চোটে অনিশ্চিত মর্গ্যান, বিলিংস

ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে ৬৬ রানে হেরে কিছুটা হলেও চাপে পড়েছে বিশ্বকাপজয়ী টিম। পরের ম্যাচে ঘুরে দাঁড়ানোটাই এখন লক্ষ্য ইংরেজদের।

চোটে অনিশ্চিত মর্গ্যান, বিলিংস
চোট নিয়েই প্রথম ম্যাচে ব্যাটিং করেন ইংল্যান্ড অধিনায়ক। ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Updated on: Mar 24, 2021 | 2:14 PM

পুনে: একে তো হার, তার উপর চোটে অনিশ্চিত (doubtful) ইংল্যান্ডের ক্যাপ্টেন ইওন মর্গ্যান (Eoin Morgan)। ফিল্ডিং করার সময় ডান হাতের তালু ফেটে গিয়েছে তাঁর সেলাই পড়েছে চারটে। মর্গ্যান খেলতে না পারলে বেশ চাপে পড়ে যাবে ইংলিশ টিম। শুধু মর্গ্যানই নন, বাউন্ডারি লাইনে ফিল্ডিংয়ের সময় কলার বোনে চোট (injury) পেয়েছেন স্যাম বিলিংসও (Sam Billings)।

মর্গ্যানের চোট যেমন চিন্তার, তার থেকেও কিছুটা বেশি বিলিংসের। যা জানা যাচ্ছে, তাঁর বাঁ কাঁধের চোট একটু হলেও গুরুতর। সিরিজের বাকি দুই ম্যাচে তাঁকে না-ও পাওয়া যেতে পারে। বিলিংস না থাকলে লোয়ার অর্ডারে কিছুটা হলেও সমস্যায় পড়ে ইংল্যান্ড। ভারতের ব্যাটিংয়ের সময় তিনি কাঁধে চোট পেলেও পরে অবশ্য ব্যাট করতে নেমেছিলেন। ১৮ করে প্রসিধ কৃষ্ণার বলে বিরাটে হাতে ক্যাচ দিয়ে ফিরে যান।

আরও পড়ুন :১১ দিন পর বাড়ি ফিরলেন রয় কৃষ্ণা

বিলিংসকে নিয়ে ম্যাচের পর মর্গ্যান বলেছেন, ‘স্যামের সঙ্গে আমার এখনও কথা হয়নি। সুতরাং ওর পরিস্থিতি কী, বলাটা মুশকিল।’ আর নিজের চোট নিয়ে বলেছেন, ‘আমার চোটের কী পরিস্থিতি, তা জানতে হলে ৪৮ ঘণ্টা অপেক্ষা করতে হবে। কিছুটা সময় তো দিতেই হবে। তার পর পুরো ব্যাপারটা বোঝা যাবে। তবে এমন নয় যে, আমি ব্যাট ধরতে পারব না।’

ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে ৬৬ রানে হেরে কিছুটা হলেও চাপে পড়েছে বিশ্বকাপজয়ী টিম। পরের ম্যাচে ঘুরে দাঁড়ানোটাই এখন লক্ষ্য। সে ক্ষেত্রে টিমে কিছু বদলও হতে পারে। ম্যাট পার্কিনসন, রিস টপলে, লিয়াম লিভিংস্টোনরা সুযোগ পেতে পারেন।