Sourav Ganguly: শুভমনের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ, আমেদাবাদের পিচকে কত নম্বর দিলেন মহারাজ?

India vs Australia, BGT 2023: আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চতুর্থ টেস্টের পিচ নিয়ে সন্তুষ্ট সকলেই। এই পিচে রান হচ্ছে, আবার ভালো বলের জন্য উইকেটও পাচ্ছেন বোলাররা। বিসিসিআই-এর প্রাক্তন সভাপতিও বেশ খুশি এই পিচ নিয়ে।

Sourav Ganguly: শুভমনের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ, আমেদাবাদের পিচকে কত নম্বর দিলেন মহারাজ?
Sourav Ganguly: শুভমনের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ, আমেদাবাদের পিচকে কত নম্বর দিলেন মহারাজ?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 6:30 PM

কলকাতা: পিচ বিতর্কে তোলপাড় ভারতীয় ক্রিকেট। এ বার সেই বিতর্কেই মুখ খুললেন প্রাক্তন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) বর্ডার-গাভাসকর সিরিজের (Border-Gavaskar Trophy) প্রথম তিন টেস্টেই উইকেট নিয়ে বিতর্ক চরমে ওঠে। যদিও আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চতুর্থ টেস্টের পিচ নিয়ে সন্তুষ্ট সকলেই। এই পিচে রান হচ্ছে, আবার ভালো বলের জন্য উইকেটও পাচ্ছেন বোলাররা। বিসিসিআই-এর প্রাক্তন সভাপতিও বেশ খুশি এই পিচ নিয়ে। শনিবার হাওড়া ইউনিয়নের শতবর্ষের অনুষ্ঠানে এসে সেই কথাই জানালেন ভারতের প্রাক্তন অধিনায়ক। বিস্তারিত জেনে নিন  TV9Bangla-র এই প্রতিবেদনে।

একই সঙ্গে ভারতের তরুণ ওপেনার শুভমন গিলের প্রশংসাও শোনা গেল মহারাজের গলায়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে দুরন্ত সেঞ্চুরি করেন গিল। সেই প্রসঙ্গে সৌরভ বলেন, ‘গুরুত্বপূর্ণ সময়ে বেশ ভালো ব্যাটিং করছে ও। দায়িত্ব সহকারে সেঞ্চুরি করল। প্রথম তিনটে টেস্টে ব্যাট করা সহজ ছিল না। সেখান থেকে এই টেস্টের উইকেট ব্যাটারদের পক্ষে সুবিধাজনক। সেই সুযোগটাই ও কাজে লাগিয়েছে।’ উল্লেখ্য, ২৩৫ বলে ১২৮ রানের ইনিংস উপহার দেন গিল। যার মধ্যে ছিল ১২টি চার ও ১টি ছয়।

নাগপুর, দিল্লি ও পরে ইন্দোর টেস্টে ঘূর্ণি উইকেটে রান তুলতে পারেননি কোনও দলের ব্যাটাররা। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চতুর্থ টেস্টে এই নিয়ে তিনটি সেঞ্চুরি হয়ে গিয়েছে। চতুর্থ টেস্টের প্রথম দিন অজি ওপেনার উসমান খোয়াজার ব্যাটে সেঞ্চুরি এসেছিল। এরপর দ্বিতীয় দিন অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিনের ব্যাটে আসে এই টেস্টের দ্বিতীয় শতরান। এরপর আজ, শনিবার চতুর্থ টেস্টের তৃতীয় দিন আমেদাবাদে সেঞ্চুরি করেছেন ভারতীয় ওপেনার শুভমন গিল। অর্থাৎ ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টে পরপর তিন দিন তিনটে সেঞ্চুরি এল। এ বার দেখার চতুর্থ দিন কার ব্যাটে শতরান আসে। ৫৯ রানে অপরাজিত রয়েছেন বিরাট কোহলি। ২০১৯ সালের পর থেকে তাঁর ব্যাটে টেস্ট সেঞ্চুরি নেই। ফলে চতুর্থ দিন ভিকের ব্যাটে সেঞ্চুরি এলে সোনায় সোহাগা হবে। এই উইকেট নিয়ে বেশ খুশি সকলে। খুশি সৌরভও।

Sourav Ganguly In the centenary ceremony of Howrah Union

হাওড়া ইউনিয়নের শতবর্ষের অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায় (নিজস্ব চিত্র)

শুভমন গিলের প্রশংসা করার পাশাপাশি ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনকেও দরাজ সার্টিফিকেট দিলেন সৌরভ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমদাবাদ টেস্টে ৬ উইকেট নেন অশ্বিন। হাওড়া ইউনিয়নের শতবার্ষিকী অনুষ্ঠানে এসে বেশ নস্ট্যালজিক হয়ে যান সৌরভ গঙ্গোপাধ্যায়।