T20 World Cup 2022 Final: চ্যাম্পিয়ন হয়ে বাটলার-স্টোকসদের মুখে একটাই কথা, ‘সেরা মুহূর্ত’

চ্যাম্পিয়ন হওয়ার পর, স্বাভাবিকভাবেই জস বাটলারদের আবেগ ছিল দেখার মতো। তাদের আবেগে ফুটে উঠছিল তাঁদের চোখে মুখে। ট্রফি পেয়ে কী বললেন বাটলার-স্টোকসরা?

T20 World Cup 2022 Final: চ্যাম্পিয়ন হয়ে বাটলার-স্টোকসদের মুখে একটাই কথা, 'সেরা মুহূর্ত'
T20 World Cup 2022 Final: চ্যাম্পিয়ন হয়ে বাটলার-স্টোকসদের মুখে একটাই কথা, 'সেরা মুহূর্ত'Image Credit source: ICC Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2022 | 7:07 PM

মেলবোর্ন: ১৯৯২ সালের বিশ্বকাপের পুনরাবৃত্তি হল না ২০২২ সালের টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2022)। জস বাটলারের ইংল্যান্ডের (England) কাছে এ বারের কুড়ি-বিশের বিশ্বকাপের ফাইনালে হেরে গেল বাবর আজমের পাকিস্তান (Pakistan)। মেলবোর্নে রবিবার ৫ উইকেটে মেগা ফাইনাল জিতল ইংলিশ ব্রিগেড। চ্যাম্পিয়ন হওয়ার পর, স্বাভাবিকভাবেই জস বাটলারদের আবেগ ছিল দেখার মতো। তাদের আবেগে ফুটে উঠছিল তাঁদের চোখে মুখে। ট্রফি পেয়ে কী বললেন বাটলার-স্টোকসরা, তুলে ধরল TV9Bangla

দেশকে দ্বিতীয় বার বিশ্বকাপ এনে দেওয়ার পর ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার বলেন, “টি২০ বিশ্বকাপ ট্রফি হাতে তুলতে পেরে দারুণ লাগছে। সকলেই গর্ব বোধ করছে। একটা দারুণ টুর্নামেন্টের অংশ হলাম। এই টুর্নামেন্টের আগে আমরা পাকিস্তানে গিয়েছিলাম। দলের সকলের সেই সফরটা কাজে লেগে। ম্যাথু মটসহ বেশ কয়েকজন অস্ট্রেলিয়ান আমাদের দলের সঙ্গে যুক্ত। ম্যাথু কোচিং স্টাফদের ভালো ভাবে পরিচালনা করেছেন। প্রত্যেক প্লেয়ারকে স্বাধীনতা দিয়েছেন। আমাদের সকলের ওপর বিশ্বাস রেখেছেন।”

আদিল রশিদ এবং বেন স্টোকসের বিশেষ প্রসংশাও করেছেন বাটলার। আদিলকে নিয়ে তিনি বলেন, “আদিলের ওভারগুলো দারুণ ছিল। গত তিন ম্যাচে ও দারুণ পারফর্ম করেছে। আমরা শুরুটা ভালো করেছিলাম। যদিও সেটা করা মোটেও সহজ ছিল না। কিন্তু আমরা পেরেছি।” স্টোকসের ব্যাটে আজ মেলবোর্নে রানের ফুলঝুরি ফুটেছিল। ৪৯ বলে ৫২ রানের অপরাজিত ইনিংস উপহার দিয়ে যান স্টোকস। ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার স্টোকসকে নিয়ে বাটলার বলেন, “ও এক কথায় দারুণ। ও যা করে, তার জন্য অনেক অভিজ্ঞতার প্রয়োজন।”

পাকিস্তানকে দ্বিতীয় বার বিশ্বকাপ এনে দিতে পারলেন না বাবর আজমরা। ম্যাচের শেষে পাক নেতা বাবর বলেন, “ইংল্যান্ডকে অভিনন্দন। ওরা দারুণ খেলেছে। এই মাঠে আমরা বাড়ির মতো অনুভূতি পেয়েছি। সকলে আমাদের দারুণ সমর্থন করেছে। এই সমর্থনের জন্য সকলকে ধন্যবাদ জানাই। আমি দলের ছেলেদের বলেছিলাম, আমাদের স্বাভাবিক খেলাটা খেলে যেতে। আমরা ২০ রানের মতো কম করেছিলাম। বল হাতে ছেলেরা যথেষ্ট লড়াই করেছে।”

৫টি চার, ১টি ছয় দিয়ে ফাইনাল ম্যাচে স্টোকসের ইনিংস সাজানো ছিল। ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস বলেন, “ফাইনালে রান তাড়া করতে নামলে তার আগে করা কঠোর পরিশ্রম করা গুলো মনে থাকে না। আদিল রশিদ এবং স্যাম কারান আমাদের জিতিয়েছে। এটা একটা কঠিন উইকেট এবং এমন একটা উইকেটে বোলাররা ১৩০ রানে পাকিস্তানকে যেভাবে আটকে দিয়েছে, তাতে পুরো কৃতিত্বটা বোলারদের দিতে হবে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথমেই ওই হারটার পর, আমরা কিন্তু ঘুরে দাঁড়াতে পেরেছিলাম। ওই হারটার যন্ত্রণা বয়ে নিয়ে আমাদের পক্ষে এগোনো সম্ভব ছিল না। তাই ওই হারটাকে ভুলে গিয়ে আমরা ম্যাচে ফোকাস করি। ভুল থেকেই দল শেখে। দেশের হয়ে বিশ্বকাপে প্রতিনিধিত্ব করার অনুভূতিটা দারুণ।”

ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মইন আলি ম্যাচের শেষে বলেন, “আমার ক্রিকেট কেরিয়ারের অন্যতম সেরা দিন কাটাচ্ছি। এই জয়টা আমার দলের প্রাপ্য ছিল। দীর্ঘদিন ধরে আমরা দারুণ ক্রিকেট খেলে চলেছি। পাকিস্তানের বিরুদ্ধে আজকের জয়টার পর দারুণ লাগছে। বিশেষ করে এত সমর্থক ও পরিবারের সামনে এই জয়টা সত্যিই অসাধারণ। স্টোসক দারুণ ভারসাম্য রেখে খেলেছে। বেশ কিছু অসাধারণ শট এসেছে ওর ব্যাটে।”