ICC U-19 World Cup 2022: ফাইনালের আগে বিরাট মন্ত্রে উজ্জীবিত যশরা

২০০৮ সালে বিরাট কোহলির ক্যাপ্টেন্সিতে যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ভারত। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে সেরা হন বিরাট কোহলিরা। সেই অভিজ্ঞতাই যুব ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ফাইনালে কি ভাবে স্নায়ুর চাপ সামলে রাখতে হয় তাও বোঝালেন। নিজেদের স্বাভাবিক খেলার পরামর্শই দিলেন বিরাট কোহলি। একই সঙ্গে বোঝালেন এই ফাইনালের গুরুত্ব।

ICC U-19 World Cup 2022: ফাইনালের আগে বিরাট মন্ত্রে উজ্জীবিত যশরা
বিরাটের পেপ টক। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2022 | 3:28 PM

অ্যান্টিগা: আমেদাবাদ থেকে অ্যান্টিগা। শনিবারের মেগা ফাইনালে যশ ধুলরা (Yash Dhull) মাঠে নামার আগে আমেদাবাদ থেকে বিশেষ বার্তা পৌঁছল তাঁদের জন্য। ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে ভিডিও কনফারেন্সে ভারতীয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেটাররা (India U19 Cricket Team)। যশ, রবিদের উদ্বুদ্ধ করলেন কোহলি। ভিডিও কনফারেন্সে ছিলেন এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণও। বিরাট বোঝালেন বড় ম্যাচের দায়িত্ব কি ভাবে নিতে হয়। আর তা মন দিয়ে শুনলেন শেখ রশিদ, অংকৃষ রঘুবংশীরা। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে চার বার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। এই নিয়ে পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ভারতের সামনে। এই নিয়ে পরপর চারবার বিশ্বকাপের ফাইনালে ভারতের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। যুব ক্রিকেট বিশ্বকাপে বরাবরই দাপট দেখায় ভারতীয় দল। রেকর্ড ৫ বার চ্যাম্পিয়ন হতে তৈরি যশ, রশিদরাও।

বৃহস্পতিবার রাতে আচমকাই ভিডিও কনফারেন্সে প্রত্যেককে কল করেন বিরাট কোহলি। যুব দলের ক্রিকেটাররা প্রথমে দেখে তাজ্জব বনে যান। ২০০৮ সালে বিরাট কোহলির ক্যাপ্টেন্সিতে যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ভারত। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে সেরা হন বিরাট কোহলিরা। সেই অভিজ্ঞতাই যুব ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ফাইনালে কি ভাবে স্নায়ুর চাপ সামলে রাখতে হয় তাও বোঝালেন। নিজেদের স্বাভাবিক খেলার পরামর্শই দিলেন বিরাট কোহলি। একই সঙ্গে বোঝালেন এই ফাইনালের গুরুত্ব। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ আর টি-টোয়েন্টি সিরিজ খেলতে এই মুহূর্তে আমেদাবাদে রয়েছেন বিরাট কোহলি। সেখান থেকেই অন্যান্টিগায় যশদের সঙ্গে কথা বললেন।

১৯৯৮ সালে যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। এরপর আর কখনও ফাইনালে ওঠেনি ইংল্যান্ড। ফলে মরিয়া ইংল্যান্ডকে হারানোর কাজটা বেশ কঠিনই যশ, রবিদের সামনে। কিন্তু দুরন্ত ফর্মে থাকা ভারতের অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা আত্মবিশ্বাসী। বিশেষ করে অধিনায়ক যশ ধুল আর সহ অধিনায়ক শেখ রশিদ দলের অন্যতম কাণ্ডারি। এ ছাড়া বাংলার পেসার রবি কুমারও প্রশংসা কুড়িয়েছেন। বিরাট মন্ত্রে উজ্জীবিত হয়ে ফাইনালে কাপজয়ের স্বপ্নে বুঁদ যশ, রবিরা।

আরও পড়ুন: Sourav Ganguly: বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে কতটা সফল সৌরভ? জানতে চাইলেন জনতার কাছে

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা