Shubman Gill: টেস্টে তৃষ্ণা মেটেনি… নিজের দুর্বলতা তুলে ধরলেন শুভমন গিল

India vs Bangladesh: শুভমন গিলকে ভারতের পরবর্তী ক্যাপ্টেন ভাবছে ক্রিকেট মহল। সেই মতো তাঁকে তিন ফর্ম্যাটেই খেলানোর পরিকল্পনাও রয়েছে গুরু গম্ভীরের। কিন্তু এরই মাঝে দলীপ ট্রফি শুরু হওয়ার আগে শুভমন জানিয়েছেন, টেস্টে তাঁর তৃষ্ণা মেটেনি। নিজের দুর্বলতা নিয়ে আর কী বললেন গিল?

Shubman Gill: টেস্টে তৃষ্ণা মেটেনি... নিজের দুর্বলতা তুলে ধরলেন শুভমন গিল
টেস্টে তৃষ্ণা মেটেনি... নিজের দুর্বলতা তুলে ধরলেন শুভমন গিলImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 04, 2024 | 9:46 PM

কলকাতা: প্রত্যেক ক্রিকেটারদের প্রত্যাশা থাকে দলের হয়ে ভালো খেলা। কিন্তু কোনও ক্রিকেটার যদি নিজেই মনে করেন, প্রত্যাশা মতো খেলতে পারছেন না? তা হলে সত্যিই তাঁর জন্য বেশ চাপের হয়। দলীপ ট্রফিতে আগামিকাল থেকে নেতৃত্ব দেবেন শুভমন গিল (Shubman Gill)। তারপর ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) টেস্ট সিরিজ। ওই টেস্ট সিরিজই পাখির চোখ পঞ্জাব তনয়ের। শুভমনকে ভারতের পরবর্তী ক্যাপ্টেন ভাবছে ক্রিকেট মহল। সেই মতো তাঁকে তিন ফর্ম্যাটেই খেলানোর পরিকল্পনাও রয়েছে গুরু গম্ভীরের। কিন্তু এরই মাঝে দলীপ ট্রফি শুরু হওয়ার আগে শুভমন জানিয়েছেন, তিনি টেস্টে প্রত্যাশা পূরণ করতে পারেননি। নিজের দুর্বলতা নিয়ে আর কী বললেন গিল?

যশস্বী জয়সওয়ালের টেস্ট অভিষেকের পর শুভমন গিল তিনে ব্যাটিং শুরু করেছেন। একটা সময় চেতেশ্বর পূজারা সেই জায়গায় ভরসা দিতেন। শুভমন অবশ্য ওপেনিংয়ে নেমেই বেশি সফল হয়েছেন। তিনে নেমে সেই অর্থে দাগতে পারেননি। নিজেও হতাশ হয়েছেন। টেস্ট পারফর্ম্যান্স নিয়ে খুশি না হওয়ায় শুভমন বলেছেন, ‘টেস্ট ক্রিকেটে আমি নিজের প্রত্যাশা পূরণ করতে পারিনি। তবে আমাদের সামনেই ১০টি টেস্ট ম্যাচ রয়েছে। ফলে আমি আশা করছি এই ১০টা টেস্ট ম্যাচে প্রত্যাশা পূরণ করতে পারব।’

স্পিনারদের বিরুদ্ধে ভারতীয় ব্যাটাররা বারবার সমস্যায় পড়েছেন। এই প্রসঙ্গে শুভমন গিল জানিয়েছেন, তিনি স্পিনের বিরুদ্ধে নিজের রক্ষণ আরও মজবুত করার জন্য আলাদা অনুশীলন করেছেন। এই প্রসঙ্গে গিল বলেছেন, ‘আমি বিশেষ করে স্পিনারদের বিরুদ্ধে রক্ষণ নিয়ে আরও একটু বেশি পরিশ্রম করেছি। ঘূর্ণি পিচে খেললে রক্ষণ অবশ্যই শক্তপোক্ত করতে হবে। সেটা সামলে নিয়ে তো স্কোরিং শট খেলার প্রসঙ্গ আসে। এত টি-২০ ম্যাচ খেলি, তাতে এমন ব্যাটিং সহায়ক পিচে খেলতে হয় যার ফলে রক্ষণের দিকটা খুব ক্ষতিগ্রস্ত হয়। আমি ইংল্যান্ড সিরিজে সেটাই কাটিয়ে ওঠার চেষ্টা করেছিলাম।’

এই খবরটিও পড়ুন

অনেক দিন লাল বলের ক্রিকেটে খেলেননি শুভমন। এ বার প্রথমত দেখার দলীপে কেমন খেলেন গিল। এবং তারপর বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে ডাক পেলে তাতে কেমন পারফর্ম করেন। এবং তরুণ ক্রিকেটার নিজের প্রত্যাশা পূরণ করতে পারেন কিনা।