Shubman Gill, IPL 2023: ‘মুম্বইয়ের হয়ে দারুণ ব্যাটিং করল শুভমন’, সচিনের মন্তব্যে হতবাক ক্রিকেটমহল!

Sachin Tendulkar on Shubman Gill : শুভমনের জন্যই প্লে-অফে জায়গা পেয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তার পরই তাঁকে নিয়ে অবাক করা মন্তব্য় করলেন মহানায়ক। কী বললেন সচিন তেন্ডুলকর?

Shubman Gill, IPL 2023: 'মুম্বইয়ের হয়ে দারুণ ব্যাটিং করল শুভমন', সচিনের মন্তব্যে হতবাক ক্রিকেটমহল!
'মুম্বইয়ের হয়ে দারুণ ব্যাটিং করল শুভমন', সচিনের মন্তব্যে হতবাক ক্রিকেটমহল!
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 3:32 PM

নয়াদিল্লি: শুভমন গিল (Shubman Gill) কি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন? এ বারের আইপিএলে (IPL 2023) দুরন্ত ফর্মে রয়েছেন শুভমন গিল। পঞ্জাবি ক্রিকেটারের অবিশ্বাস্য ফর্মের জন্যই এ বারের আইপিএলেও দারুণ ছুটছে গুজরাট (GT)। হার্দিক পান্ডিয়া নিজে তো বটেই, তাঁর টিমের অন্যান্য ব্যাটাররা সে ভাবে পারফর্ম করতে পারেননি। তাতেও গুজরাট টাইটান্সকে থামানো যায়নি। পর পর প্রতিপক্ষকে হারিয়ে আইপিএলের প্লে-অফে জায়গা করে নিয়েছে হার্দিকের টিম। রবি-রাতে তাঁর অবিশ্বাস্য় সেঞ্চুরির কারণেই বিরাট কোহলির টিমের ছুটি হয়ে গিয়েছে। জিতলেই প্লে-অফে উঠতে পারত আরসিবি। কিন্তু শুভমনের সেঞ্চুরির কারণেই তা সম্ভব হয়নি। আরও একবার হতাশার মরসুম কাটালেন বিরাট কোহলি। শুভমনের জন্যই প্লে-অফে জায়গা পেয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তার পরই তাঁকে নিয়ে অবাক করা মন্তব্য় করলেন মহানায়ক। কী বললেন তিনি? বিস্তারিত TV9Bangla Sportsএ।

মাত্র ৫২ বলে নট আউট ১০৪ রানের ইনিংস খেলেছেন শুভমন। উল্টো দিকে একের পর এক উইকেট পড়লেও কোনও ভাবে থামানো যায়নি তাঁকে। ৮টা ছয় ও ৫টা চার দিয়ে সাজিয়েছেন ইনিংস। স্ট্রাইকরেট ২০০। সবচেয়ে বড় কথা হল, বিরাট কোহলি শুরুতে সেঞ্চুরি করে জয়ের স্বপ্ন জাগিয়ে তুলেছিলেন। তাঁর স্বপ্ন ছিনিয়ে নিলেন শুভমন। রবি-রাতের পর ভারতীয় ক্রিকেটমহলে শুধুই চর্চা পঞ্জাবি ক্রিকেটারকে নিয়ে। বিরাট-পরবর্তী যুগ তিনিই শাসন করবেন? ফর্মে থাকলে যে কোনও বোলারের ঘুম কেড়ে নিতে পারেন তিনি। একই সঙ্গে ক্রিকেটীয় শট খেলেই বড় রান করার চেষ্টা করেন।

সচিন তেন্ডুলকরের মতো মহানায়ক পর্যন্ত শুভমনে মুগ্ধ। এর আগেও তিনি শুভমনের প্রচুর প্রশংসা করেছেন। তরুণ ক্রিকেটারের ভবিষ্যৎ যে অত্যন্ত উজ্জ্বল, তাও বলেছেন। এ বার অবাক করা মন্তব্য করলেন সচিন। মুম্বই প্লে-অফে পা রাখার পর সচিন টুইটারে লিখেছেন, ‘শুভমন আর ক্যামেরন গ্রিন মুম্বইয়ের হয়ে দারুণ ব্যাটিং করল।’ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন ক্যামেরন গ্রিন। না হলে ম্যাচটা দাপিয়ে জিততে পারত না মুম্বই। কিন্তু তখন প্রশ্ন ছিল, রোহিত শর্মার টিম আদৌ কি প্লে-অফে যেতে পারবে। সেটা তখনই সম্ভব হত, যদি আরসিবি হেরে যায় গুজরাটের বিরুদ্ধে। তাই হল। শুভমন দুরন্ত সেঞ্চুরি করে হারিয়ে দিলেন বিরাটের টিমকে।

আইপিএলে রবিবারের জোড়া ম্যাচে তিনটে সেঞ্চুরি হয়েছে। বিরাট, গ্রিন ও শুভমন ঘণ্টা ছয়েকের মধ্যে তিনটে সেঞ্চুরি করেছেন। যা দেখে সচিন লিখেছেন, ‘অসাধারণ ইনিংস খেলল বিরাট কোহলি। পর পর দুটো ম্য়াচে ও সেঞ্চুরি করল। বিরাট, গ্রিন, শুভমন নিজস্ব ধারায় সেঞ্চুরি করেছে। তবে মুম্বই প্লে-অফে জায়গা করে নিতে পেরেছে বলে আরও ভালো লাগছে।’