ICC Test Rankings: আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে উন্নতি করলেন বিরাট-বুমরা

আইসিসি ব্যাটারদের তালিকায় ভারতের বিরাট কোহলি ছাড়াও বেশ উন্নতি করেছেন অজি ক্রিকেটার ট্রাভিস হেড।

ICC Test Rankings: আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে উন্নতি করলেন বিরাট-বুমরা
ICC Test Rankings: আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে উন্নতি করলেন বিরাট-বুমরা (Pics Courtesy: Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 7:00 PM

দুবাই: টেস্ট ক্রিকেটে (Test Cricket) দীর্ঘদিন ধরে ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়ছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু আইসিসির তরফে সদ্য প্রকাশিত হওয়া টেস্ট ব়্যাঙ্কিংয়ে (ICC Test Rankings) উন্নতি করলেন বিরাট। শুধু উন্নতিই করলেন না, পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকেও পিছনে ফেলে দিলেন কোহলি। আইসিসির টেস্ট ব়্যাঙ্কিংয়ের ব্যাটারদের তালিকায় দুই ধাপ উঠে এসে ৭ নম্বরে পৌঁছে গিয়েছেন বিরাট। তাঁর পাশাপাশি বোলিংয়ে ফের প্রথম দশে ঢুকে পড়লেন জশপ্রীত বুমরা (Jasprit Bumrah)।

আইসিসি ব্যাটারদের তালিকায় ভারতের বিরাট কোহলি ছাড়াও বেশ উন্নতি করেছেন অজি ক্রিকেটার ট্রাভিস হেড। অ্যাসেজের দুরন্ত পারফরম্যান্সে ভর করে সাত ধাপ উঠে এসে, টেস্ট ক্রমতালিকায় ছয় নম্বরে উঠে এসেছেন হেড। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৭৭৩। এই তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুসেন। দ্বিতীয় থেকে পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছেন, জো রুট (৮৭২), কেন উইলিয়ামসন (৮৬২), স্টিভ স্মিথ (৮৪৫) ও রোহিত শর্মা (৭৭৩)।

ভারতের জোরে বোলার জশপ্রীত বুমরা তিন ধাপ উঠে এসে বোলারদের তালিকায় প্রথম দশে ঢুকে পড়েছেন। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৭৬৩। ভারতের অপর সিনিয়র অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। এবং দুই ধাপ উঠে এসে তিন নম্বরে পৌঁছে গিয়েছেন প্রোটিয়া বোলার কাগিসো রাবাডা। তাঁর রেটিং পয়েন্ট ৮২৮। টেস্ট ক্রিকেটে অল-রাউন্ডারদের তালিকায় শীর্ষেই রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার। এবং এই তালিকায় দুই ও তিন নম্বর স্থান ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন (৩৩০) ও রবীন্দ্র জাডেজা (৩২৬)।

আরও পড়ুন: India vs South Africa Live Score, 1st ODI 2022: টার্গেট ২৯৭, রান তাড়া করতে নামল টিম ইন্ডিয়া