Vivrant Sharma: দাদার স্বপ্ন পূরণের পথে এক ধাপ এগোলেন বিভ্রান্ত

IPL 2023 Auction: পেস বোলার হওয়ার স্বপ্ন দেখতেন বিভ্রান্ত। বিশ্ববিদ্যালয়ের হয়ে প্রতিনিধিত্বও করেছেন। ২০২১ সালে জম্মু-কাশ্মীরের হয়ে রঞ্জিতে অভিষেক হয় বিভ্রান্তের।

Vivrant Sharma: দাদার স্বপ্ন পূরণের পথে এক ধাপ এগোলেন বিভ্রান্ত
বিভ্রান্ত শর্মাকে চেনেন? Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2022 | 3:47 PM

নয়াদিল্লি: আইপিএলের মঞ্চ নতুন তারকার জন্ম দেয়। আইপিএল অনেক ক্রিকেটারের ভবিষ্যৎ গড়ার কাজে সাহায্য করে। ঠিক তেমনই আইপিএল-১৬-ও অনেক ক্রিকেটারকে সুযোগ দেবে। যার আভাস পাওয়া গিয়েছে আইপিএল-২০২৩ এর মিনি নিলামে। কোচিতে আইপিএলের-২০২৩ এর মিনি নিলামের আগে পর্যন্ত ক্রিকেট জগতে বিভ্রান্ত শর্মার (Vivrant Sharma) নাম বিশেষ কেউ জানত বলে মনে হয় না। আগামী আইপিএলের নিলাম (IPL Auction 2023) ঘরে বড় স্ক্রিনে যখন ভেসে ওঠে ২৩ বছরের বিভ্রান্তের নাম, তখন কে ভেবেছিল ২০ লাখ টাকার জায়গায় কোটি টাকা দর উঠবে তাঁর। নিলামে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) ও কেকেআরের মধ্যে তাঁকে নিয়ে চলতে থাকে দর কষাকষি। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২ কোটি ৬০ লক্ষ টাকায় হায়দরাবাদ তাঁকে কিনে নেয়। ২০ লক্ষের বেস প্রাইস ছিল বিভ্রান্তের। চোখের পলক পড়তে না পড়তেই কোটিপতি হয়ে গেলেন। খবরের শিরোনামে এখন বিভ্রান্ত শর্মা। কে এই বিভ্রান্ত? তাঁর অতীত কেমন ছিল? তুলে ধরল TV9 Bangla

শুক্রবার, ২৩ ডিসেম্বর যখন কেরলের কোচিতে ২০২৩ আইপিএলের নিলামের আসর বসেছে, তখন গুজরাটের বিরুদ্ধে রঞ্জি ট্রফিতে হেরে, আমেদাবাদের হোটেলে ব্যাগ গোছাতে ব্যাস্ত জম্বু কাশ্মীরের বিভ্রান্ত। এরই মাঝে তিনি চোখ রেখেছিলেন নিলামেও। যখন তিনি দেখেন ২ কোটি ৬০ লক্ষ টাকায় হায়দরাবাদ তাঁক কিনে নিয়েছে, সঙ্গে সঙ্গে তিনি তাঁর দাদা বিক্রান্ত ও মাকে ফোন করেন। বিভ্রান্তের কথায়, তাঁর দাদা ও মায়ের জন্যই আজ এই জায়গায় পৌঁছতে পেরেছেন তিনি। ২০২০ সালে বিভ্রান্তের বাবা সুশান্ত শর্মা মারা যাওয়ার পর, তাঁর বড় দাদা পারিবারিক ব্যাবসার হাল ধরেন। যে কারণে, বিভ্রান্ত তাঁর স্বপ্ন পূরণের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে পারেন।

পেস বোলার হওয়ার স্বপ্ন দেখতেন বিভ্রান্ত। বিশ্ববিদ্যালয়ের হয়ে প্রতিনিধিত্বও করেছেন। ২০২১ সালে জম্মু-কাশ্মীরের হয়ে রঞ্জিতে অভিষেক হয় বিভ্রান্তের। এর পর বিজয় হাজারে ট্রফিতেও আট ইনিংসে ৩৯৫ রান করেছেন তিনি। বছর ২৩-এর বিভ্রান্ত এ বার খেলবেন ভারতের কোটিপতি লিগেও। এখানে নজর কাড়তে পারলে, রবি বিষ্ণোই, অর্শদীপ সিংয়ের মতো একটা সময় খুলে যেতে পারে দেশের জার্সিতে খেলার দরজা।

বিভ্রান্ত তাঁর এই সাফল্যের কৃতিত্ব নিজের দাদাকে দিতে চান। বিভ্রান্তের কথায়, দাদার ত্যাগের জন্যই তাঁর ক্রিকেটার হওয়ার স্বপ্ন পূরণ হয়েছে। দাদার ত্যাগকে বৃথা যেতে দেবেন না বিভ্রান্ত। হায়দরাবাদের জার্সিতে আইপিএল ২০২৩-এ দেখা যাবে ২৩ বছরের জম্মু-কাশ্মীরের এই বোলারকে। ভারতীয় তারকা অলরাউন্ডার যুবরাজ সিংয়ের বড় ফ্যান তিনি। জম্মুর রঞ্জি দলের ট্রেনিংয়ের সময়, প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠানকে মেন্টর হিসেবে পেয়েছিলেন তিনি। ইরফানও বাঁ হাতে খেলেন। ফলে তাঁকে দেখে মনের জোর পেয়েছিলেন বিভ্রান্ত। তাই এই সাফল্যের পর ইরফানকেও ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।