AFC Cup: জয় ছাড়া কিছুই ভাবছেন না হাবাস

হার না মানা জেদই এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) সাফল্যের কারণ।

AFC Cup: জয় ছাড়া কিছুই ভাবছেন না হাবাস
AFC Cup: জয় ছাড়া কিছুই ভাবছেন না হাবাস
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2021 | 5:03 PM

মলদ্বীপ: এএফসি কাপে (AFC Cup) তরতরিয়ে এগিয়ে চলেছে পালতোলা নৌকা। গ্রুপ পর্বের দুটো ম্যাচ জেতায় পরবর্তী রাউন্ডের রাস্তা অনেকটাই পাকা করে ফেলেছেন রয় কৃষ্ণারা। মঙ্গলবার বাংলাদেশের বসুন্ধরা কিংসের (Bashundhara Kings) বিরুদ্ধে ১ পয়েন্ট পেলেই চলে যাবে পরের রাউন্ডে। কোচ আন্তোনিয়ো লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) চোখ অবশ্য ৩ পয়েন্টেই। তিনি কোনও মতেই ড্রয়ের রাস্তায় হাঁটতে চান না।

মাজিয়াকে হারানোর পর কোচ হাবাস বলেন, ‘প্রথমার্ধে আমরা ঠিক ভাবে নিজেদের খেলাটা খেলতে পারছিলাম না। মাজিয়া এতটাই পাল্লা দিয়ে লড়াই চালায় যে, গোলও পেয়ে যায়। বিরতিতে ড্রেসিংরুমে স্ট্র্যাটেজি পাল্টে ফেলি। দলেও পরিবর্তন আনি। আর তাতেই বাজিমাত। আমার ছেলেরা দ্বিতীয়ার্ধে অন্যরকম ফুটবল খেলেছে। পিছিয়ে পড়েও এই জয়ে আমি গর্বিত।’ সবুজ-মেরুন কোচ সাফ জানাচ্ছেন, ‘ড্র নিয়ে আমরা ভাবছি না। জেতার জন্যই আমার দল মাঠে নামবে। বসুন্ধরা অচেনা প্রতিপক্ষ। আমাদের কাছে কাজটা কঠিনই। ওরা অনেক ভালো ফুটবল খেলছে। সতর্ক থাকতে হবে আমাদের। ওদের যথেষ্ট গুরুত্ব দিচ্ছি।’

৬ দিনের ব্যবধানে দুটো ম্যাচ। তার উপর গরম। বিশ্রাম দিয়েই ফুটবলারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলাচ্ছেন হাবাস। রিজার্ভ বেঞ্চের ফুটবলাররাও মাঠে নেমে নিজেদের সেরাটা উজাড় করে দিচ্ছেন। দলের এই সার্বিক পারফরম্যান্সে বেশ খুশি স্প্যানিশ কোচ। রবিবার অনুশীলনে ছুটি দেন হাবাস। সোমবার বসুন্ধরা ম্যাচের প্রস্তুতিতে নামবেন রয় কৃষ্ণারা। প্রচণ্ড গরম থাকায় কোনও কোনও ফুটবলার এ দিন সুইমিং পুলে সময় কাটান।

প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও গোল পান রয় কৃষ্ণা। তিনি বলেন, ‘অফসাইডের কারণে আমার প্রথম গোলটা বাতিল করা হয়। আমার মতে ওটা গোল ছিল। যদিও রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত। তাই গোল বাতিল হওয়ার পর আমরা আরও ক্ষুধার্ত হয়ে উঠি। আমাদের অ্যাটাকিং লাইনআপ কতটা কার্যকর তা দ্বিতীয়ার্ধে প্রমাণ করেছি। আমাদের দলের মানসিকতাই হল, শেষ মিনিট পর্যন্ত লড়াই চালিয়ে যেতে হবে। গ্রুপের শেষ ম্যাচেও এই মানসিকতা দেখাব।’

হার না মানা জেদই এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) সাফল্যের কারণ। স্বীকার করলেন তরুণ ফুটবলার মনবীর সিংও। এএফসি কাপে নিজের প্রথম গোল পেয়ে খুশি পঞ্জাবতনয়। বাগান সমর্থকদের গোল উত্‍সর্গ করেন মনবীর সিং।

আরও পড়ুন: AFC CUP : পিছিয়ে পড়েও দুরন্ত জয় বাগানের