Cricket: সূচি বদলের আর্জি শ্রীলঙ্কা বোর্ডের

Cricket: সূচি বদলের আর্জি শ্রীলঙ্কা বোর্ডের
বায়ো বাবলে সুবিধের জন্যই সূচি বদলের আর্জি। Pics Courtesy: Sri Lanka Cricket

BCCI: আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ঘরোয়া ক্রিকেট নিয়েও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। রঞ্জি ট্রফি এখনও শুরু করতে পারেনি বোর্ড। দিল্লি, কলকাতা ও মুম্বইয়ে কোভিড পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় আগামী ১০-১৫ দিনের মধ্যে রঞ্জি ট্রফি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

TV9 Bangla Digital

| Edited By: Prantik Deb

Jan 26, 2022 | 4:00 PM

কলম্বো: ভারত (India) সফরের সূচি বদলের আর্জি জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (Sri Lanka) । ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের ও টি-২০ সিরিজ খেলার পর শ্রীলঙ্কার মুখোমুখি হবেন রোহিত শর্মারা (Rohit Sharma)। সেই সফর শুরু হওয়ার কথা ছিল ২ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে। তারপর টি-২০ সিরিজ। কিন্তু শ্রীলঙ্কা বোর্ড চাইছে আগে টি-২০ সিরিজ খেলতে। কারণ বোয়ো বাবলের সুবিধে। ভারত সফরের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলবেন লঙ্কার ক্রিকেটাররা। সেই দলটাকেই ভারতে পাঠাতে চায় শ্রীলঙ্কা। বাবল টু বাবল ট্রান্সফার করা সুবিধাজনক হতে পারে। তাই সূচি বদলের আবেদন লঙ্কা বোর্ডের।

শ্রীলঙ্কা বোর্ড এই আবেদন করায় কিছুটা যেন সুবিধাই হল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডে (BCCI)। কারণ দেশের কোভিড পরিস্থিতির দিকে তাকিয়ে টেস্ট ভেনু চূড়ান্ত করার জন্য আরও কিছুটা সময় পেয়ে যাবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এখন পর্যন্ত ঠিক করা হয়েছে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলা হবে মোহালি, ধর্মশালা ও লখনউয়ে। টেস্ট ম্যাচ দুটি হওয়ার কথা বেঙ্গালুরু ও মোহালিতে।

২০২২ সালে ঠাসা ক্রিকেট ভারতীয় দলের। ফেব্রুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ ও একদিনের সিরিজ। তারপর ফেব্রুয়ারি মার্চে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ও টেস্ট সিরিজ। এরপর রোহিতরা উড়ে যাবেন নিউজিল্যান্ড। খেলবেন তিনটি একদিনের ম্যাচ। তারপর শুরু হবে আইপিএল। তারপর থাকছে, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলা। আছে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ (T20 World Cup)।

সব মিলিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও বেশ চাপে। এত আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ঘরোয়া ক্রিকেট নিয়েও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। রঞ্জি ট্রফি এখনও শুরু করতে পারেনি বোর্ড। দিল্লি, কলকাতা ও মুম্বইয়ে কোভিড পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় আগামী ১০-১৫ দিনের মধ্যে রঞ্জি ট্রফি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

আরও পড়ুন : Yuvraj Singh-Hazel Keech: পুত্র সন্তানের জন্ম দিলেন যুবরাজের স্ত্রী হেজেল, সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছাবার্তার ঢল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA