IPL 2021: আম্পায়ারিং নিয়ে অসন্তুষ্ট গাভাসকর

চেন্নাই-দিল্লি (CSK VS DC) ম্যাচে শেষ ওভারে বোলিং করতে আসার সময় ডোয়েন ব্র্যাভোর (Dwayne Bravo) একটা ডেলিভারি পিচের বাইরে পড়ে। তখন ব্যাট করছিলেন শিমরন হেটমায়ার (Shimron Hetmyer)। ফিল্ড আম্পায়ার অনিল চৌধুরি সেই ডেলিভারিটাকে নো বল ঘোষণা করেন। কিন্তু পরক্ষণেই সিদ্ধান্ত পাল্টে সেটাকে ওয়াইড দেন।

IPL 2021: আম্পায়ারিং নিয়ে অসন্তুষ্ট গাভাসকর
এবারের আইপিএলের একাধিক বিতর্কিত সিদ্ধান্ত। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2021 | 8:12 AM

দুবাই: আইপিএলে আম্পায়ারিং নিয়ে মুখ খুললেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। আইপিএলের প্রতিটি ম্যাচে যে রকম আম্পায়ারিং হচ্ছে তা মোটেও সন্তুষ্ট নন সানি। চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) বনাম দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ম্যাচেও আম্পায়ারিং নিয়ে সরব হন ভারতের প্রাক্তন অধিনায়ক।

চেন্নাই-দিল্লি ম্যাচে শেষ ওভারে বোলিং করতে আসার সময় ডোয়েন ব্র্যাভোর একটা ডেলিভারি পিচের বাইরে পড়ে। তখন ব্যাট করছিলেন শিমরন হেটমায়ার (Shimron Hetmyer)। ফিল্ড আম্পায়ার অনিল চৌধুরি সেই ডেলিভারিটাকে নো বল ঘোষণা করেন। কিন্তু পরক্ষণেই সিদ্ধান্ত পাল্টে সেটাকে ওয়াইড দেন। তৃতীয় আম্পায়ারের নির্দেশ আসার পরই ওই ডেলিভারিটাকে ওয়াইড বল ঘোষণা করেন ফিল্ড আম্পায়ার। তৃতীয় আম্পায়ারের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন সানি। গাভাসকরের মতে, ওই ডেলিভারিটা নো-ই দেওয়া উচিত ছিল। এর সঙ্গে তিনি যোগ করে বলেন, এই ধরণের সিদ্ধান্ত জেতা-হারায় অনেক ফারাক গড়ে দেয়। এই একটা সিদ্ধান্তে ম্যাচের ভাগ্য পাল্টে যেতে পারে। ম্যাচে দিল্লি জিতলেও ফল অন্যরকম হতেই পারত।

ম্যাচের পর গাভাসকরের সিদ্ধান্তকে সমর্থন জানান রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। দিল্লি ক্যাপিটালসের এক ভিডিও বার্তায় সতীর্থ হেটমায়ারকে অশ্বিন বলেন, ‘এমসিসির আইন অনুযায়ী যদি কোনও ডেলিভারি পিচের বাইরে পড়ে তাহলে সেটা নো বল। আর যদি সেই ডেলিভারি পিচের মধ্যে পড়ে কিন্তু উইকেট থেকে অনেকটা দূরে তাহলে সেটা ওয়াইড বল।’ এর আগে রাজস্থান রয়্যালস-চেন্নাই সুপার কিংস ম্যাচেও এ রকম দৃশ্য দেখা গিয়েছিল।

আরও পড়ুন : IPL: আগামী বছরও আইপিএল খেলতে চান, ইঙ্গিত ধোনির

আরও পড়ুন : IPL 2021 Points Table: লিগ টেবলের প্রথম পাঁচে ঢুকে পড়ল রোহিতের মুম্বই

আরও পড়ুন : IPL 2021 RCB vs SRH Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ