WTC Final 20201: জেমিসনের প্রশংসায় পঞ্চমুখ সচিন

মাস্টার ব্লাস্টার নিজের ইউটিউব চ্যানেলে জেমিসনের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

WTC Final 20201: জেমিসনের প্রশংসায় পঞ্চমুখ সচিন
WTC Final 20201: জেমিসনের প্রশংসায় পঞ্চমুখ সচিন
Follow Us:
| Updated on: Jun 26, 2021 | 3:30 PM

নয়াদিল্লি: ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) মুখে শোনা গেল ৬ ফুট ৮ ইঞ্চির কিউয়ি পেসারের প্রশংসা। ২৬ বছরের কাইল জেমিসনের (Kyle Jamieson) আগুনে বোলিংয়ে টিম ইন্ডিয়ার (Team India) তাবড় তাবড় ব্যাটসম্যানরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (World Test Championship) ধরাশায়ী হয়ে পড়ে। যার ফলে ৮ উইকেটে টুর্নামেন্ট জিতে নিয়ে ইতিহাস গড়তে সক্ষম হয় নিউজিল্যান্ড (New Zealand)। মাস্টার ব্লাস্টার নিজের ইউটিউব চ্যানেলে জেমিসনের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

সচিন তাঁর ইউটিউব চ্যানেলে বলেন, “জেমিসন এককথায় দুর্দান্ত বোলার এবং ও নিউজিল্যান্ডের একজন উপযুক্ত অলরাউন্ডার। ও ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার হতে চলেছে। গত বছর যখন ওকে নিউজিল্যান্ডে দেখেছিলাম ও আমাকে ব্যাট-বলে দুইয়ে মুগ্ধ করেছিল।”

ট্রেন্ট বোল্ট (Trent Boult), টিম সাউদি (Tim Southee) দলে থাকলেও জেমিসন ভারতের প্রথম ইনিংসে বিরাট-রোহিত-পন্থসহ মোট ৫ উইকেট তুলে নিয়ে সকলের নজর কেড়ে নেন। কিউয়িদের হয়ে ২১ রানের গুরুত্বপূর্ণ ইনিংসও আসে তাঁর ব্যাট থেকে। দ্বিতীয় ইনিংসেও পূজারা ও কোহলির গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে ভারতকে চাপে ফেলে দেয়। নিউজিল্যান্ডের অন্যান্য অলরাউন্ডারদের থেকে জেমিসন কোথায় আলাদা তা পর্যবেক্ষণ করেছেন সচিন। এ ব্যাপারে তিনি বলেন, “ও (জেমিসন) সাউদি, বোল্ট, ওয়াগনার এবং ডি’গ্র্যান্ডহোমের থেকে আলাদা বোলার। এই ছেলেটা ডেকে শক্তভাবে আঘাত করতে পছন্দ করে এবং বলটা সিম থেকে সরিয়ে নিতে পছন্দ করে, যেখানে অন্যরা বলটা স্লিপের দিকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে।”

সচিনের কথায় জেমিসন কখনোই নিজের ছন্দ হারিয়ে ফেলেনি। ধারাবাহিক ভাবে বিভিন্ন তারতম্যের মাধ্যমে, নিজের কব্জিকে কাজে লাগিয়ে ভারতকে ধরাশায়ী করে দিয়েছিল। জেমিসনের এই ধারাবাহিকতাই তাঁর প্রতি লিটল মাস্টারকে আকৃষ্ট করেছে।

আরও পড়ুন: সচিন আমাকে চা খেয়ে রিল্যাক্স করতে বলেছিল, সৌরভ