Shakib Al Hasan, IPL 2023 Auction: নাইট শিবিরে কামব্যাক সাকিব আল হাসানের

Shakib Al Hasan, Auction Price: শাহরুখ খানের কেকেআরে কামব্যাক ওপার বাংলার তারকা সাকিব আল হাসান।

Shakib Al Hasan, IPL 2023 Auction: নাইট শিবিরে কামব্যাক সাকিব আল হাসানের
বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2022 | 9:01 PM

কোচি: আগামী বছরের আইপিএলের (IPL 2023) জন্য এখন থেকেই দল গুছিয়ে নিচ্ছে ১০ ফ্র্যাঞ্চাইজি। কোচিতে বসা আইপিএল-২০২৩ এর মিনি নিলামে (IPL 2023 Auction) মোট ১০ দল অংশ নিয়েছে। এ বারের নিলাম এক দিনের। আর এই মিনি নিলামের বড় বাজি রয়েছে যে ১০ ক্রিকেটারের ওপর, তাঁরা হল – মায়াঙ্ক আগরওয়াল, বেন স্টোকস, স্যাম কারান, কেন উইলিয়ামসন, জেসন হোল্ডার, অজিঙ্ক রাহানে, নিকোলাস পুরান, মনীশ পান্ডে, সাকিব আল হাসান ও রাইলি রোসোরা। এ বারের আইপিএলে নিলামে একাধিক টিমের টার্গেট ছিলেন সাকিব আল হাসান (Shakib Al Hasan)। তাঁকে ১.৫0 কোটি টাকায় তুলে নিল কেকেআর। বলা ভালো ঘর ওয়াপসি হল সাকিবের। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে। বাংলাদেশের তারকা অলরাউন্ডার এখনও অবধি মোট ৭১টি আইপিএলের ম্যাচে খেলে ৭৯৩ রান করেছেন। পাশাপাশি তিনি তুলে নিয়েছেন ৬৩টি উইকেটও।

সাকিব আল হাসানের বেস প্রাইস ছিল ১ কোটি ৫০ লক্ষ। কোচিতে আইপিএল-২০২৩ এর মিনি নিলামে প্রথমে কোনও দল পাননি সাকিব। পরে নিলামের শেষ বেলায় নাইট শিবির দলে নেয় সাকিবকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এক বছর পর ফিরতে চলেছেন সাকিব। এ বার তাঁর দেশের আরও এক ক্রিকেটার এসেছেন কেকেআরে। বাংলাদেশের তারকা ক্রিকেটার লিটন দাসকেও কিনেছে শ্রেয়স আইয়ারের দল। এ বার কলকাতার দলে একসঙ্গে খেলবেন দুই বাঙালি ক্রিকেটার।

বাংলাদেশের টেস্ট ও টি-২০ দলের অধিনায়ক সাকিব আল হাসান এর আগে আইপিএলের দু’টি দলে (কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ) খেলেছেন। ২০০৯ ও ২০১০ সালের আইপিএলের নিলামে সাকিব অবিক্রিত ছিলেন। এর পর ২০১১ সালের নিলামে কেকেআর সাকিবকে কিনেছিল। এর পর ২০১৪ সালের আইপিএলের নিলামের আগে সাকিবকে ২ কোটি ৮০ লক্ষ টাকা দিয়ে ধরে রেখেছিল নাইট রাইডার্স। ২০১৭ সাল অবধি সাকিব কেকেআরের জার্সিতে খেলেছেন। ২০১৮ সালে সাকিবকে রিলিজ করে দেয় কেকেআর। সেই সময় সানরাইজার্স হায়দরাবাদ তাঁকে কিনে নেয়। ২০২০ সালের আইপিএলের নিলামের আগে হায়দরাবাদ তাঁকে রিলিজ করে দেয়। ২০২১ সালের নিলামে কেকেআর সাকিবকে ৩ কোটি ২০ লক্ষ টাকায় ফের কিনে নেয়। তবে সাকিব সেই অর্থে দলের হয়ে দাগ কাটতে পারেননি। উল্লেখ্য, আইপিএল-২০২২ এর নিলামে অবিক্রিত ছিলেন সাকিব।

আইপিএল নিলামের লাইভ (IPL AUCTION LIVE) আপডেট দেখতে নজর রাখুন টিভি নাইন বাংলা ডিজিটালে।