MS Dhoni : এই আইপিএল ধোনির…বলছেন প্রাক্তন পাক ক্রিকেটার

IPL 2023, Ramiz Raja : পাশাপাশি এ বারের আইপিএলে বেশ কিছু তরুণ ভারতীয় ক্রিকেটারের পারফরম্যান্সেও মুগ্ধ প্রাক্তন পাক ক্রিকেটার। তাঁর তালিকায় রয়েছেন রাজস্থান রয়্যালসের যশস্বী জয়সওয়াল, কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিং, প্রিন্স অফ ক্রিকেট শুভমন গিল এবং সিএসকে ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়।

MS Dhoni : এই আইপিএল ধোনির...বলছেন প্রাক্তন পাক ক্রিকেটার
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 9:15 AM

নয়াদিল্লি : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম সংস্করণ সদ্য শেষ হয়েছে। পঞ্চম বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। সংখ্যার নিরিখে ছুঁয়েছে মুম্বই ইন্ডিয়ান্সকে। তেমনই অধিনায়ক হিসেবেও রেকর্ড গড়েন মহেন্দ্র সিং ধোনি। মুম্বই ইন্ডিয়ান্স পাঁচটি আইপিএল ট্রফি জিতেছে রোহিত শর্মার নেতৃত্বেই। এ বার সেই রেকর্ড ছুঁলেন ধোনিও। ফাইনাল ম্যাচটা যদিও ব্যাটার ধোনির জন্য স্বস্তির ছিল না। বিশ্বের সেরা ফিনিশারের বিশেষণ থাকা মহেন্দ্র সিং ধোনি দারুণ মুহূর্তে মাঠে নামেন। কিন্তু প্রথম বলেই আউট। তবে তাঁর হয়ে ম্যাচ ফিনিশ করে আসেন রবীন্দ্র জাডেজা। শেষ দু-বলে ১০ রান রান প্রয়োজন ছিল সিএসকের। জাডেজা ছয় এবং বাউন্ডারিতে চেন্নাইকে জয় উপহার দেন। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ফাইনালে ফিনিশার ধোনি ব্যর্থ হলেও, টুর্নামেন্টে তাঁর নেতৃত্ব, প্রতিটি ভেনুতে তাঁকে উন্মাদনা ছিল দেখার মতো। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার তথা পিসিবির প্রাক্তন চেয়ারম্যান রামিজ রাজাও বলছেন, এই আইপিএল মহেন্দ্র সিং ধোনির জন্যই সকলে মনে রাখবে। আর কী বলছেন?

MS DHONI-GAVASKAR

নিজের ইউটিউব চ্যানেলে রামিজ রাজা বলেন, ‘এই আইপিএল হলুদ জার্সি এবং মহেন্দ্র সিং ধোনির জন্যই স্মরণীয় হয়ে থাকবে। ওর ব্যক্তিত্ব, ধোনিম্যানিয়া, ওর নেতৃত্ব, ঠান্ডা মাথায় সব কিছু সামলানো, ওর কিপিং, বছরের পর বছর স্মরণীয় হয়ে থাকবে।’ এরপরই যোগ করেন, ‘তবে সব কিছুর উর্ধ্বে, এই আইপিএল মনে রাখবে একটা মুহূর্তের। সুনীল গাভাসকরের মতো একজন কিংবদন্তি ধোনিকে বলেন তাঁর শার্টে অটোগ্রাফ দিতে! ধোনির কাছে এর চেয়ে বড় কমপ্লিমেন্ট আর কিছু হতে পারে না।’

পাশাপাশি এ বারের আইপিএলে বেশ কিছু তরুণ ভারতীয় ক্রিকেটারের পারফরম্যান্সেও মুগ্ধ প্রাক্তন পাক ক্রিকেটার। তাঁর তালিকায় রয়েছেন রাজস্থান রয়্যালসের যশস্বী জয়সওয়াল, কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিং, প্রিন্স অফ ক্রিকেট শুভমন গিল এবং সিএসকে ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়।