Rohit Sharma: ভুলো মন হিটম্যানের! সব ভুলতে পারেন রোহিত, কিন্তু…

টস জিতেছেন রোহিত, কী বাছবেন সঞ্চালক জিজ্ঞাসা করলে তিনি জানান ভুলে গিয়েছেন। টসের পর একাদশে কারা রয়েছেন জানতে চাওয়া রোহিত বলেন, ভুলে গিয়েছেন। এমনকি টসের কয়েন পকেটে রেখে তা কোথায়, সেটাও ভুলেছেন রোহিত।

Rohit Sharma: ভুলো মন হিটম্যানের! সব ভুলতে পারেন রোহিত, কিন্তু...
Rohit Sharma: ভুলো মন হিটম্যানের! সব ভুলতে পারেন রোহিত, কিন্তু...Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Aug 20, 2024 | 9:41 AM

কলকাতা: ভারতের ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) ভুলো মনের কথা তাঁর অনুরাগীদের অজানা নয়। ২২ গজে একাধিক সময় রোহিত অনেক কিছু ভুলে যান। টস জিতেছেন রোহিত, কী বাছবেন সঞ্চালক জিজ্ঞাসা করলে তিনি জানান ভুলে গিয়েছেন। টসের পর একাদশে কারা রয়েছেন জানতে চাওয়া রোহিত বলেন, ভুলে গিয়েছেন। এমনকি টসের কয়েন পকেটে রেখে তা কোথায়, সেটাও ভুলেছেন রোহিত। এই সব দৃশ্য ক্রিকেট প্রেমীদের মনে রয়েছে। শুধু তাই নয়, টিম হোটেলে অনেক সময় বহু জিনিস ভুলে অন্য জায়গায় চলে গিয়েছেন রোহিত। কিন্তু একটা জিনিস হিটম্যান কখনও ভোলেন না। কী তা? সে কথাই জানিয়েছেন ভারতীয় টিমের প্রাক্তন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

সম্প্রতি এক পডকাস্টে ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ বলেছেন, ‘কোনও ক্যাপ্টেনকে আমি টিম মিটিংয়ে পরিকল্পনা করার সময় এতটা সক্রিয় দেখিনি। ও টসের সময় ব্যাটিং না বোলিং নেবে ভুলে যেতে পারে, কিংবা নিজের ফোন ও আইপড টিম বাসে ভুলে যেতে পারে। কিন্তু কখনও গেম প্ল্যান ও ভোলে না। সেখানে ও সেরা।’

ক্যাপ্টেন হিসেবে রোহিত শর্মাকে অনেকেই দরাজ সার্টিফিকেট দিয়েছেন। সেই তালিকায় রয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটিং কোচ বিক্রমও। তিনি বলেন, ‘দলের পরিকল্পনা করায় ও অনেক সময় ব্যয় করে। ব্যাটারদের মিটিংয়ে তো উপস্থিত থাকেই, বোলারদের মিটিংয়েও যোগ দেয়। ও ব্যাটার ও বোলারদের সঙ্গে বসে বোঝার চেষ্টা করে তাঁরা কী ভাবছে। এই সব বিষয় নিয়ে ও দলের প্রত্যেকের সঙ্গে অনেকটা সময় কাটায়।’

বিক্রম রাঠৌর মনে করেন, রোহিত শর্মা নিজের খেলাটা খুব ভালো করে বোঝেন। গেম প্ল্যানও তাঁর কাছে থাকে এক্কেবারে পরিষ্কার। ব্যাটিংয়ে অত্যন্ত ভালো হওয়ার পাশাপাশি রোহিতের এই প্ল্যানিং নিয়ে পরিষ্কার ধারনার কথা অনেকেরই পছন্দের। এমনি এমনি তো রোহিতকে আর সকলের পছন্দের ক্যাপ্টেন বলা হয় না। তাঁর এই গুণাবলির জন্যই তিনি টিমের সকলের প্রিয়। ভারতের একাধিক ক্রিকেটার মাঝে মাঝেই জানিয়েছেন, রোহিত শর্মা কোনও ম্যাচে তাঁদের ঠিক কতটা স্বাধীনতা দেন। খোলা মনে খেলতে বলেন।