IPL 2022: আইপিএলে সুরেশ রায়নার কামব্যাক

Suresh Raina: এ বারের নিলামে অবিক্রিত থেকে গিয়েছেন সুরেশ রায়না। কিন্তু তারপরও আইপিএলের ১৫তম সংস্করণে দেখা যাবে রায়নাকে। কোনও দল যে প্লেয়ারকে কেনেইনি তাঁকে কীভাবে দেখা যাবে টুর্নামেন্টে? এটা ভেবেই কি অবাক হচ্ছেন?

IPL 2022: আইপিএলে সুরেশ রায়নার কামব্যাক
IPL 2022: আইপিএলে সুরেশ রায়নার কামব্যাকImage Credit source: Suresh Raina Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2022 | 4:25 PM

নয়াদিল্লি: আসন্ন আইপিএলে (IPL) ফের দেখা যাবে মিঃ আইপিএলকে। আইপিএল ২০২২ মেগা নিলামে (IPL 2022 Auction) কোনও দল এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে কেনেনি। দীর্ঘদিন ধরে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিলেন সুরেশ রায়না (Suresh Raina)। সেই সিএসকেও (CSK) নিলামে তাঁর জন্য বিড করেনি। ফলে এ বারের নিলামে অবিক্রিত থেকে গিয়েছেন সুরেশ রায়না। কিন্তু তারপরও আইপিএলের ১৫তম সংস্করণে দেখা যাবে রায়নাকে। কোনও দল যে প্লেয়ারকে কেনেইনি তাঁকে কীভাবে দেখা যাবে টুর্নামেন্টে? এটা ভেবেই কি অবাক হচ্ছেন?

বড় সুখবর রায়নাভক্তদের জন্য। সুরেশ রায়নাকে আসন্ন আইপিএলে দেখা তো যাবে, কিন্তু ২২ গজের মধ্যে নয়। তাঁকে দেখা যাবে কমেন্ট্রিবক্সে। এ বারের আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে হাতে খড়ি হতে চলেছে মিস্টার আইপিএলের। সূত্রের খবর অনুযায়ী, আসন্ন আইপিএলের হিন্দি কমেন্ট্রি বক্সে দেখতে পাওয়া যাবে রায়নাকে। তবে শুধু রায়না নন। টিম ইন্ডিয়ার প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রীকেও দেখা যাবে আইপিএলের ধারাভাষ্যকারের ভূমিকায়।

আইপিএলের ওই সূত্রের খবর অনুযায়ী, ‘আপনারা সকলেই জানেন যে সুরেশ রায়না এ বার আইপিএলে অংশ নেবেন না। তবে আমরা যে কোনও ভাবে ওকে টুর্নামেন্টের সঙ্গে যুক্ত করতে চেয়েছিলাম। ওঁর প্রচুর ফ্যান ফলোয়ার রয়েছে এবং ওঁকে মিস্টার আইপিএল হিসেবে সকলে চেনেন। শাস্ত্রীর জন্য, তিনি স্টার স্পোর্টস ইংলিশ ধারাভাষ্য দলের অংশ ছিলেন। কিন্তু তিনি ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পরে আর ধারাভাষ্য করেননি। কারণ এর পর তিনি ভারতের প্রধান কোচ নিযুক্ত হয়েছিলেন।’

এর পাশাপাশি জানা গিয়েছে, রবি শাস্ত্রী একজন বিশেষজ্ঞের কাছ থেকে জুম অ্যাপের মাধ্যেমে হিন্দিতে মসৃণভাবে ধারাভাষ্য দেওয়ার জন্য পাঠ নিচ্ছেন।

আইপিএল ২০২২ এর ধারাভাষ্য দলের তালিকা:

ওয়ার্ল্ড ফিড: হর্ষ ভোগলে, সুনীল গাভাসকর, লক্ষ্মণ শিবরামকৃষ্ণন, মুরলী কার্তিক, দীপ দাশগুপ্ত, অঞ্জুম চোপড়া, ইয়ান বিশপ, অ্যালান উইলকিন্স, এমবাংওয়া, নিকোলাস নাইট, ড্যানি মরিসন, সাইমন ডুল, ম্যাথু হেডেন এবং কেভিন পিটারসেন।

ডাগআউট: অনন্ত ত্যাগী, নেরোলি মেডোজ, স্কট স্টায়ারিস, গ্রেম সোয়ান।

হিন্দি: আকাশ চোপড়া, ইরফান পাঠান, গৌতম গম্ভীর, পার্থিব প্যাটেল, নিখিল চোপড়া, তন্যা পুরোহিত, কিরণ মোরে, যতীন সাপ্রু এবং সুরেন সুন্দরম, রবি শাস্ত্রী, সুরেশ রায়না।

তামিল: মুথুরমন আর, আরকে, ভাবনা, আরজে বালাজি, এস বদ্রিনাথ, অভিনব মুকুন্দ, এস রমেশ, নানি এবং কে শ্রীকান্ত।

কন্নড়: মধু ময়লাঙ্কোদি, কিরণ শ্রীনিবাস, শ্রীনিবাস মূর্তি পি, বিজয় ভরদ্বাজ, ভরথ চিপলি, জি কে অনিল কুমার, ভেঙ্কটেশ প্রসাদ, বেদা কৃষ্ণমূর্তি, সুমেশ গনি এবং বিনয় কুমার আর।

মারাঠি: কুনাল ডেট, প্রসন্ন সন্থ, চৈতন্য সন্থ, স্নেহাল প্রধান, সন্দীপ পাতিল।

মালয়লাম: বিষ্ণু হরিহরন, শিয়স মহম্মদ, টিনু ইয়োহান্নান, রাইফি গোমেজ এবং সিএম দীপক।

তেলগু: এমএএস কৃষ্ণ, এন ম্যাচা, ভিভি মেদাপতি, এমএসকে প্রসাদ, এ রেড্ডি, কেএন চক্রবর্তী, এস আভুলাপল্লী, কল্যাণ কৃষ্ণ ডি, ভেনুগোপালরাও এবং টি সুমন।

বাংলা: সঞ্জীব মুখোপাধ্যায়, শরদিন্দু মুখোপাধ্যায়, গৌতম ভট্টাচার্য, জয়দীপ মুখোপাধ্যায়, দেবাশীষ দত্ত।