CSK vs GT IPL 2023 Final : মাহির দলের ৫ মহারথী, হার্দিকদের গুজরাটের ট্রফির স্বপ্নভঙ্গ করতে পারেন যারা

IPL 2023 Final : আইপিএল চ্যাম্পিয়নের শিরোপা উঠবে কার মাথায়? ধোনির হাত ধরে ফের কাপ যাবে চেন্নাইয়ে নাকি শিরোপা ধরে রাখবে হার্দিকের গুজরাট? রবিবাসরীয় মেগা ফাইনালে সিএসকের কোন ক্রিকেটাররা হার্দিক পান্ডিয়ার দলের মাথাব্যথা হতে পারেন? জেনে নিন।

CSK vs GT IPL 2023 Final : মাহির দলের ৫ মহারথী, হার্দিকদের গুজরাটের ট্রফির স্বপ্নভঙ্গ করতে পারেন যারা
CSK vs GT IPL 2023 Final : মাহির দলের ৫ মহারথী, হার্দিকদের গুজরাটের ট্রফির স্বপ্নভঙ্গ করতে পারেন যারা Image Credit source: CSK Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 12:00 PM

আমেদাবাদ: ১৬তম আইপিএল (IPL 2023) শেষ হতে চলেছে। আজ, রবিবার দু’মাসের বিনোদনে ভরপুর আইপিএল উৎসবের শেষ দিন। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রবি-রাতে মেগা ফাইনাল। সোনালি ট্রফি জয়ের শেষ লড়াইয়ে মুখোমুখি মাহির চেন্নাই সুপার কিংস এবং হার্দিকের গুজরাট টাইটান্স। ধোনির ইয়েলোব্রিগেড (CSK) এ বারের আইপিএের পুরো মরসুম জুড়ে শক্তিশালী পারফরম্যান্স দেখিয়েছে। ফাইনালে তাই গুজরাটের সামনে কঠিন চ্যালেঞ্জ। চলতি আইপিএলে চিপকে প্রথম কোয়ালিফিয়ারের মতো ধোনির মগজাস্ত্র আরও একবার গুজরাটকে মাত করে দিতে পারলেই হবে কেল্লা ফতে। মাহির দলে এমন ক্রিকেটার রয়েছেন যাঁদের একটি ইনিংস, একটি স্পেল ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। ফাইনালে সিএসকে এই পাঁচ ক্রিকেটার গুজরাটের সব পরিকল্পনাকে ব্যর্থ করে দিতে তৈরি। বিস্তারিত রইল TV9 Bangla Sports–র এই প্রতিবেদনে।

আইপিএল চ্যাম্পিয়নের শিরোপা উঠবে কার মাথায়? ধোনির হাত ধরে ফের কাপ যাবে চেন্নাইয়ে নাকি শিরোপা ধরে রাখবে হার্দিকের গুজরাট? রবিবাসরীয় মেগা ফাইনালে সিএসকের কোন ক্রিকেটাররা হার্দিক পান্ডিয়ার দলের মাথাব্যথা হতে পারেন? জেনে নিন।

১) ডেভন কনওয়ে – দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া এবং নিউজিল্যান্ডের হয়ে খেলা এই ব্যাটার এ বারের আইপিএলে বেশ ছাপ ফেলেছেন। বড় শট মারতে ওস্তাদ। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী ব্যাটিংয়ে পারদর্শী কনওয়ে। এই মরসুমে ঋতুরাজের সাথে কনওয়ের জুটি ১০০০ রানের পার্টনারশিপ গড়েছে। কনওয়ে ১৫ ম্যাচে ১৩৭.০৬ স্ট্রাইক রেট এবং ৫২.০৮ গড়ে ৬২৫ রান করেছেন। এখন পর্যন্ত ৬টি হাফ সেঞ্চুরি করেছেন কনওয়ে। হার্দিকদের বিরুদ্ধে মাহির দলের এই ওপেনার আজ পার্থক্য গড়ে দিতে পারেন।

২) ঋতুরাজ গায়কোয়াড় – চলতি মরসুমটা সিএসকে ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়ের ভালোই কাটছে। গুজরাটের বিরুদ্ধে ঋতুর ব্যাট জ্বলে উঠলে বেশ চাপ হবে হার্দিকদের। ১৫ ম্যাচে তিনি ৫৬৪ রান করেছেন। এই মরসুমে তিনি চারটি অর্ধশতরান হাঁকিয়েছেন এবং একাধিক ম্যাচজয়ী পারফরম্যান্স দেখিয়েছেন। তাঁর গড় ৪৩.৩৮ এবং স্ট্রাইক রেট ১৪৬.৮৭।

৩) মহেন্দ্র সিং ধোনি – আইপিএলের মঞ্চে মাহিকে নিয়ে কোনও উন্মাদনার খামতি নেই। এ বারের আইপিএলেও তাঁকে নির্ভীক এবং আক্রমণাত্মক ক্রিকেট খেলতে দেখা যাচ্ছে। নীচের দিকে ব্যাটিং করতে নামেন তিনি। চলতি আইপিএলের প্রতিটি মাঠেই ধোনিকে নিয়ে বিরাট উচ্ছ্বাস প্রকাশ করেছে হাউসফুল গ্যালারি। হার্দিকের দলের বিরুদ্ধে মাহির মগজাস্ত্র ফের এক বার কাজে লেগে গেলে পঞ্চম ট্রফি থেকে থেকে চেন্নাইকে আটকাতে পারবে না।

৪) শিবম দুবে – চেন্নাই সুপার কিংসের হার্ডহিটার ব্যাটার শিবম দুবে। তিনি মিডল অর্ডারে দ্রুত রান তুলতে পারদর্শী। এই মরসুমে চেন্নাইয়ের হয়ে তাঁর ব্যাট থেকে এসেছে ৩৮৬ রান। তিনি করেছেন তিনটি হাফসেঞ্চুরি। কম বলে বেশি রান করা এখন তাঁর পরিচয় হয়ে দাঁড়িয়েছে। শিবম দুবে এই মরসুমে ৩৩টি ছক্কা মেরেছেন। যে কোনও বলের লাইন-লেন্থ নষ্ট করতে ধোনি সব সময় শিবমকে ব্যাট করতে পাঠান।

৫) তুষার দেশপান্ডে – এ বারের আইপিএলে এখনও অবধি ১৫টি ম্যাচে খেলেছেন। তার মধ্যে ২১ টি উইকেট নিয়েছেন। ধোনির দলের এই তরুণ তুর্কি পার্পল ক্যাপের দৌড়ে প্রথম ১০ এ রয়েছেন। ফাইনালে তিনি হার্দিকদের বিরুদ্ধে ছাপ ফেলতে পারেন।