিরাট কোহলিও চলতি আইপিএলে ১০টি ম্যাচ খেলেছেন। তাতে কিং কোহলির সংগ্রহ ৫০০ রান। বিরাট ও ঋতুরাজ দু'জনই এ বারের আইপিএলে ১টি করে শতরান ও ৪টি করে অর্ধশতরান করেছেন। বুধ-রাতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে সিএসকের ক্যাপ্টেন ঋতুরাজ গায়কোয়াড় ৪৮ বলে ৬১ রান করেন।

Ruturaj Gaikwad: বিরাটের থেকে অরেঞ্জ ক্যাপ কেড়েছো... ট্রোলের শিকার CSK ক্যাপ্টেন ঋতুরাজ
Ruturaj Gaikwad: বিরাটের থেকে অরেঞ্জ ক্যাপ কেড়েছো... ট্রোলের শিকার CSK ক্যাপ্টেন ঋতুরাজ Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 02, 2024 | 4:19 PM

কলকাতা: রান করা কি অপরাধ? ভালো রান করে আইপিএলে অরেঞ্জ ক্যাপ জেতা কি অপরাধ? দু’টো প্রশ্নের উত্তরই না। চলতি আইপিএলে ১০ ম্যাচ খেলে ৫০৯ রান করেছেন সিএসকের অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। অরেঞ্জ ক্যাপ এখন তাঁর দখলে। অনেকের মতে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় বিরাট অপরাধ করেছেন। কারণ, তিনি যে বিরাট কোহলিকে (Virat Kohli) টপকে চলতি আইপিএলের (IPL) অরেঞ্জ ক্যাপে থাবা বসিয়েছেন। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় বিরাট কোহলির অনুরাগীরা ট্রোল করছেন ঋতুরাজ গায়কোয়াড়কে।

ঋতুরাজের মতো বিরাট কোহলিও চলতি আইপিএলে ১০টি ম্যাচ খেলেছেন। তাতে কিং কোহলির সংগ্রহ ৫০০ রান। বিরাট ও ঋতুরাজ দু’জনই এ বারের আইপিএলে ১টি করে শতরান ও ৪টি করে অর্ধশতরান করেছেন। বুধ-রাতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে সিএসকের ক্যাপ্টেন ঋতুরাজ গায়কোয়াড় ৪৮ বলে ৬১ রান করেন। তাঁকে বোল্ড করেন অর্শদীপ সিং। এই ইনিংসের সুবাদে চলতি আইপিএলের সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় শীর্ষে পৌঁছে গিয়েছেন ঋতুরাজ। কিন্তু বিরাটের একদল ভক্ত তা মেনে নিতে পারেননি। যে কারণে তাঁরা ঋতুকে ট্রোল করেছেন।

চেন্নাই সুপার কিংসের ক্যাপ্টেন ঋতুরাজ গায়কোয়াড় গত বছরের আইপিএলের ৫০০-র বেশি রান করেছিলেন। সে বার তিনি ১৬টি ম্যাচে ৫৯০ রান করেছিলেন। তাঁর সর্বাধিক ছিল ৯২। এ বার সিএসকের আরও ৪টি ম্যাচ বাকি রয়েছে। তারপর চেন্নাই প্লে অফে এবং ফাইনালের যোগ্যতা অর্জন করলে আরও ২টি ম্যাচ পাবেন তিনি। তেমনটা হলে এ বারের আইপিএলে অরেঞ্জ ক্যাপের মালিক ঋতুই হতে পারেন।

এক ঝলকে দেখে নিন চলতি আইপিএলে অরেঞ্জ ক্যাপের দৌড়ে থাকা প্রথম ৫ ক্রিকেটার কারা—

১. ঋতুরাজ গায়কোয়াড় – চেন্নাই সুপার কিংস – ১০ ম্যাচে ৫০৯ রান।

২. বিরাট কোহলি – রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু – ১০ ম্যাচে ৫০০ রান।

৩. সাই সুদর্শন – গুজরাট টাইটান্স – ১০ ম্যাচে ৪১৮ রান।

৪. কেএল রাহুল – লখনউ সুপার জায়ান্টস – ১০ ম্যাচে ৪০৮ রান।

৫. ঋষভ পন্থ – দিল্লি ক্যাপিটালস – ১১ ম্যাচে ৩৯৮ রান।