Sergio Aguero: দু-একদিনেই অবসর নিতে পারেন আগুয়েরো

Barcelona: ৩৩ বছরেই আগুয়েরো খেলা ছেড়ে দিতে পারেন, তা একেবারেই ধারণা ছিল না তাঁর ভক্তদের। কিন্তু হার্ট সমস্যায় কঠিন সিদ্ধান্তটা নিতেই হচ্ছে আর্জেন্টেনিয়ান স্ট্রাইকারকে।

Sergio Aguero: দু-একদিনেই অবসর নিতে পারেন আগুয়েরো
অসময়ে অবসর। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 14, 2021 | 2:31 PM

বার্সোলোনা: গুঞ্জন ছিলই। এ বার তা বাস্তব হতে পারে। অন্তত স্প্যানিশ মিডিয়া সেই সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না। দু-এক দিনের অবসর (retirement) ঘোষণা করে দিতে পারেন সের্জিও আগুয়েরো (Sergio Aguero)। হার্ট সমস্যার কারণেই এই সিদ্ধান্ত নাকি। বার্সার হয়ে প্রথম ম্যাচে ৪১ মিনিট পর মাঠেই অসুস্থ হয়ে পড়েছিলেন। তারপর মাঠ ছেড়ে উঠে যেতে বাধ্য হন। সেই ঘটনার জেরেই অবসর নিচ্ছেন আগুয়েরো।

নভেম্বর মাসে এক বিবৃতিতে বার্সার (Barcelona) তরফে জানানো হয়েছিল, আগুয়েরোর এখন চিকিত্‍সা চলছে। ডঃ জোসেফ ব্রুগাডার অধীনে আছেন তিনি। প্রথম ম্যাচে মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার পরই আগুয়েরোর শারীরিক পরিস্থিতি নিয়ে নানা কথা বলা হচ্ছিল। প্রাথমিক চিকিত্‍সার পর জানা যায়, আগুয়েরোর হৃদযন্ত্রে সমস্যা রয়েছে। তিন মাস মাঠে নামতে পারবেন না তিনি। তখনই বলা হচ্ছিল, তাঁর হার্টের যা সমস্যা, তাতে ফুটবল খেলা সম্ভব নয়। সেই আশঙ্কাই সত্যি করে অবসর নিতে চলেছে আর্জেন্টেনিয়ান (Argentina)?

ক্লাব ও দেশের হয়ে দারুণ সফল আগুয়েরো। ম্যাঞ্চেস্টার সিটির (Manchester City) হয়ে ২০১১ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত— ১০ বছরে ২৭৫ ম্যাচে ১৮৪ গোল করেছেন। সাদা-নীল জার্সিতে মেসি-দি মারিয়াদের পাশে খেলছেন ২০০৬ সাল থেকে। ১০১ ম্যাচে ৪১টা গোল করেছেন তিনি। মেসিকে ছাড়ার পর বিকল্প স্ট্রাইকার হিসেবে আগুয়েরোকে নিয়ে এসেছিল বার্সা। কিন্তু চারটে ম্যাচ খেলার পর আর মাঠে নামতে পারেননি তিনি।

৩৩ বছরেই আগুয়েরো খেলা ছেড়ে দিতে পারেন, তা একেবারেই ধারণা ছিল না তাঁর ভক্তদের। কিন্তু হার্ট সমস্যায় কঠিন সিদ্ধান্তটা নিতেই হচ্ছে আর্জেন্টেনিয়ান স্ট্রাইকারকে।

আরও পড়ুন: UEFA Champions League 2021-22: ড্র বিভ্রাটে রোনাল্ডোদের প্রতিপক্ষ সুয়ারেজরা