Sikandar Raza, IPL 2023 Auction: বেস প্রাইসে পঞ্জাব কিংসে সিকান্দার রাজা

Sikandar Raza Auction Price : বেস প্রাইস ছিল মাত্র ৫০ লক্ষ। এর কারণ হতে পারে তাঁর বয়স। ৩৬ বছরে তিনিও যেন খুব বেশি আত্মবিশ্বাসী ছিলেন না সিকান্দার রাজা। তবে ঐ যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্স! সিকান্দারের জন্য বেস প্রাইসে ওপেনিং বিড করে পঞ্জাব কিংস। এর বেশি দর উঠল না

Sikandar Raza, IPL 2023 Auction: বেস প্রাইসে পঞ্জাব কিংসে সিকান্দার রাজা
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2022 | 4:27 PM

কোচি : অস্ট্রেলিয়ায় গত টি-টোয়েন্টি বিশ্বকাপে নজরকাড়া পারফরম্য়ান্স করেছে জিম্বাবোয়ে। এর পেছনে বড় ভূমিকা ছিল সিকান্দার রাজার। গত কয়েক বছরে জিম্বাবোয়ে ক্রিকেটের প্রাণভ্রোমরা এই সিকান্দার রাজাই। তবে দ্বিপাক্ষিক সিরিজ কিংবা অন্য়ান্য লিগে খেলা সকলের নজরে পড়ে না। টি-টোয়েন্টি বিশ্বকাপে চোখ ধাঁধানো পারফরম্যান্সই আরও বেশি লাইম লাইটে এনেছে সিকান্দার রাজাকে। তাঁকে ব্য়াটিং অলরাউন্ডার বলা হবে নাকি বোলিং অলরাউন্ডার। এ বিষয়ে দ্বি-মত থাকতে পারে। আইপিএলে খেলার সুযোগ হয়নি। এ বার তাঁর বেস প্রাইস ছিল মাত্র ৫০ লক্ষ। এর কারণ হতে পারে তাঁর বয়স। ৩৬ বছরে তিনিও যেন খুব বেশি আত্মবিশ্বাসী ছিলেন না সিকান্দার রাজা। তবে ঐ যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্স! সিকান্দারের জন্য বেস প্রাইসে ওপেনিং বিড করে পঞ্জাব কিংস। এর বেশি দর উঠল না তাঁর। বিস্তারিত Tv9Bangla-য়।

দেশের হয়ে সব ফর্ম্যাটে ২০০-র বেশি ম্যাচ খেলেছেন সিকান্দার রাজা। তাঁর বোলিংয়ের ধরণটাও চোখে পড়ার মতো। মিস্ট্রি স্পিনারের তকমা তাঁর ক্ষেত্রেও মানানসই। বোলিং অ্যাকশনই এমন! হাতে বল লুকিয়ে রান আপ নেন। ব্য়াটারের পক্ষে বোঝা কঠিন অফ-ব্রেক আসতে চলেছে নাকি লেগ ব্রেক। দেশের হয়ে টি-টোয়েন্টি ফর্ম্য়াটে পারফরম্য়ান্সের দিকটাই দেখা যাক। ৬৩ ইনিংসে রান ১২৫৯। সর্বাধিক স্কোর ৮৭। স্ট্রাইকরেট ১৩০ এর কাছাকাছি। তবে একজন অলরাউন্ডারের ক্ষেত্রে মানান সই। এ বার বোলিংয়ে নজর দেওয়া যাক। ৫৫ ইনিংসে ৩৮ উইকেট। ম্যাচে সেরা বোলিং মাত্র ৮ রান দিয়ে ৪ উইকেট। সবচেয়ে উল্লেখযোগ্য তাঁর ইকোনমি মাত্র ৭.১৮।

বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতাও রয়েছে। আইপিএলে এখনও সুযোগ হয়নি। সেখানে পারফরম্যান্সও নজরকাড়া। ঘরোয়া টি-টোয়েন্টিতে ১৪৭ ইনিংসে ৩১০৯। সর্বাধিক স্কোর ৯৫। বোলিংয়ের দিকটায় নজর দেওয়া যাক। ঘরোয়া টি-টোয়েন্টিতে ১১৮ ইনিংসে ৭৯টি উইকেট। সেরা বোলিং ৮ রান দিয়ে ৪ উইকেট। ইকোনমি ৭.৩৪! আইপিএল অকশনের আগে প্রাক্তন ক্রিকেটারদের অনেকেই বলেছিলেন, সিকান্দার রাজাকে নিয়ে আগ্রহ দেখাবে দলগুলি। তার ইকোনমি রেট ভাবতে বাধ্য় করে। বিশেষত উপমহাদেশীয় পিচে তাঁর বোলিং খুবই কার্যকরী হতে পারে।

আইপিএল নিলামের লাইভ (IPL AUCTION LIVE) আপডেট দেখতে নজর রাখুন টিভি নাইন বাংলা ডিজিটালে।