Ranji Trophy: রঞ্জি অভিষেকেই যুব বিশ্বকাপজয়ী যশ ধুলের সেঞ্চুরি

Yash Dhull: ছোটদের বিশ্বকাপে ভারতকে জেতানো যশ নিজের রঞ্জি অভিষেক রাঙিয়ে রাখলেন শতরান করে।

Ranji Trophy: রঞ্জি অভিষেকেই যুব বিশ্বকাপজয়ী যশ ধুলের সেঞ্চুরি
Ranji Trophy: রঞ্জি অভিষেকেই যুব বিশ্বকাপজয়ী যশ ধুলের সেঞ্চুরি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 5:55 PM

গুয়াহাটি: ভারতের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী (U19 World Cup) দলের অধিনায়ক যশ ধুলের (Yash Dhull) আজ রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) অভিষেক হল। ছোটদের বিশ্বকাপে ভারতকে জেতানো যশ নিজের রঞ্জি অভিষেক রাঙিয়ে রাখলেন শতরান করে। একই সঙ্গে রঞ্জি অভিষেকে সেঞ্চুরি করে যশ ঢুকে পড়লেন এলিট গ্রুপে। রঞ্জি ট্রফিতে অভিষেক ম্যাচে শতরানের নিরিখে যশ এদিন স্পর্শ করলেন সচিন তেন্ডুলকর, অমল মুজুমজার, রোহিত শর্মা, পৃথ্বী শ-দেরকে। একেই বলে স্বপ্নের অভিষেক। তামিলনাড়ুর বিরুদ্ধে গুয়াহাটিতে দিল্লির হয়ে অভিষেক ম্যাচ খেলতে নেমে, ১৫০ বলে ১১৩ রান করে গেলেন যশ। ১৮টি চার দিয়ে শতরানের ইনিংস সাজিয়েছিলেন যশ।

টস জিতে দিল্লিকে শুরুতে ব্যাটিং করতে পাঠান তামিলনাড়ুর অধিনায়ক বিজয় শঙ্কর। দিল্লির ইনিংসের তৃতীয় ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে মিডিয়াম পেসার সন্দীপ ওয়ারিয়ার ধ্রুব শোরে ও হিম্মত সিংকে সাজঘরে পাঠিয়ে দেন। দিল্লির স্কোর যখন ২ উইকেটে ৭ তখন নীতীশ রানার সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন যশ। তৃতীয় উইকেটে তাঁরা ৬০ রান করেন। এরপর রানা ফিরলে যশকে সঙ্গ দেন জন্টি সিধু। চতুর্থ উইকেট জুটিতে ওঠে ১১৯ রান। ৫৭ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন ভারতকে যুব বিশ্বকাপে জেতানো ক্যাপ্টেন যশ। এবং ১১৩ বলে শতরান পূর্ণ করেন তিনি।

তবে ৫০তম ওভারের পঞ্চম বলে আউট হয়ে যান তিনি। তবে অভিষেক ম্যাচে যশের সেঞ্চুরি তাঁকে জায়গা করে দিল সচিন-পৃথ্বীদের পাশে নাম খোঁদাই করার। প্রথম দিনের শেষে, যশের সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেট হারিয়ে ২৯১ রান (৯০ ওভারে) তুলেছে দিল্লি।

আরও পড়ুন: India vs West Indies: ‘শেষ পর্যন্ত টিকে থাকাই ছিল চ্যালেঞ্জ’, বললেন সূর্যকুমার