IPL 2022: রাসেলকে রাখার যৌক্তিকতা খুঁজে পাচ্ছে না ক্রিকেটমহল

ক্রিকেটমহলের প্রশ্ন, আনফিট আন্দ্রে রাসেলকে রেখে দেওয়া টা কতটা যুক্তিযুক্ত।

IPL 2022: রাসেলকে রাখার যৌক্তিকতা খুঁজে পাচ্ছে না ক্রিকেটমহল
IPL 2022: রাসেলকে রাখার যৌক্তিকতা খুঁজে পাচ্ছে না ক্রিকেটমহল

কলকাতা: গত আইপিএলের (IPL) ফাইনালে উঠেও হারতে হয়েছে নাইট রাইডার্সকে (KKR)। যদিও ইওন মর্গ্যান, দীনেশ কার্তিকদের পারফরম্যান্স মোটেই মন কাড়তে পারেনি নাইট সমর্থকদের। প্রত্যাশামতোই ইওন মর্গ্যান, দীনেশ কার্তিককে ছেড়ে দিল কেকেআর। যে চার ক্রিকেটারকে ধরে রাখল নাইট রাইডার্স তাঁরা হলেন- আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী ও সুনীল নারিন।

গত আইপিএলে দ্বিতীয় পর্বে এসেই নজর কাড়েন ভেঙ্কটেশ আইয়ার। মরুশহরে ভেঙ্কটেশের পারফরম্যান্সে ভর করেই ফাইনালে ওঠে কেকেআর। ৮ কোটি টাকা দিয়ে এই এই অলরাউন্ডার কে রেখে দিল নাইট টিম ম্যানেজমেন্ট। তাই তাঁকে রেখে দেওয়া একেবারেই সঠিক সিদ্ধান্ত বলে মনে করছে ক্রিকেটমহল। সুনীল নারিনের ওপর নাইট টিম ম্যানেজমেন্ট এর একটা আলাদা ভালোবাসা আছে। কারণ এই ক্যারিবিয়ান স্পিনারের দৌলতেই দুবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর। ৬ কোটি টাকা দিয়ে নারিনকে রেখে দিল নাইট রাইডার্স। আন্দ্রে রাসেল কে ১২ কোটি এবং বরুণ চক্রবর্তী কে ৮ কোটি টাকা দিয়ে রেখে দিল কলকাতা নাইট রাইডার্স। অর্থাৎ ৪৮ কোটি টাকা হাতে নিয়ে আইপিএলের নিলামে নামবে শাহরুখের দল।

তবে ক্রিকেটমহলের প্রশ্ন, আনফিট আন্দ্রে রাসেলকে রেখে দেওয়া টা কতটা যুক্তিযুক্ত। রাহুল ত্রিপাঠী গত আইপিএলে ভালো পারফর্ম করলেও তাকে বাদ দিল নাইট রাইডার্স। চোটপ্রবণ রাসেল কেকেআরের বোঝা হয়ে উঠতে পারেন। নিলামে ভালো ক্রিকেটার না নিলে আবারও প্রতিবারের মতো ব্যর্থতার ছবি ধরা পরতে বাধ্য এই নাইট টিমে। দেবদত্ত পাড়িক্কলকে ছেড়ে দিয়েছে আরসিবি। সেক্ষেত্রে নিলামে বাঁ হাতি ওপেনারকে ছিনিয়ে নিতে পারলে আখেরে লাভবান হবে কেকেআর। এমনই আশা ক্রিকেটমহলের। পরের আইপিএল ভারতের মাটিতেই হবে। তাই স্পিনার বরুণ চক্রবর্তী ফ্যাক্টর হতে পারে বলে আশা ক্রিকেট বিশেষজ্ঞদের।

প্রতিবারই নিলামের টেবিল থেকে ভালো মানের ক্রিকেটার নিতে ব্যর্থ হয় কেকেআর। শাহরুখের দলের কাছে এ বারের অকশন অনেকটাই চ্যালেঞ্জিং। আইপিএলে এবারে আরও দুটো দল বেড়ে গেছে। অনেক বেশি ম্যাচ খেলতে হবে ভেঙ্কটেশদের। সেক্ষেত্রে টানা ধারাবাহিকতা দেখাতে হবে নাইট রাইডার্সকে। নাইটের টিম দেখে মোটের উপর খুশি হলেও মেগা নিলামে টিম ম্যানেজমেন্টকে আরও সক্রিয় হতে হবে বলে ধারণা করছে ক্রিকেটের বিশেষজ্ঞমহল।

Click on your DTH Provider to Add TV9 Bangla