ATK Mohun Bagan: ‘অতীতের পুনরাবৃত্তি হবে না’, আশাবাদী বাগান তারকা জনি কাউকো

ফের একটা ইন্টার জোনাল সেমিফাইনালে নামতে চলেছে এটিকে মোহনবাগান। তার আগে কাউকো বলছেন, এ বার অতীতের পুনরাবৃত্তি হবে না।

ATK Mohun Bagan: 'অতীতের পুনরাবৃত্তি হবে না', আশাবাদী বাগান তারকা জনি কাউকো
ATK Mohun Bagan: 'অতীতের পুনরাবৃত্তি হবে না', আশাবাদী বাগান তারকা জনি কাউকো Image Credit source: ISL Website
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2022 | 4:40 PM

কলকাতা: আজ, বুধবার সল্টলেক স্টেডিয়ামে এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালে (AFC Inter zonal semi final) মালয়েশিয়ার কুয়ালালামপুর সিটি এফসির বিরুদ্ধে নামতে চলেছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। তার আগে বাগানের তারকা ফুটবলার জনি কাউকোর (Joni Kauko) মনে পড়ছে গত বছরের সেপ্টেম্বরের কথা। গত বছর সবুজ-মেরুন জার্সিতে এএফসি কাপ ইন্টার জোনাল সেমিফাইনালে এফসি নসফের বিরুদ্ধে নেমেছিলেন কাউকো। সেই সময় ইউরো কাপ খেলে আসা কাউকোকে ঘিরে বাগান সমর্থকদের উত্তেজনা ছিল দেখার মতো। কিন্তু সবুজ-মেরুন জার্সিতে কাউকোর প্রথম ম্য়াচটা মোটেও ভালো কাটেনি। আধা ডজন গোল হজম করতে হয়েছিল মোহনবাগানকে। যা মনে পড়লে আজও মনটা খারাপ হয়ে যায় ফিনল্যান্ডের মিডফিল্ডার কাউকোর। ফের একটা ইন্টার জোনাল সেমিফাইনালে নামতে চলেছে এটিকে মোহনবাগান। তার আগে কাউকো বলছেন, এ বার অতীতের পুনরাবৃত্তি হবে না।

কুয়ালালামপুরের বিরুদ্ধে নামার আগে, গত বছরের ইন্টার জোনার সেমি ফাইনাল ম্যাচের ফল টেনে নিয়ে কাউকো বলেন, “ওই ম্যাচের ফলটা অত্যন্ত খারাপ ছিল। ম্যাচটার পরে আমি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলাম। আশা করি এ বার আর গত বারের মতো ফল হবে না। কারণ, এখন পরিস্থিতিটাও অন্যরকম। শুধু তাই নয়, দলটাও এখন আগের থেকে আলাদা। সামনে রয়েছে অন্য দেশের প্রতিপক্ষ। আর তা ছাড়া আমরাও ঘরের মাঠে খেলছি। এই বিষয়গুলো নিশ্চয়ই আমাদের পক্ষেই যাবে। তাই আমি আশা করছি, এই ম্যাচে আমরা ৪-০-তে জিতব।”

ডুরান্ড কাপে এ বার সেই অর্থে মোহনবাগানকে সেরা ফুটবল খেলতে দেখা যায়নি। যার ফলে প্রশ্ন উঠছে, কীভাবে এএফসি কাপ ইন্টার জোনাল সেমিফাইনালে নামার আগে আত্মবিশ্বাসের সঙ্গে কাউকো বলছেন, তাঁরা ৪ গোলে এই ম্যাচে জিতবে? এ ব্যাপারে কাউকো বলেন, “আমরা বেশ ভালো ভাবে প্রস্তুতি নিয়েছি। অনুশীলনে সকলেই খুব পরিশ্রম করেছি। প্রত্যেকে নিজেদের ১০০ শতাংশ উজাড় করে দিয়েছে। তাই এই ম্যাচের জন্য আমরা সকলে প্রস্তুত। মাঠে নেমে এ বার সেরাটাই দেব। তার পরে দেখা যাক কী হয়। আমাদের হাতে একটাই সুযোগ। তাই আমাদের সেরা খেলাটাই দিতে হবে। কখনও জয়, কখনও হার এটা হতেই থাকবে। ডুরান্ড কাপে প্রথম ম্যাচটা হারার পরেও যে আমরা জয়ে ফিরতে পেরেছি, তার জন্য আমি গর্বিত। আশা করি এএফসি কাপের ম্যাচে আমাদের ছেলেরা সেরাটাই দেবে।”

এ বারের ইন্টার জোনার সেমি ফাইনালের প্রতিপক্ষ কুয়ালা লামপুর সিটি এফসিকে কোনওভাবেই হালকা নিচ্ছে না বাগান শিবির। ফিনল্যান্ডের তারকা বলেন, “ওরা যথেষ্ট উচ্চ মানের দল। তাই আমাদের চ্যালেঞ্জটা সত্যিই কঠিন। মাঠের দুই দিকেই ওরা শক্তিশালী। সেট পিসেও ওরা কিন্তু যথেষ্ট ভালো। তাই ওই দিকটাতেও আমাদের নজর রাখতে হবে। অনেক ভালো দিক রয়েছে ওদের খেলায়। তবে আমরা যদি এএফসি কাপ গ্রুপ পর্বের পারফরম্যান্স বজায় রাখতে পারি, তা হলে এই ম্যাচে আমরাই জিতব।”