ICC Test Rankings: বাংলাদেশকে গুড়িয়ে যশস্বী-কোহলির বড় লাফ, প্রথম ১০ এ ভারতের ৩

যশস্বী জয়সওয়াল কানপুর টেস্টের সেরার পুরস্কার পেয়েছিলেন। আইসিসি ব্যাটারদের ব়্যাঙ্কিংয়েও তাঁর উন্নতি হয়েছে। দুই ধাপ এগিয়ে তিনি পৌঁছে গিয়েছেন তিনে। বিরাট কোহলি বাংলাদেশের বিরুদ্ধে আশানুরূপ পারফর্ম করতে পারেননি। কিন্তু আইসিসি ব়্যাঙ্কিংয়ে তিনি বড় লাফ দিয়েছেন।

ICC Test Rankings: বাংলাদেশকে গুড়িয়ে যশস্বী-কোহলির বড় লাফ, প্রথম ১০ এ ভারতের ৩
বাংলাদেশকে গুড়িয়ে যশস্বী-কোহলির বড় লাফ, প্রথম ১০ এ ভারতের ৩Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 02, 2024 | 3:41 PM

কলকাতা: কানপুর টেস্ট থেকে ফোকাস এখনও যেন সরছে না। বৃষ্টি বিঘ্নিত এই টেস্ট ম্যাচ যদিও টিম ইন্ডিয়া জিতেছে। তারপরও ভারতীয় ক্রিকেট প্রেমীরা স্কোরবোর্ড দেখতে দেখতে হিসেব নিকেশ করছেন। কারণ? আইসিসির আপডেটেড টেস্ট ব়্যাঙ্কিং প্রকাশিত হয়েছে। সেখানে বোলারদের তালিকায় শীর্ষে একদিকে পৌঁছে গিয়েছেন জসপ্রীত বুমরা। আর ব্যাটারদের ক্রমতালিকাতেও উন্নতি হয়েছে টিম ইন্ডিয়ার (Team India) কয়েকজন ক্রিকেটারদের। প্রথম দশে রয়েছেন ভারতের ৩ ক্রিকেটার। তাঁরা কারা?

ভারতের তরুণ তু্র্কি যশস্বী জয়সওয়াল কানপুর টেস্টের সেরার পুরস্কার পেয়েছিলেন। দুই ইনিংসে তিনি করেছিলেন ৭২ ও ৫১ রান। আইসিসি ব্যাটারদের ব়্যাঙ্কিংয়েও তাঁর উন্নতি হয়েছে। দুই ধাপ এগিয়ে তিনি পৌঁছে গিয়েছেন তিনে। বিরাট কোহলি বাংলাদেশের বিরুদ্ধে আশানুরূপ পারফর্ম করতে পারেননি। কিন্তু আইসিসি ব়্যাঙ্কিংয়ে তিনি বড় লাফ দিয়েছেন।

আইসিসি টেস্ট ব্যাটারদের ব়্যাঙ্কিংয়ে রোহিত শর্মা, শুভমন গিল, ঋষভ পন্থরা গেলেন কোথায়? আসলে আইসিসির আপডেটেড ক্রমতালিকায় একদিকে যশস্বী-বিরাটদের যেমন উন্নতি হয়েছে, তেমন পন্থ-রোহিত-গিলদের খানিক অবনতি হয়েছে। ভারতের তরুণ ওপেনার যশস্বীর অর্জিত রেটিং পয়েন্ট ৭৯২। ছয় ধাপ উপরে ওঠা বিরাটের অর্জিত রেটিং পয়েন্ট ৭২৪। প্রথম দশে যশস্বী ও বিরাট ছাড়া রয়েছেন ঋষভ পন্থ। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৭১৮। ৫ ধাপ নেমে ১৫ নম্বরে পৌঁছে গিয়েছেন রোহিত শর্মা। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৬৯৩। ২ ধাপ নেমে ১৬-তে এখন শুভমন গিল। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৬৮৪।

এই খবরটিও পড়ুন

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজটা সেই অর্থে বিরাট কোহলির ভালো কাটেনি। কিন্তু তারপরও টেস্ট ব্যাটারদের তালিকায় উন্নতি হয়েছে তাঁর। ৪ ইনিংস মিলিয়ে বিরাটের সংগ্রহ যথাক্রমে ৬, ১৭, ৪৭ ও ২৯* রান। এ বার বিরাট সহ টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের কাছে টেস্ট ব়্যাঙ্কিংয়ে উন্নতি করার সুযোগ রয়েছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজের সময়।