IND vs ZIM: ১৪ বলে ২৪ রান, অবশেষে উইকেটের খাতা খুললেন ধোনির তৈরি অস্ত্র

Tushar Deshpande: দেশের হয়ে অভিষেক ম্যাচে একাধিক ক্রিকেটারই স্নায়ুর চাপে ভোগেন। আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারের প্রথম বলই ডট দেন তুষার। এরপর অবশ্য প্রথম ওভারে জোড়া বাউন্ডারি খান। পাওয়ার প্লে-র মধ্যে ২টো ওভার শুভমন তাঁকে দিয়ে করান। নিজের স্পেলের দ্বিতীয় ওভারেও জোড়া বাউন্ডারি খান তুষার।

IND vs ZIM: ১৪ বলে ২৪ রান, অবশেষে উইকেটের খাতা খুললেন ধোনির তৈরি অস্ত্র
IND vs ZIM: ১৪ বলে ২৪ রান, অবশেষে উইকেটের খাতা খুললেন ধোনির তৈরি অস্ত্রImage Credit source: Zimbabwe Cricket X
Follow Us:
| Updated on: Jul 13, 2024 | 6:13 PM

কলকাতা: জিম্বাবোয়ের বিরুদ্ধে এক, দু’টি নয়, টানা চারটি ম্যাচেই টস জিতেছেন শুভমন গিল। হারারেতে সিরিজের চতুর্থ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন গিল। দ্বিতীয় ওভারেই তিনি নিয়ে আসেন তুষার দেশপান্ডেকে (Tushar Deshpande)। ঘরোয়া ক্রিকেটে এবং আইপিএলে তুষার পরিচিত নাম। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের অন্যতম সেরা অস্ত্র তিনি। আইপিএলে তিনি গত ৩ বছর হলুদ জার্সিতে প্রতিনিয়ত উন্নতি করেছেন। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করার সুবাদে এই প্রথম জাতীয় দলে ডাক পেয়েছিলেন তুষার। জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে সিরিজের চতুর্থ ম্যাচে অভিষেক হয়েছে তুষারের। প্রথম ১৪ বলে তিনি খরচ করেন ২৪ রান। ১৫তম বলে পান উইকেট।

দেশের হয়ে অভিষেক ম্যাচে একাধিক ক্রিকেটারই স্নায়ুর চাপে ভোগেন। আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারের প্রথম বলই ডট দেন তুষার। এরপর অবশ্য প্রথম ওভারে জোড়া বাউন্ডারি খান। পাওয়ার প্লে-র মধ্যে ২টো ওভার শুভমন তাঁকে দিয়ে করান। নিজের স্পেলের দ্বিতীয় ওভারেও জোড়া বাউন্ডারি খান তুষার। এরপর বোলিংয়ে বদল করে সফল হয় ভারত। অভিষেক শর্মা প্রথম ধাক্কা দেন। এরপর শিবম দুবে, ওয়াশিংটন সুন্দররা উইকেট নিতে থাকেন। একটি রানআউট করেন রবি বিষ্ণোই।

নিজের স্পেলের তৃতীয় ওভারে এসে উইকেটের দেখা পান তুষার। ছন্দে থাকা জিম্বাবোয়ের ক্যাপ্টেন সিকান্দার রাজার উইকেট তুলে নেন তুষার। ২৮ বলে ৪৬ রান করে মাঠ ছাড়েন রাজা। জিম্বাবোয়ের হয়ে তিনিই সর্বাধিক রান করেছেন। দ্বিতীয় সর্বাধিক রান যথাক্রমে দুই ওপেনারের – মারুমনি (৩২) ও মাধবেরের (২৫)। শেষ অবধি ৭ উইকেটে ১৫২ রান তোলে জিম্বাবোয়ে। ভারতের হয়ে শেষ ওভারে জোড়া উইকেট নেন খলিল আহমেদ। আর পুরো ম্যাচে ১টি করে উইকেট অভিষেক শর্মা, ওয়াশিংটন সুন্দর, শিবম দুবে ও তুষার দেশপান্ডে। শুভমনরা ১২০ বলে ১৫৩ রান তুলতে পারলেই সিরিজ হবে ভারতের।