ম্যাকগ্রা-হ্যাডলির রেকর্ড ভাঙলেন অ্যান্ডারসন

টেস্টে ৩০ বার এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট সংগ্রহ করলেন জেমস অ্যান্ডারসন। ভেঙে দিলেন গ্লেন ম্যাকগ্রার রেকর্ড।

ম্যাকগ্রা-হ্যাডলির রেকর্ড ভাঙলেন অ্যান্ডারসন
ম্যাকগ্রা-হ্যাডলির রেকর্ড ভাঙলেন অ্যান্ডারসন
Sanghamitra Chakraborty

|

Jan 23, 2021 | 4:56 PM

গল: ভারতে আসার আগে ফের বিধ্বংসী জেমস অ্যান্ডারসন। একই দিনে গ্লেন ম্যাকগ্রা ও রিচার্ড হ্যাডলির রেকর্ড ভাঙলেন। বয়স তার কাছে শুধুই একটা সংখ্যা। ৩৮ বছরেও বলে আগুন ঝরাচ্ছেন ইংল্যান্ডের ডান হাতি জোরে বোলার। টেস্টে ৩০ বার এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট সংগ্রহ করলেন জেমস অ্যান্ডারসন। ভেঙে দিলেন গ্লেন ম্যাকগ্রার রেকর্ড।

আরও পড়ুন: ছয় তরুণ ক্রিকেটারকে গাড়ি উপহার

২৯ বার এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট সংগ্রহ করেছিলেন অজি পেসার গ্লেন ম্যাকগ্রা। সবচেয়ে বেশি বয়সে এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নেওয়ার নজিরও গড়লেন অ্যান্ডারসন। উপমহাদেশীয় উইকেটে জোরে বোলারদের মধ্যে সবচেয়ে বেশি বয়সে এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার নজির ছিল রিচার্ড হ্যাডলির। ৩৭ বছর বয়সে সেই কীর্তি গড়েছিলেন প্রাক্তন কিউই ক্রিকেটার। হ্যাডলির সেই রেকর্ডও ভেঙে দিলেন অ্যান্ডারসন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে বাদ পড়েন। দ্বিতীয় টেস্টে দলে জায়গা পেয়েই বল হাতে আগুন ঝরালেন অ্যান্ডারসন। ৬ উইকেট নেন ইংল্যান্ডের এই জোরে বোলার। টেস্টে এখনও পর্যন্ত ৬০৬ উইকেট সংগ্রহ করেছেন অ্যান্ডারসন। টেস্টে সবচেয়ে বেশিবার এক ইনিংসে ৫ বা তার অধিক উইকেট সংগ্রহের নজির রয়েছে মুরলীধরনের। শ্রীলঙ্কার কিংবদন্তী অফস্পিনার ৬৭ বার এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নিয়েছেন। মুরলীর পরে রয়েছেন শেন ওয়ার্ন (৩৭ বার), রিচার্ড হ্যাডলি (৩৬ বার) এবং অনিল কুম্বলে (৩৫ বার)।

আরও পড়ুন:  ভারতকে দেখে শিখুক অস্ট্রেলিয়া: গ্রেগ চ্যাপেল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla