Shreyas Iyer: হাঁটতে অসুবিধে হচ্ছে, কিং খানকেও বিপদে ফেলতে পারেন শ্রেয়স!

আইপিএলের ষষ্ঠদশ মরসুম শুরু হওয়ার আগেই বিপদে পড়তে পারে কলকাতা নাইট রাইডার্স। শ্রেয়স আইয়ারের চোটই এর কারণ।

Shreyas Iyer: হাঁটতে অসুবিধে হচ্ছে, কিং খানকেও বিপদে ফেলতে পারেন শ্রেয়স!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 12:33 PM

কলকাতা: বছরের প্রথম থেকে চোট আঘাত সঙ্গী হয়েছে আরও এক ক্রিকেটারের। পিঠের পুরনো চোট বেগ দেওয়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমেদাবাদ টেস্টের মাঝপথেই মাঠ ছেড়েছিলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। জাতীয় দলের এই ভরসাযোগ্য মিডল অর্ডার ব্যাটার এখন বিসিসিআই ও আইপিএলের টিম কলকাতা নাইট রাইডার্সের (KKR) বড় মাথাব্যথার কারণ। শ্রেয়সের চোট নিয়ে বোর্ডের তরফে এখনও কোনও আপডেট মেলেনি। তবে সূত্রের খবর, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৭ মার্চ থেকে শুরু হতে চলা ওডিআই সিরিজে (ODI Series) নামতে পারবেন না শ্রেয়স। এমনকী চোটের কারণে চলতি বছরের আইপিএলেও (IPL 2023) হয়তো খেলা হবে না তাঁর। আগামী জুন মাসে ওভালে ভারত-অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। সেই ম্যাচেও শ্রেয়সে খেলা অনিশ্চয়তায় মোড়া। বিস্তারিত রইল TV9 Bangla-র এই প্রতিবেদনে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফি ২-১ ব্যবধানে জিতে নেওয়ার পর শ্রেয়সের চোট নিয়ে মুখ খুলেছেন ক্যাপ্টেন রোহিত শর্মাও। তিনি বলেন, “শ্রেয়সের পিঠের নীচের অংশের ব্যথা বেড়েছে। স্ক্যান রিপোর্টে কী রয়েছে তা সঠিকভাবে বলতে পারব না। কিন্তু এটুকু বলতে পারি যে চোটের পরিস্থিতি ভালো নয়। যে কারণে ও এখানে নেই।” তিনি আরও বলেন, “আইয়ারের সুস্থ হতে কত সময় লাগবে বা কবে দলে কামব্যাক করতে পারবে সেই বিষয়ে আমার ধারণা নেই। আশা করি ও খুব তাড়াতাড়ি ফিট হয়ে উঠে খেলতে শুরু কবে।” বোর্ডের তরফ থেকে স্পেশালিস্ট ডাক্তারদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সার্জারির প্রয়োজন রয়েছে কি না সেই বিষয়ে আলোচনা চলছে। যদি একান্তই সার্জারি করাতে হয় সেক্ষেত্রে তিনমাস মাঠের বাইরে থাকতে হবে শ্রেয়সকে।

বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, যন্ত্রণার কারণে শ্রেয়সের হাঁটাচলায় অসুবিধে হচ্ছে। বর্ডার-গাভাসকর ট্রফি শুরু হওয়ার আগে এনসিএ-তে রিহ্যাব চলছিল তাঁর। এনসিএ ফিট ঘোষণা করার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিল্লি টেস্ট থেকে দলে ফিরেছিলেন তিনি। তিন নম্বর টেস্ট ম্যাচ খেলতে খেলতেই ফিরে এসেছে পুরনো চোট। জসপ্রীত বুমরা, ঋষভ পন্থ, প্রসিধ কৃষ্ণদের মতো দীর্ঘদিন দলের বাইরে থাকা ক্রিকেটারদের তালিকায় অন্তর্ভুক্তি হতে পারে শ্রেয়সের।