Virat Kohli: বিশ্বকাপের মহাযুদ্ধে নামার আগে বাড়তি নেট সেশনে মন বিরাট কোহলির

ICC World Cup: আজ ওডিআই বিশ্বকাপের ঢাকে কাঠি। একদিকে পুজোর মরসুম মাতবে ঢাকের তালে, তার সঙ্গে পাল্লা দিয়ে এগোবে বিশ্বকাপ। আগামী দেড় মাস ধরে চলবে ক্রিকেট উৎসব। ১২ বছর পর ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপ। আজ থেকে ১৯ নভেম্বর অবধি ১০ দলের মহারণে বিশেষ নজর থাকবে ক্রিকেট প্রেমীদের।

Virat Kohli: বিশ্বকাপের মহাযুদ্ধে নামার আগে বাড়তি নেট সেশনে মন বিরাট কোহলির
বিশ্বকাপের মহাযুদ্ধে নামার আগে বাড়তি নেট সেশনে মন বিরাট কোহলিরImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2023 | 10:45 AM

চেন্নাই: স্কুল, কলেজ, ইউনিভার্সিটার পড়ুয়াদের পরীক্ষা সামনে আসলে সকলেই বইয়ে বুঁদ থাকে। ঠিক তেমনই ক্রিকেটারদের ক্ষেত্রে সামনে কোনও বড় পরীক্ষা থাকলে সেইভাবে চলে তার প্রস্তুতিও। এমনিতেই সারা বছর প্রচুর ক্রিকেট খেলেন ভারতের ক্রিকেটাররা। এ বার অবশ্য মেন ইন ব্লুর কাপযুদ্ধে নামার পালা। আজ ওডিআই বিশ্বকাপের (ICC World Cup) ঢাকে কাঠি। একদিকে পুজোর মরসুম মাতবে ঢাকের তালে, তার সঙ্গে পাল্লা দিয়ে এগোবে বিশ্বকাপ। আগামী দেড় মাস ধরে চলবে ক্রিকেট উৎসব। ১২ বছর পর ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপ। আজ থেকে ১৯ নভেম্বর অবধি ১০ দলের মহারণে বিশেষ নজর থাকবে ক্রিকেট প্রেমীদের। ওডিআই বিশ্বকাপের মহাযুদ্ধে নামার আগে এ বার বাড়তি নেট সেশনে মন বিরাট কোহলির (Virat Kohli)। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

এ বারের বিশ্বকাপের আগে ভারতের যে দু’টি ওয়ার্ম আপ ম্যাচ খেলার কথা ছিল তা বৃষ্টির কারণে হয়নি। ফলে ভারতের ক্রিকেটাররা শেষ খেলেছেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে। সেই সিরিজের প্রথম দুই ম্যাচে ছিলেন না বিরাট কোহলি, রোহিত শর্মা। রাজকোটে সিরিজের তৃতীয় ওডিআইতে অবশ্য খেলেছিলেন বিরাট-রোহিতরা। তাতে বিরাট কোহলি ৬১ বলে ৫৬ রান করেছিলেন। তারপর আর ক্রিকেট খেলা হয়নি কোহলির। টিমের কয়েকটি ঐচ্ছিক অনুশীলনে যোগ দেননি কোহলি। তারপর তিরুবনন্তপুরমে ভারতীয় দল দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচের জন্য যাওয়ার সময় বিরাট পারিবারিক কারণে বাড়ি ফিরে যান। সব মিলিয়ে এই ক’দিন অনুশীলনে যে কমতি হয়েছিল বিরাটের, তা এ বার পূরণ করছেন তিনি। যে কারণে, চেন্নাইয়ে তাঁকে দেখা গেল নেট সেশনে বেশি সময় কাটাতে।

ভারতীয় টিমের ২ ঘণ্টার ট্রেনিং সেশন ছিল। কোহলি অবশ্য আরও ৪৫ মিনিট বেশি অনুশীলন করেন। বিরাট কোহলির পাশাপাশি ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা এবং কুলদীপ যাদবকেও দেখা যায় নেটে অনেকক্ষণ সময় কাটাতে। বোলিং প্র্যাক্টিস দিয়ে শুরু করে জাডেজা ব্যাটিংও ঝাঁলিয়ে নেন। কুলদীপ ও হার্দিক জোরকদমে বোলিং অনুশীলন করেন। সংক্ষিপ্ত হলেও ব্যাটিং অনুশীলনও করেন হার্দিক। দলের বাকি ক্রিকেটাররা অবশ্য অনুশীলন করেননি। এবং অধিনায়ক রোহিত শর্মাও অনুপস্থিত ছিলেন। কারণ, তিনি ক্যাপ্টেন্স মিটের জন্য আমেদাবাদে ছিলেন। আজ বিশ্বকাপ শুরু হলেও অবশ্য ভারতীয় ক্রিকেটাররা আরও কটা দিন অনুশীলনের সুযোগ পাবেন। কারণ, ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর, প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।