IPL 2022: অধিনায়কত্ব ছাড়ার রহস্য ফাঁস করলেন বিরাট কোহলি

Virat Kohli: কোনও বিতর্ক আর নতুন করে উস্কে দেওয়া নয়। সোজা কথা সোজা ভাবে প্রকাশ করে আবার একটা আইপিএলের মঞ্চে নামছেন বিরাট কোহলি। আগমীকাল মায়াঙ্ক আগারওয়ালের (Mayank Agarwal) পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে মাঠে নামতে চলেছে বিরাটের রয়্যাস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

IPL 2022: অধিনায়কত্ব ছাড়ার রহস্য ফাঁস করলেন বিরাট কোহলি
অনুশীলের মাঝে হঠাৎ দেখে গুরু ও শিষ্যের। Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 3:17 PM

মুম্বই: বিষয়টা গত বছর টি-২০ বিশ্বকাপে আগের। প্রথমে ভারতের টি-২০ অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেন বিরাট কোহলি (Virat Kohli)। তারপরের দিনই জানিয়ে দেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) অধিনায়ক পদেও আর থাকবেন না। এই দুটো সিদ্ধান্তের পর যা যা ঘটেছে, তা ভারতীয় ক্রিকেটে সাম্প্রতিক সময়ের ‘বিরাট’ বিতর্ক। এখনও সেই বিতর্কের আগুন ধিকি ধিকে জ্বলে ওঠে। ভারতীয় দল ও বিরাটের অধিনায়কত্বের বিতর্কের মাঝে এতদিন চাপা পরেছিল কোহলির ফ্রাঞ্চাইজি ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গ। এ বার সেটা নিয়েই মুখ খুললেন কিং কোহলি। আইপিএল (IPL 2022) প্রথম ম্যাচে নামার আগে জানিয়ে দিলেন কেন আরসিবির অধিনায়ক পদ থেকেও সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অনেকটা হালকা মনে করছেন নিজেকে। উপভোগ করছেন প্র্যাক্টিস। তবে বিরাট একটা বিষয় পরিস্কার করে দিয়েছেন, অধিনায়কত্ব না করলেও দলের প্রতি দায়িত্ব কোনও অংশে কমবে না তাঁর। নতুন অধিনায়ক ফাফকে সব দিকে থেকে সাহায্য করার জন্যও তৈরি কিং কোহলি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অনুশীলনে ফাঁকেই তাঁর সঙ্গে কথা বলতে বসেছিলেন আরসিবির মিডিয়া টিমের সদস্য। প্রশ্ন উঠে আসে তাঁর অধিনায়কত্ব ছাড়া নিয়ে, হাসি মুখে সেই প্রশ্নের উত্তর দিলেন প্রাক্তন অধিনায়ক। “মাঝে মাঝে এমন এক একটা সময় আসে যখন, আবার বেসিকে ফিরে যেতে ইচ্ছে করে। বছরের পর বছর ধরে, যখন ব্যাটিংয়ের পাশাপাশি অধিনায়কত্বের চাপ নিতে হয়, সব সময় মাথার মধ্যে চলে বিভিন্ন পরিকল্পনা। আর এই পরিস্থিতে শুধু মাত্র ব্যাটিংয়ের নজর দেওয়াটা সমস্যা হয়ে দাঁড়ায়। আমি এমন একজন মানুষ যে অধিনায়কত্বের জন্য টিমে জায়গা ধরে রাখতে চাই না। ব্যাট হাতে যদি আমার অবদান না থাকে তা হলে অধিনায়কত্বের কোনও মূল্য নই। দল নতুন করে তৈরি হচ্ছে, দলে অধিনায়কত্ব করার মত অন্য ক্রিকেটার আছেন। তাই আবার নিজের ব্যাটিংয়ের দিকে আবার সম্পুর্ণ ফোকাস করার কথা ঠিক করে নিয়েছে। এখন সেটাই উপভোগ করছি। তবে অধিনায়কত্ব করছি না মানে আমার দলের প্রতি কোনও দায়িত্ব নেই, এমনটা ভাবার কারণ নেই। আমি সব সময় দলের সঙ্গে আছি। ফাফকে সব রকম ভাবে সাহায্য করতে আমি তৈরি।”

কোনও বিতর্ক আর নতুন করে উস্কে দেওয়া নয়। সোজা কথা সোজা ভাবে প্রকাশ করে আবার একটা আইপিএলের মঞ্চে নামছেন বিরাট কোহলি। আগমীকাল মায়াঙ্ক আগারওয়ালের (Mayank Agarwal) পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে মাঠে নামতে চলেছে বিরাটের রয়্যাস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আরও পড়ুন: IPL 2022: একটা দুর্দান্ত মরসুম উপহার দেওয়ার জন্য তৈরি কেকেআর, বলছেন ভেঙ্কটেশ