IPL 2024: আরসিবির জয়ে ফেরার ম্যাচে DSR নিয়ে বেজায় বিরক্ত গাভাসকর

টানা ৪ ম্যাচ জেতা হায়দরাবাদকে আরসিবি হারানোয় বেঙ্গালুরুর অনুরাগীরা খুশি। বিরাট কোহলি, ফাফ ডু'প্লেসিরাও খুশি। কিন্তু উপ্পলে লক্ষ্মীবারের ম্যাচ দেখে খানিক বিরক্তি প্রকাশ করেছেন দেশের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। তিরাশির বিশ্বজয়ী তারকার বিরক্তির কারণ কী?

IPL 2024: আরসিবির জয়ে ফেরার ম্যাচে DSR নিয়ে বেজায় বিরক্ত গাভাসকর
আরসিবির জয়ে ফেরার ম্যাচে DSR নিয়ে বেজায় বিরক্ত গাভাসকরImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 26, 2024 | 12:11 AM

কলকাতা: অরেঞ্জ আর্মিকে তাদের ঘরের মাঠে ৩৫ রানের ব্যবধানে হারিয়েছে আরসিবি (RCB)। চলতি আইপিএলে (IPL) পাক্কা ১ মাস পর জয়ের স্বাদ পেয়েছেন বিরাট কোহলি, রজত পাতিদাররা। অরেঞ্জ আর্মির ব্যাটিংয়ে যে ঝাঁঝ এ বারের আইপিএলের অন্য ম্যাচে দেখা গিয়েছে, তা আরসিবির বিরুদ্ধে উপ্পলে দেখা যায়নি। টানা ৪ ম্যাচ জেতা হায়দরাবাদকে আরসিবি হারানোয় বেঙ্গালুরুর অনুরাগীরা খুশি। বিরাট কোহলি, ফাফ ডু’প্লেসিরাও খুশি। কিন্তু উপ্পলে লক্ষ্মীবারের ম্যাচ দেখে খানিক বিরক্তি প্রকাশ করেছেন দেশের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। তিরাশির বিশ্বজয়ী তারকার বিরক্তির কারণ কী?

টি-২০ ম্যাচ মানেই অল্প সময়। নির্দিষ্ট সময়ে ম্যাচ শেষ হলে তা আরও মুচমুচে হয়। কিন্তু ডিআরএসের কারণে সেটা হচ্ছে না দেখেই বিরক্তি প্রকাশ করেছেন সানি। আসলে ওয়াইড বলে যে রিভিউ নিতে পারছে আইপিএলের টিমগুলো, সেখানেই আপত্তি জানাচ্ছেন গাভাসকর। তাঁর কাছে উইকেটের ক্ষেত্রে ডিআরএস ঠিক আছে। কিন্তু ওয়াইড বলের ক্ষেত্রে ডিআরএস মানেই সময় নষ্ট। হায়দরাবাদ বনাম আরসিবি ম্যাচ চলাকালীন ধারাভাষ্য দিতে গিয়ে বার বার গাভাসকরের মুখে ডিআরএস প্রসঙ্গ উঠে এসেছে। তাঁর মতে, একটা টি-২০ ম্যাচ চলাকালীন ওয়াইড বল কিনা বোঝার জন্য বার বার ডিআরএস নিলে প্রচুর সময় নষ্ট হয়। টি-২০ ম্যাচ দেখতে এসে এত সময় নষ্ট হলে অনেকেই বিরক্ত হতে পারেন বলেও জানিয়েছেন সানি।

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে ধারাভাষ্য দিতে গিয়ে আরও একটি বিষয় নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন সুনীল গাভাসকর। সানরাইজার্স হায়দরাবাদ ইনিংসের সেই সময় মাত্র দুটো বল বাকি। হঠাৎই ব্যাট পরিবর্তনের কথা মনে হয় শাহবাজ আহমেদের। এতেও ক্ষুব্ধ গাভাসকর। তাঁর পরিষ্কার কথা, দু’টো বল বাকি, ৪০-এর উপর রান দরকার। এখন সময় নষ্ট করার কোনও মানে হয় না। গাভাসকর কিন্তু এক্কেবারে বেমানান কথা বলেননি। সত্যিই তো যেখানে একটা টিমের জয়ের জন্য ৪০-এর বেশি রান প্রয়োজন, সেখানে মাত্র ২টো বল খেলার জন্য নতুন ব্যাটের কি প্রয়োজন পড়ে?