ICC T20 Batter Rankings : বিরাটকে সরিয়ে চারে উঠলেন পাকিস্তানের রিজওয়ান

টি-২০ বিশ্বকাপের মূল পর্বের খেলা শুরুর পর প্রথম র‍্যাঙ্কিং প্রকাশ করল আইসিসি (ICC)। তালিকায় এক ও দুই নম্বর স্থানে কোনও পরিবর্তন হয়নি।

ICC T20 Batter Rankings : বিরাটকে সরিয়ে চারে উঠলেন পাকিস্তানের রিজওয়ান
ICC T20 Batter Rankings : বিরাটকে সরিয়ে চারে উঠলেন পাকিস্তানের রিজওয়ান (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 27, 2021 | 6:09 PM

দুবাই: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারতে হয়েছে ভারতকে। বিরাট (Virat Kohli) ৫৭ রানের একটা ইনিংস খেলেছিলেন বটে। কিন্তু টি-২০ র‍্যাঙ্কিংয়ে (T20 ranking) ব্যাটরদের তালিকায় একধাপ নেমে যেত হল বিরাট কোহলিকে। টি-২০ বিশ্বকাপের মূল পর্বের খেলা শুরুর পর প্রথম র‍্যাঙ্কিং প্রকাশ করল আইসিসি (ICC)। তালিকায় এক ও দুই নম্বর স্থানে কোনও পরিবর্তন হয়নি। শীর্ষস্থান ধরে রেখেছেন ইংল্যান্ডের ডেভিড মালান। দ্বিতীয় স্থানে পাকিস্তান অধিনায়ক বাবর আজম (Babar Azam)। চার নম্বর থেকে পাঁচে নেমে গেলেন বিরাট কোহলি। আর এক ভারতীয় ব্যাটার কেএল রাহুল নামলেন দু’ধাপ। ছয় থেকে আটে তিনি। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ব্যর্থ হয়েছিলেন লোকেশ রাহুল। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করা পাক উইকেট কিপার মহম্মদ রিজওয়ান, উঠে এলেন তিন ধাপ। সাত থেকে চার নম্বরে তিনি। কেরিয়ারের সেরা র‍্যাঙ্কিং তাঁর।

বিশ্ব ক্রিকেটের বিভিন্ন লিগে দাপট দেখালেও র‍্যাঙ্কিংয়ে প্রথম দশে মাত্র একজন ক্যারিবিয়ান ব্যাটর। ৯ নম্বরে নিজের জায়গা ধরে রেখেছেন ইভান লুইস। আফগানিস্তানের জাজাই আছেন দশ নম্বরে। বিরাট ও কেএল রাহুল ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটার নেই প্রথম দশে।

বোলারদের তালিকায় প্রথম দশে নেই কোনও ভারতীয় বোলার। শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার তাবরেজ সামসি। দ্বিতীয় স্থানে শ্রীলঙ্কার ওয়াহিন্দু হাসরাঙ্গা। তৃতীয় আফগানিস্তানের রশিদ খান। আরেক আফগান স্পিনার মুজিব উর রহমান আছেন ৫ নম্বরে। তালিকায় প্রথম দশে আছেন তিন বাংলাদেশী বোলার। আট নম্বের সাকিব আল হাসান, নয়ে মেহদি হাসান ও দশ নম্বরে মুস্তাফিজুর রহমান।

অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন বাংলাদেশের তারকা সাকিব আল হাসান। এখানও প্রথম দেশ নেই কোনও ভারতীয় ক্রিকেটার। অ্যাসোসিয়েট দেশের পাঁচ ক্রিকেটার আছেন প্রথম দশ অলরাউন্ডারের তালিকায়।

আরও পড়ুন: England vs Bangladesh Live Score, T20 World Cup 2021: ইংল্যান্ডকে এগিয়ে নিয়ে যাচ্ছেন জেসন-দাভিদ

আরও পড়ুন: T20 World Cup 2021: শো চলাকালীন শোয়েবকে অপমান টিভি চ্যানেলের সঞ্চালকের

আরও পড়ুন: Australian Open: ভ্যাকসিন ছাড়া অস্ট্রেলিয়ান ওপেনে নামা যাবে না