Asia Cup 2022: শাহিন ছিটকে যাওয়ায় ব্যথিত পাক কিংবদন্তি, ভারতকে নিয়ে ছুড়ে দিলেন কটাক্ষ

Waqar Younis: শাহিন শাহ আফ্রিদি বর্তমান পাকিস্তান দলের অন্যতম সেরা পেসার। হাঁটুর চোটের কারণে শাহিনের ছিটকে যাওয়া নিঃসন্দেহে পাকিস্তানের কাছে বড় ধাক্কা। এই নিয়ে ভারতকে কটাক্ষ করতে ছাড়লেন না সেদেশের প্রাক্তন ক্রিকেটার ওয়াকার ইউনিস। যা বললেন তাতে তেলেবেগুনে জ্বলে উঠল ভারতীয় সমর্থকরা।

Asia Cup 2022: শাহিন ছিটকে যাওয়ায় ব্যথিত পাক কিংবদন্তি, ভারতকে নিয়ে ছুড়ে দিলেন কটাক্ষ
এশিয়া কাপে নেই শাহিন শাহ আফ্রিদিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2022 | 2:11 PM

ইসলামাবাদ: এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন পাকিস্তানের অন্যতম সেরা পেসার শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের কাছে নিঃসন্দেহে বড় ধাক্কা। গতবছর টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ঐতিহাসিক জয়ে শাহিনের অবদান ছিল অনস্বীকার্য। পাকিস্তানের জয়ের কারিগর এবারের এশিয়া কাপে নেই তা যেন মেনে নিতে পারছেন না সেদেশে প্রাক্তন ক্রিকেটার ওয়াকার ইউনিস। দুঃখপ্রকাশের পাশাপাশি ভারতকে কটাক্ষ করতে ছাড়লেন না ওয়াকার। যত না তিনি শাহিনের ছিটকে যাওয়ায় কষ্ট পেয়েছেন তার থেকে বেশি দুঃখ ভারতকে নিয়ে। কিংবদন্তি প্রাক্তন পাক পেসারের মতে, শাহিনের ছিটকে যাওয়া ভারতকে অ্য়াডভান্টেজ দেবে। তাঁর টুইট, “শাহিন আফ্রিদির চোটের কারণে স্বস্তি পাবে ভারতের টপ অর্ডার। দুঃখের বিষয় এই যে এশিয়া কাপে শাহিনকে আমরা পাবো না। আশা করছি তুমি শীঘ্রই দলে ফিরবে চ্যাম্প।”

শ্রীলঙ্কার বিরুদ্ধে হাঁটুর চোট পেয়েছিলেন শাহিন। চোট নিয়েই পাকিস্তান টিমের সঙ্গে নেদারল্য়ান্ডস সফরে গিয়েছেন তিনি। সেখানে টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে টিম চিকিৎসকদের পরামর্শে শাহিনকে এশিয়া কাপ থেকে বিশ্রাম দেওয়া হয়। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধেও খেলবেন না। পাক ক্রিকেট বোর্ড জানিয়েছে, শাহিন শাহ আফ্রিদিকে চিকিৎসকরা চার থেকে ছয় সপ্তাহের বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। অক্টেবরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ট্রায়াঙ্গুলার সিরিজে ফিরতে পারেন। এরপরই রয়েছে টি-২০ বিশ্বকাপ।

এশিয়া কাপে শাহিনের পরিবর্ত খেলোয়াড় বেছে নেওয়াটাই এখন পাক নির্বাচকদের কাছে বড় চ্যালে়ঞ্জ। গতবছর বিশ্বকাপের ম্যাচে ভারতের টপ অর্ডারকে একার হাতে ফিরিয়ে পাকিস্তানের জয়ের পথ সুগম করেন শাহিন। রোহিত শর্মা, বিরাট কোহলি ও লোকেশ রাহুলের উইকেট নিয়ে ভারতের ব্যাটিং অর্ডারে ধস নামিয়েছিলেন। পাকিস্তানের স্বর্ণযুগের দলের ক্রিকেটাররা যা করতে পারেনি বাবর আজমের টিম তা করে দেখিয়েছে। ভারতের বিরুদ্ধে জয়ের কারিগর শাহিন এখন পাক টিমের মেরুদণ্ড। ওদেশের ক্রিকেটপ্রেমীদের অনুপ্রেরণা। ২৮ অগাস্ট ভারতের বিরুদ্ধে শাহিন খেলবেন না, এটা ভেবে দুঃখের অন্ত নেই সমর্থক থেকে সেদেশের প্রাক্তন ক্রিকেটারদের। ওয়াকার ইউনিসের টুইট তার বড় প্রমাণ।

ওয়াকারের এমন পোস্ট ভালো চোখে দেখেননি ভারতীয় সমর্থকরা। টুইটের নীচে কমেন্ট বক্সে তাঁকে ধুয়ে দিয়েছেন। এত সমস্যা যখন এশিয়া কাপ পিছিয়ে দেওয়া হোক, বলছেন নেটিজেনরা। কেউ আবার ওয়াকারকে ভারতের বিরুদ্ধে তাঁর ব্যর্থতার দিনগুলিকে মনে করিয়ে দিয়েছেন। কারও কথায়, “একজন ছিটকে যাওয়ায় গোটা দল ভ্যাবাচাকা খেয়ে গিয়েছে। এমন একটা টিমকে জোক ছাড়া আর কিছুই নয়।”