Virender Sehwag on Virat Kohli: ‘বিরাট মাঠে নামলেই আমরা সেঞ্চুরি চাই’, বললেন সেওয়াগ

রবিরাতে যখন বাবর আজমের শক্তিশালী পাকিস্তানের বিরুদ্ধে কোহলির ব্য়াট থেকে একটার পর একটা দৃষ্টিনন্দনকারী শট বেরোতে থাকল, তখনই কোহলির সমালোচকদের মুখ বন্ধ হওয়ার রাস্তা প্রশস্ত হল।

Virender Sehwag on Virat Kohli: 'বিরাট মাঠে নামলেই আমরা সেঞ্চুরি চাই', বললেন সেওয়াগ
Virender Sehwag on Virat Kohli: 'বিরাট মাঠে নামলেই আমরা সেঞ্চুরি চাই', বললেন সেওয়াগImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2022 | 6:01 PM

দুবাই: মরুশহরে চলতি এশিয়া কাপে চেনা ছন্দে ফিরছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। ভিকের ব্য়াটে সেঞ্চুরির খরা কাটেনি ঠিকই। কিন্তু তিনি রানে ফিরেছেন। এশিয়া কাপ-২০২২ এর পরপর দুটো ম্য়াচে হাফসেঞ্চুরি করেছেন কোহলি। যার ফলে এ বারের এশিয়া কাপে সর্বাধিক রান করা ব্যাটারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট। ভারত-পাক ম্যাচে কোহলির ব্যাট যে কথা বলেছে, তাতে খুশি বিরাটপ্রেমীরা। প্রাক্তন ক্রিকেটাররাও বিরাটকে পুরনো ছন্দ ফিরে পেতে দেখে খুশি হয়েছেন। হংকংয়ের বিরুদ্ধে কোহলি যখন হাফসেঞ্চুরি করেছিলেন, সমালোচকদের মুখে ছিল একটাই কথা, দুর্বল প্রতিপক্ষ পেয়ে বিরাট হাত খুলে খেলেছে। কিন্তু রবিরাতে যখন বাবর আজমের শক্তিশালী পাকিস্তানের বিরুদ্ধে কোহলির ব্য়াট থেকে একটার পর একটা দৃষ্টিনন্দনকারী শট বেরোতে থাকল, তখনই কোহলির সমালোচকদের মুখ বন্ধ হওয়ার রাস্তা প্রশস্ত হল। কোহলিকে পুরনো মেজাজে দেখে সকলেই খুশি। বাবরদের বিরুদ্ধে বিরাটের নজরকাড়া ইনিংসের পর প্রশংসায় ভরিয়ে দিয়েছেন বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag)। একই সঙ্গে তিনি জানান, কোহলির কাছ থেকে সকলের প্রত্যাশা অনেক বেশি থাকে। এবং এই ভারতীয় দল কোহলিকে ঘিরে ধরেই খেলে।

ভারতের প্রাক্তন তারকা ওপেনার বীরেন্দ্র সেওয়াগ বলেন, “আমরা বিরাট কোহলির কাছ থেকে অনেক বেশি প্রত্যাশা করি। ও যখনই ব্যাট হাতে মাঠে হেঁটে যায়, আমরা ওর থেকে বড় রান দেখতে চাই, অন্তত একটা সেঞ্চুরি তো বটেই। মানুষ সব সময় আলোচনা করে, ও কখন সচিন তেন্ডুলকরের ১০০টি সেঞ্চুরির রেকর্ড ভাঙবে। তাই ও যখন ৪০, ৫০ কিংবা ৬০ করে, তখন আমরা সেটা ধরি না। এটাই কারণ, আমি মনে করি মানুষ ওকে নিয়ে অনেক বেশি আলোচনা করে।”

রবিরাতে পাকিস্তানের বিরুদ্ধে কোহলির ৬০ রানের ইনিংসটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। তিনি যদি দলের হয়ে এই গুরুত্বপূর্ণ ইনিংসটা না খেলে যেতেন, তা হলে ভারতের রান ১৮১-এর জায়গায় ১৫১ ও হতে পারত। এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার। সেওয়াগের কথায়, “আমার জন্য ও সব সময় ফর্মেই থাকে। শুধু ভালো শুরু করে বড় স্কোরে পরিণত করতে পারে না। কিন্তু এই ইনিংসটা (পাকিস্তানের বিরুদ্ধে) গুরুত্বপূর্ণ। রোহিত ও রাহুল ভারতের হয়ে ইনিংসের শুরুটা দারুণ করেছিল। তবে একজন ব্যক্তি যাকে সামনে রেখে এই ভারতীয় দল খেলে সেটা হল বিরাট কোহলি। ও যদি তাড়াতাড়ি উইকেট হারাত, তা হলে স্কোরটা ১৮১ না হয়ে ১৫১-এর কাছাকাছি হতে পারত।”

তিনি আরও বলেন, “একজন প্লেয়ারের ফর্ম খারাপ হিসেবে বিবেচিত হয় যখন সে ০, ১,২ বা তার থেকে একটু বেশি রানে আউট হয়। তবে ওর ক্ষেত্রে এটা কখনও হয়নি। ও রান করছে, কিন্তু সেঞ্চুরি করতে পারছে না। সুতরাং, ও আমাদের প্রত্যাশা পূরণ করতে পারছে না। কিন্তু একই সঙ্গে আমরা যা আশা করি সেটা ওর কাছে কিন্তু গুরুত্বপূর্ণ নয়।”